শ্রীনগরে গ্রেনেড বিস্ফোরণে মৃত কমপক্ষে ১, গত ২ সপ্তাহে এটি তৃতীয় হামলা

৫ আগস্ট রাষ্ট্রপতির আদেশের মাধ্যমে ৩৭০ অনুচ্ছেদ বাতিল করে বিশেষ মর্যাদাকে রদ করার পর থেকেই নিরাপত্তা কর্মীরা জম্মু ও কাশ্মীরে সতর্কতা অবলম্বন করেছেন

শ্রীনগরে গ্রেনেড বিস্ফোরণে মৃত কমপক্ষে ১, গত ২ সপ্তাহে এটি তৃতীয় হামলা
শ্রীনগর/নয়া দিল্লি:

জম্মু ও কাশ্মীরের শ্রীনগরে (Srinagar) গ্রেনেড বিস্ফোরণে মৃত্য হল ১ সাধারণ নাগরিকের, আহত হয়েছেন কমপক্ষে ১৫ জন, এমনটাই জানাল সেখানকার পুলিশ। উত্তর কাশ্মীরের সোপোর শহরে সন্ত্রাসবাদীদের গ্রেনেড হামলায় ১৫ জন নাগরিক আহত হওয়ার এক সপ্তাহ পরে ফের এই হামলা (grenade attack) হল। আজ (সোমবার) শহরের কেন্দ্রস্থল হরি সিং হাই স্ট্রিটে ঘটা ওই বিস্ফোরণে আহত ব্যক্তিদের হাসপাতালে ভর্তি করা হয়েছে বলে জানিয়েছেন জম্মু ও কাশ্মীরের (Jammu and Kashmir) প্রশাসনিক আধিকারিকরা। আহতদের মধ্যে বেশ কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক বলে জানা গেছে। সংবাদ সংস্থা পিটিআই জানিয়েছে, দুপুর ১ টা ২০ মিনিট নাগাদ এই হামলা হয়। হামলার পরে বাজার এলাকা কড়া নিরাপত্তা বেষ্টনীর মধ্যে ঘিরে রাখা হয়েছে।

কাশ্মীরের বর্তমান পরিস্থিতি "টেকসই নয়", অবশ্যই পরিবর্তন দরকার, বললেন অ্যাঞ্জেলা মর্কেল

জম্মু ও কাশ্মীরে গত দশ দিনের মধ্যে এটি তৃতীয় গ্রেনেড হামলার ঘটনা যা ঘিরে চাঞ্চল্য ছড়িয়েছে উপত্যকা জুড়ে। গত সপ্তাহেও সোপোরের একটি বাস স্ট্যান্ডে অপেক্ষা করা বেশ কয়েকজন সাধারণ নাগরিককে লক্ষ্য করে হামলা চালানো হলে সেই ঘটনায় আহত হন ১৫ জন।

আলোয় ফিরলেন জঙ্গিগোষ্ঠীতে যোগ দেওয়া ৫০ জন কাশ্মীরি, পরিবারের মুখে হাসি

২৬ অক্টোবর আরেকটি সন্ত্রাসবাদী হামলায় কেঁপে ওঠে জম্মু ও কাশ্মীর। সিআরপিএফের একটি দল একটি গাড়িতে করে পরিদর্শনে বের হলে সেই গাড়ি লক্ষ্য করে গ্রেনেড ছোঁড়ে সন্ত্রাসবাদীরা। ওই হামলায় আহত হন ৬ জন নিরাপত্তা কর্মী ।

৫ অগাস্ঠ রাষ্ট্রপতির আদেশের মাধ্যমে ৩৭০ অনুচ্ছেদে বলা বিশেষ মর্যাদাকে বাতিল করার পর থেকেই জম্মু ও কাশ্মীর থমথমে হয়ে রয়েছে। নিরাপত্তা কর্মীরা উচ্চ সতর্কতা অবলম্বন করতে এলাকায় কড়া দৃষ্টি রাখছেন। ইতিমধ্যেই গত ৩১ অক্টোবর রাজ্যটিকে দুটি কেন্দ্রশাসিত অঞ্চল - জম্মু ও কাশ্মীর এবং লাদাখে আনুষ্ঠানিকভাবে বিভক্ত করা হয় ।

More News