বিজয় মালিয়াকে ফিরিয়ে আনার সিলমোহর পাশ হয়ে গেল

৬২ বছর বয়সী বিজয় মালিয়া প্রত্যর্পণের সিদ্ধান্তটি স্থগিত রাখার জন্য গত ডিসেম্বর মাসে আবেদন করেছিলেন আদালতে।

 Share
EMAIL
PRINT
COMMENTS

ভারতের আবেদন মেনে প্রত্যর্পণের নোটিসে সই করে দিল আজ গ্রেট ব্রিটেন। (ফাইল)


নিউ দিল্লি: 
৯,০০০ কোটি টাকার অর্থ জালিয়াতি মামলায় পলাতক ধনকুবের বিজয় মালিয়াকে ভারতে প্রত্যর্পণের সিদ্ধান্ত নিয়ে নিল ব্রিটেন। সোমবার ব্রিটেনের স্বরাষ্ট্রসচিব এই কথা জানান। ভারতের আবেদন মেনে প্রত্যর্পণের নোটিসে সই করে দিল আজ গ্রেট ব্রিটেন। যদিও, এখনও প্রত্যার্পণের ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্তের সময় আসেনি। ৬২ বছর বয়সী বিজয় মালিয়া প্রত্যর্পণের সিদ্ধান্তটি স্থগিত রাখার জন্য গত ডিসেম্বর মাসে আবেদন করেছিলেন আদালতে। সেই সিদ্ধান্ত খারিজ করে দিয়েছিল আদালত। তাঁর ফের আবেদন করার সুযোগ রয়েছে আদালতে। “৩ ফেব্রুয়ারি সমস্ত দিক খতিয়ে দেখে বিজয় মালিয়াকে ভারতের হাতে তুলে দেওয়ার নির্দেশে সই করেছে সেক্রেটারি অব স্টেট। ভারতে তাঁর নামে অর্থ জালিয়াতির মামলা রয়েছে কয়েক হাজার কোটি টাকার”, ব্রিটেনের স্বরাষ্ট্রমন্ত্রক থেকে একটি বিবৃতি পেশ করে এই কথা জানানো হয়।
 

অন্যদিকে, বিজয় মালিয়াকে কেন্দ্র করে কাদা ছোড়াছুড়ি শুরু হয়ে গিয়েছে কেন্দ্র ও রাজ্যের মধ্যে। অরুণ জেটলি টুইট করে কটাক্ষ করেন, বিজয় মালিয়াকে ভারতে ফিরিয়ে আনার ব্যাপারে আরও একধাপ এগিয়ে গেল মোদী সরকার। আর বিরোধীরা চিটফান্ড কেলেঙ্কারীর ‘নায়ক'-দের বাঁচাতে উঠেপড়ে লেগেছে!

যদিও, এর আগে বিজয় মালিয়া, নীরব মোদী ও মেহুল চোকসির দেশ ছেড়ে পালানো নিয়ে বহুবার বিরোধীরা আক্রমণ করেছে কেন্দ্রকে। বিজয় মালিয়া দেশে ফিরে এলে যে কিছুটা জবাব তাদের দিতে পারবে কেন্দ্র, এমনটাই বিশ্বাস ওয়াকিবহালমহলের।


পশ্চিমবঙ্গের খবর, কলকাতার খবর , আর রাজনীতি, ব্যবসা, প্রযুক্তি, বলিউড আর ক্রিকেটের সকল বাংলা শিরোনাম পড়তে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

NDTV Beeps - your daily newsletter

................................ Advertisement ................................

................................ Advertisement ................................

................................ Advertisement ................................