This Article is From Jan 25, 2019

গোয়ার সমুদ্র সৈকতে মদ খেলে বা রান্না করলে দু’হাজার টাকা জরিমানা দিতে হবে, হতে পারে জেলও

গোয়ার সমুদ্র সৈকতে মদ্যপান বা রান্না করলে জরিমানা  দিতে হবে। শুধু তাই নয় তিন মাসের জেল পর্যন্ত হতে পারে! রেজিস্ট্রেশন অফ ট্যুরিস্ট ট্রেড আইনের  সংশোধন করেছে গোয়া  সরকার।

গোয়ার সমুদ্র সৈকতে মদ খেলে বা রান্না করলে দু’হাজার টাকা জরিমানা দিতে হবে, হতে পারে জেলও

জানুয়ারি  মাসের ২৯ তারিখ থেকে বসছে গোয়া  বিধানসভার অধিবেশন।

হাইলাইটস

  • গোয়ার সমুদ্র সৈকতে মদ্যপান বা রান্না করলে জরিমানা দিতে হবে
  • দেশ বিদেশের পর্যটকদের কাছে গোয়ার আলাদা আকর্ষণ আছে
  • এ ধরনের কাজ করতে দেখলে পর্যটন দপ্তরে হোয়াটস অ্যাপ করেও জানানো যাবে
পাঞ্জি:

গোয়ার সমুদ্র সৈকতে মদ্যপান বা রান্না করলে জরিমানা  দিতে হবে। শুধু তাই নয় তিন মাসের জেল পর্যন্ত হতে পারে! রেজিস্ট্রেশন অফ ট্যুরিস্ট ট্রেড আইনের  সংশোধন করেছে গোয়া  সরকার। আর তারপরই এ ধরনের নিয়ম কার্যকর হতে চলেছে। সংশোধন করার পর আইনটিকে  বিধানসভায় পেশ করা হবে বলে জানিয়েছেন রাজ্যের পর্যটন মন্ত্রী মনোহর আজগোঙ্কার। জানুয়ারি  মাসের ২৯ তারিখ থেকে বসছে গোয়া  বিধানসভার অধিবেশন। তখনই এই আইনটি পাস করাতে চায় মুখ্যমন্ত্রী মনোহর পারিকরের সরকার।
মন্ত্রী বলেন, এখন থেকে কেউ সমুদ্র সৈকতে বা পর্যটন কেন্দ্রে মদ খেতে পারবেন না। মদ নিয়ে যাওয়াও যাবে না সেখানে। পাশাপাশি রান্নাও করা যাবে না । এ সমস্ত করতে  গিয়ে ধরা পড়লে  দু'হাজার টাকা জরিমানা হবে। হতে পারে জেলও।

শহরে তিনটি পথ দুর্ঘটনায় মৃত ২, আহত ১

দেশ বিদেশের পর্যটকদের কাছে গোয়ার আলাদা আকর্ষণ আছে। কিন্তু স্থানীয় ব্যবসায়ী এবং পর্যটনের সঙ্গে সরাসরি যুক্ত মহলের একটা  বড় অংশ বলছে  ‘সম্ভবনাময় পর্যটক'দের গোয়ায় নিয়ে আসতে উদ্যোগ নিচ্ছে না প্রশাসন।  তাদের দাবি গত কয়েক বছরে গোয়ায় আসা পর্যটকদের সংখ্যাও কমেছে। এ ধরনের অভিযোগের  মাঝেই আইন বদলে ফেলল গোয়া সরকার। মন্ত্রী জানান, কোনও একজন  আইন ভাঙলে তাঁর দু' হাজার টাকা  জরিমানা হবে। আর কেউ যদি দলগত ভাবে এই কাজ করে তাহলে জরিমানার পরিমাণ হবে  দশ হাজার টাকা। 

কেউ আইন ভাঙছে কিনা তা দেখবে প্রশাসন পাশাপাশি  কাউকে এ ধরনের কাজ করতে দেখলে পর্যটন দপ্তরে হোয়াটস অ্যাপ করেও জানানো যাবে।                                                                             

.