“খুব ভাল ইংরাজি বলেন”, ট্রাম্পের মন্তব্যে হাসি প্রধানমন্ত্রীর

ডোনাল্ড ট্রাম্প (Donald Trump) বলেন, “আসনে তিনি খুব ভাল ইংরাজি বলেন...আমরা এ সম্পর্কে কথা বলতে চাই না”, এরপরেই মৃদু হাসিমুখে দেখা যায় দুই নেতাকে

G7 Summit in France: মৃদু হাসিমুখে দেখা যায় দুই নেতাকে, পাশাপাশি একে অপরের সঙ্গে হাত মেলান।

হাইলাইটস

  • আলোচনা নিয়ে প্রশ্নের হিন্দিতে উত্তর দেন প্রধানমন্ত্রী মোদি
  • ট্রাম্প:“আসলে তিনি খুব ভাল ইংরাজি বলেন...আমরা এ সম্পর্কে বলতে চাই না”,
  • এরপরেই মৃদু হাসি এবং করমর্দন করেন দুই রাষ্ট্রনেতা
বাহারাইচ:

ফ্রান্সে জি-৭ (G7 Summit) সম্মেলনের ফাঁকে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের (Donald Trump) সঙ্গে বৈঠক করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (PM Modi)। পরে দুই রাষ্ট্রনেতার যৌথ সাংবাদিক সম্মেলনে দুজনের মধ্যে অন্তরঙ্গতার ছবি ধরা পড়ে। দুই নেতার মধ্যে আলোচনা সম্পর্কিত প্রশ্নের উত্তরে হিন্দিতে প্রধানমন্ত্রী মোদি বলেন, “আমার মনে হয়, আগে আলোচনা হোক, তারপরে আমরা আপনাদের জানাব কী প্রয়োজন”। এরপরেই ডোনাল্ড ট্রাম্প (Donald Trump) বলেন, “আসনে তিনি খুব ভাল ইংরাজি বলেন...তিনি কথা বলতেই চান না”। এরপরেই মৃদু হাসিমুখে দেখা যায় দুই নেতাকে, পাশাপাশি একে অপরের সঙ্গে হাত মেলান। ঘরে থাকা অনেকেই সেই সময় হাসিতে ফেটে পড়েন।

G7 Summit: “প্রধানমন্ত্রী মোদি সত্যিই মনে করেন এটা তাঁর নিয়ন্ত্রণে”: কাশ্মীর নিয়ে বললেন ট্রাম্প

এর আগে, ডোনাল্ড ট্রাম্পের ঠিক ডানদিকে বসে প্রধানমন্ত্রী বলেন, ভারত ও পাকিস্তানের মধ্যে সমস্ত সম্পর্কই দ্বিপাক্ষিক এবং “সেই কারণে আমরা অন্য কোনও দেশের হস্তক্ষেপ চাই না”।

একাধিকবার দুই দেশের মধ্যে হস্তক্ষেপ করতে চেয়েছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। তিনি বলেন, “ আমরা গতরাতে কাশ্মীর নিয়ে কথা বলেছি, প্রধানমন্ত্রীর সঠিকভাবে বিশ্বাস করেন, বিষয়টি তাঁর নিয়ন্ত্রণে। তারা পাকিস্তানের সঙ্গে কথা বলেছে এবং আমি নিশ্চিত যে, তারা কিছু পদক্ষেপ করবে এবং তার ফলে ভালোই হবে”।

তিনি বলেন, “দুই দেশের প্রধানমন্ত্রীই আমার ভাল বন্ধু, আমি এখানে, তবে আমি মনে করি দুজনেই বিষয়টি মিটিয়ে ফেলতে পারবে”।

বাহারাইচে দুই রাষ্ট্রনেতার প্রায় ৪০ মিনিট আলোচনা হয়।