রাজ্যে "গান্ধি সঙ্কল্প যাত্রা" শুরু করল বিজেপি

Gandhi Sankalp Yatra: বিজেপির রাজ্য সভাপতি জানান, ১০ দিনে রাজ্যের ৬৫০০ কিলোমিটার পদযাত্রা হবে, এবং আগে থেকে তা রাজ্য সরকারকে জানানো হবে

 Share
EMAIL
PRINT
COMMENTS
রাজ্যে

মেদিনীপুরের কারনোগড় থেকে মাটকাটপুর-ইন্দা পর্যন্ত একটি পদযাত্রা করেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ


কলকাতা/খড়গপুর: 

রাজ্যে “গান্ধি সঙ্কল্পযাত্রা”র  (Gandhi Sankalp Yatra) সূচনা করল বিজেপি (BJP)। মহাত্মা গান্ধির দেড়শ বছর পূর্তিতে তাদের দেশজুড়ে প্রচারের যে কর্মসূচী তারই অঙ্গ হিসেবে এদিন গান্ধি সঙ্কল্প যাত্রা শুরু করে গেরুয়া শিবির। ২ অক্টোবর দেশজুড়ে এর প্রচারপর্ব শুরু করেন বিজেপি সভাপতি অমিত শাহ। বিজেপি সূত্রের খবর, উৎসবের মরমশুম থাকার কারণে, রাজ্যে কিছুটা পিছিয়ে শুরু হল এই কর্মসূচী। এই কর্মসূচীতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির “স্বচ্ছ ভারত অভিযান” প্রচার করা হবে বলে জানিয়েছে তারা। বিজেপির এই কর্মসূচীকে তীব্র কটাক্ষ করেছে তৃণমূল কংগ্রেসসহ অন্যান্য বিরোধীরা, পদ্ম ব্রিগেডকে “গডসের প্রচারক” বলে কটাক্ষ করেছে তারা।  

প্লাস্টিককে না বলুন: গান্ধি জয়ন্তীতে 'গান্ধি সংকল্প যাত্রা'র সূচনা করলেন অমিত শাহ

এদিন গান্ধি সঙ্কল্প যাত্রা উপলক্ষ্যে মেদিনীপুরের কারনোগড় থেকে মাটকাটপুর-ইন্দা পর্যন্ত একটি  পদযাত্রা করেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ।  খড়গপুরের সভায় বিজেপির রাজ্য সভাপতি বলেন, “এই সময়, যখন বাংলায় প্রতিদিন হিংসা এবং খুন হচ্ছে, সেই সময়ে গান্ধিজির আদর্শ খুবই গুরুত্বপূর্ণ”।

বিজেপির রাজ্য সভাপতি জানান, ১০ দিনে রাজ্যের ৬৫০০ কিলোমিটার পদযাত্রা হবে গান্ধি সঙ্কল্প যাত্রায় এবং আগে থেকে তা রাজ্য সরকারকে জানানো হবে। প্রত্যেকটি লোকভা কেন্দ্রের অন্তত ১৫০ কিলোমিটার এলাকায় এই পদযাত্রা করার কর্মসূচী রয়েছে।

রাজ্য সরকারের তরফে তাঁদের কোনও নিষেধাজ্ঞা বা কড়াকড়ি  জারি করা হলে কী হবে, সে প্রসঙ্গে বিজেপির রাজ্য সভাপতি বলেন, “এই যাত্রা, বর্তমান প্রজন্মের কাছে., গান্ধিজির অহিংসার আদর্শক এবং পরিছ্ন্নতার প্রচারের জন্য বের করবে বিজেপি”। তাঁর কথায়, “অহিংসার আদর্শ নিয়ে মানুষের কাছে যাওযার জন্য এই পদযাত্রা, এই সময় তৃণমূলের সন্ত্রাস গোটা রাজ্যে ছড়িয়ে পড়েছে”।

দায়িত্ব ছাড়বেন অমিত শাহ, ডিসেম্বরে বিজেপির নয়া সভাপতির পদে কে? বাড়ছে জল্পনা!

গত বছর, আইনশৃঙ্খলা পরিস্থিতির যু্ক্তিতে, বিজেপির রথযাত্রায় বাধা দেয় রাজ্য সরকার। 

গান্ধি সঙ্কল্প যাত্রা নিয়ে তৃণমূল নেতা অজিত মাইতি এই কর্মসূচীকে “দশকের সেরা কৌতুক” বলে মন্তব্য করেন। তিনি বলেন, “যারা নাথুরাম গডসের প্রচারক, তারাই আজ গান্ধি সঙ্কল্প যাত্রা বের করছে। এটা দশকের সেরা কৌতুক। এটা প্রহসন ছাড়া কিছুই নয়। মানুষকে বোকা বানানোর চেষ্টা করছে বিজেপি”।

গান্ধিজিকে নিয়ে প্রচারের জন্য বিজেপিকে কটাক্ষ করেছেন প্রদেশ কংগ্রেস সভাপতি সোমেন মিত্রও, তিনি বলেন, “সবচেয়ে বেশী অগণতান্ত্রিক এবং সাম্প্রদায়িক দুটি দল-তৃণমূল কংগ্রেস এবং বিজেপি গান্ধিজির পরম্পরা নিয়ে লড়াই করছে”।



(এনডিটিভি এই খবর সম্পাদনা করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে।)


পশ্চিমবঙ্গের খবর, কলকাতার খবর , আর রাজনীতি, ব্যবসা, প্রযুক্তি, বলিউড আর ক্রিকেটের সকল বাংলা শিরোনাম পড়তে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

NDTV Beeps - your daily newsletter

................................ Advertisement ................................

................................ Advertisement ................................

................................ Advertisement ................................