This Article is From Feb 10, 2020

"বরদাস্ত করা হবে না": কলেজ ছাত্রীদের শ্লীলতাহানি প্রসঙ্গে অরবিন্দ কেজরিওয়াল

অরবিন্দ কেজরিওয়াল জানালেন, তাঁর সরকার মেয়েদের প্রতি এমন আচরণ বরদাস্ত করবে না। তিনি দাবি করেন, অভিযুক্তদের কঠোর শাস্তি হবে।

কলেজের বহু ছাত্রী কলেজের নিরাপত্তা ব্যবস্থার সমালোচনা করেছেন।

হাইলাইটস

  • গার্গী কলেজে ছাত্রীদের শ্লীলতাহানি প্রসঙ্গে মুখ খুললেন অরবিন্দ কেজরিওয়াল
  • জানালেন, তাঁর সরকার মেয়েদের প্রতি এমন আচরণ বরদাস্ত করবে না
  • সিসিটিভি ফুটেজ খতিয়ে দেখছে পুলিশ
New Delhi:

দিল্লি বিশ্ববিদ্যালয়ের অধীনস্থ দক্ষিণ দিল্লির অল গার্লস গার্গী কলেজের Gargi College) মধ্যেই বহিরাগতরা ঢুকে ছাত্রীদের শ্লীলতাহানি করার অভিযোগ ওঠার তিন দিন পর দিল্লির মুথ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল (Arvind Kejriwal) জানালেন, তাঁর সরকার মেয়েদের প্রতি এমন আচরণ বরদাস্ত করবে না। তিনি দাবি করেন, অভিযুক্তদের কঠোর শাস্তি হবে। অভিযোগ, কলেজ চত্বরে ৩৫ জন মদ্যপ ব্যক্তি ঢুকে পড়ে সেখানকার ছাত্রীদের যৌন হেনস্থা করে। টুইট করে নিজের প্রতিক্রিয়া ব্যক্ত করেছেন অরবিন্দ কেজরিয়াল। তিনি লেখেন, ‘‘গার্গী কলেজে আমাদের মেয়েদের সঙ্গে দুর্ব্যবহারের ঘটনা অত্যন্ত দুঃখের ও হতাশাজনক। এই ধরনের ব্যবহার বরদাস্ত করা হবে না। কালপ্রিটদের কঠোরতম শাস্তি দেওয়া হবে। এবং আমরা অবশ্যই কলেজের পড়ুয়ারা যাতে নিরাপদ অনুভব করেন তা নিশ্চিত করব।''

পুলিশের চোখের সামনেই কলেজ পড়ুয়াদের শ্লীলতাহানির অভিযোগ!

মঙ্গলবার দিল্লি বিধানসভা নির্বাচন। নির্বাচন‌ী সমীক্ষা থেকে মনে করা হচ্ছে ক্ষমতায় প্রত্যাবর্তন করতে চলেছে আম আদমি পার্টিই। তাদের নির্বাচনী প্রচারের অন্যতম বিষয় ছিল নারী সুরক্ষা।

এদিকে দিল্লি পুলিশ যৌন নিগ্রহের বিষয়ে তদন্ত শুরু করেছে। গত ৬ জানুয়ারি কলেজে সাংস্কৃতিক অনুষ্ঠান চলছিল। তখনই ওই ঘটনা ঘটে।

সংবাদ সংস্থা এএনআইকে দক্ষিণ দিল্লির ডেপুটি পুলিশ কমিশনার জানান, অতিরিক্ত ডেপুটি পুলিশ কমিশনার গীতাঞ্জলি খাণ্ডেলওয়াল তদন্তের নেতৃত্ব দেবেন। সিসিটিভি ফুটেজ খতিয়ে দেখার পাশাপাশি সাক্ষীদের কাছ থেকে ঘটনার বিবরণ সংগ্রহ করছে পুলিশ।

cah5p4ro

এদিকে জাতীয় মহিলা কমিশনের তরফেও একটি দল ঘটনার তদন্ত শুরু করেছে।

কলেজের বহু ছাত্রী কলেজের নিরাপত্তা ব্যবস্থাকে সমালোচনা করেছেন। NDTV-কে এক ছাত্রী বলেন, ‘‘আমি এবং আমার বন্ধুরা একটা দলে দাঁড়িয়েছিলাম। অন্য এক বন্ধু ছবি তুলছিল। তখনই তিনজন ব্যক্তি এসে ওর দিকে টাকা ছুঁড়ে দিয়ে সেখান থেকে হাসতে হাসতে ও চিৎকার করতে করতে চলে যায়। আমি যখন প্রোক্টরকে রিপোর্ট করতে ফোন করেছিলাম ফোনে কোনও সিগন্যাল পাওয়া যায়নি। আমাদের সঙ্গে এমন কিছু হয়েছে আমরা শক্তিহীন অনুভব করছি।''

আর এক ছাত্রী NDTV-কে বলেন, ছাত্রীদের আইডি কার্ড বা পাস দরকার কলেজ চত্বরে প্রবেশ করার জন্য। তিনি জানান, কলেজের গেট ক্ষতিগ্রস্ত হয়েছে সেদিনের ঘটনার পর।

dk30o348

প্রত্যক্ষদর্শী এবং গার্গী কলেজের ছাত্রী এবং শিক্ষকদের সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্টে পোস্ট করা বেশ কয়েকটি ভিডিওতে দেখা যাচ্ছে যে বৃহস্পতিবার সন্ধে সাড়ে ৬ টায় কলেজের ফেস্ট চলাকালীন কয়েকজন বহিরাগত মদ্যপ অবস্থায় দক্ষিণ দিল্লির কলেজের গেটের কাছে জড়ো হয় এবং একরকম জোর করেই কলেজে প্রবেশ করে।

পরিচয় প্রকাশ না করার শর্তে ওই কলেজেরই এক পড়ুয়া ফোনে NDTV-কে বলেন, "ওরা কলেজের কেউ ছিল না। ওদের বয়স ৩০-৩৫ বছরের মধ্যে। বহিরাগতদের মধ্যে অর্ধেক মাতাল ছিল। আমাদের কাছে এই ভিজ্যুয়ালও রয়েছে যে ওঁরা ক্যাম্পাসের ভিতরে ঢুকে সিগারেট খাচ্ছে।"

তথ্য সহায়তা এএনআই, আইএএনএস

.