This Article is From May 29, 2018

নজির: অটোচালকের কন্যা সিবিএসসিতে পেলো 98.31 শতাংশ

এম.বি.বি.এস এর এই উচ্চাকাঙ্ক্ষী ছাত্রী শুধুমাত্র তার পিতা-মাতার স্বপ্নপূরণ করতেই চেয়েছেন

নজির: অটোচালকের কন্যা সিবিএসসিতে পেলো 98.31 শতাংশ

জি.এস.ই.বি এস.এস.সি পরীক্ষায় 98.31 শতাংশ পেলো গুজরাটের মেয়ে আফরিন শেখ

আহমেদাবাদ:

জি.এস.ই.বি এস.এস.সি পরীক্ষায় 98.31 শতাংশ পেয়ে নজির গড়ল গুজরাটের মেয়ে আফরিন শেখ। তার পিতা পেশায় আহমেদাবাদের অটোরিক্সা চালক। এম.বি.বি.এস এর এই উচ্চাকাঙ্ক্ষী ছাত্রী শুধুমাত্র তার পিতা-মাতার স্বপ্নপূরণ করতেই চেয়েছেন। আফরিন বলেছেন "আমার মা-বাবা সব সময়ে চেয়েছেন আমি ডাক্তার হই, আমি আমার সমস্ত পরিশ্রম দিয়ে তাঁদের স্বপ্নপূরণ করতে চাই। প্রত্যহ বিদ্যাভাস, কঠিন পরিশ্রম, মা-বাবার সহায়তা এবং এম.বি.বি.এস কে লক্ষ্য রেখে তা দৃঢ়তার সাথে অনুসরণ করাই তার সাফল্যের প্রধান কারণ।

আফরিনের সাফল্যে তার পিতা শেখ মহম্মদ হামজা বলেন
"আমি সবসময় আমার মেয়েকে পড়াশুনায় উৎসাহ দিয়েছি যাতে ও একজন সফল ডাক্তার হয়ে দেশের ও দশের সেবা করতে পারে"।

aafreen shaikh

2018 তে গুজরাটে এস.এস.সি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছিল মার্চের 12 তারিখ থেকে 23 তারিখ পর্যন্ত।

এই বছর 10 লক্ষের অধিক ছাত্রছাত্রী এস.এস.সি পরীক্ষায় অংশ গ্রহণ করেছে। এই বছর পাশের হার 67.5 শতাংশ যা গত বছর ছিল 68.24 শতাংশ।

 

aafreen shaikh

সাবানী হিল ইশ্বরবাঈ 99 শতাংশ পেয়ে প্রথম স্থান অধিকার করেছেন (600 তে 594 পায়)। 589 নন্বর পেয়ে দ্বিতীয় স্থান অধিকার করেছেন লাদানি কৃষি হীমাংশুকুমার এবং তৃতীয় স্থানে রয়েছেন হীংরাজিয়া প্রিয়লকুমার জিতুভাই। তার প্রাপ্ত নম্বর 586।

368 টা বিদ্যালয়ে পাসের হার একশো শতাংশ। সুরাট আবারও পাসের হারে শীর্ষ স্থানে রয়েছে। সুরাটে পাসের হার 80.06 শতাংশ। তবে দাহদে সেই হার কমে দাঁড়িয়েছে 37.35 শতাংশে। 

পাসের হারে ছেলেদের তুলনায় এবছরও এগিয়ে মেয়েরাই।ছেলেদের   উত্তীর্ণ হওয়ার হার 63.73 শতাংশ হলেও মেয়েরা তাদের তুলনায় এগিয়ে। মেয়েদের পাসের হার 72.69  শতাংশ।



(এনডিটিভি এই খবর সম্পাদিত করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে.)
.