নীরব মোদীর বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করল লন্ডনের আদালত

পিএনবি(PNB) জালিয়াতি মামলার দুই প্রধান অভিযুক্ত নীরব মোদী ও মেহুল চোকসি এই মামলাটি নিয়ে সিবিআই তদন্ত শুরু হওয়ার আগেই গত বছরের জানুয়ারিতে দেশ ছাড়েন।

 Share
EMAIL
PRINT
COMMENTS
নীরব মোদীর বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করল লন্ডনের আদালত

Nirav Modi: যে কোনওদিন গ্রেফতার করা হতে পারে নীরব মোদীকে, জানিয়েছে সূত্র।


নিউ দিল্লি, লন্ডন: 

এক বছরেরও বেশি সময় ধরে পাঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্ক (PNB scam) এর সঙ্গে ১৩ হাজার কোটি টাকার অর্থ জালিয়াতির জন্য যার খোঁজে হন্ন হয়ে ঘুরছিল ভারতীয় গোয়েন্দাসংস্থা, সেই পলাতক হিরে ব্যবসায়ী নীরব মোদীকে (Nirav Modi) লন্ডনে গ্রেফতার করা হতে পারে যে কোনও সময়। তার নামে গ্রেফতারি পরোয়ানাও জারি করা হয়ে গিয়েছে। সূত্র জানাচ্ছে, ৪৮ বছর বয়সী নীরব মোদীকে আগামী কয়েকদিনের মধ্যেই যখনতখন গ্রেফতার করা হতে পারে। ২০১৮ সালের অগস্ট মাসে তার প্রত্যর্পণের জন্য আবেদন জানিয়েছিল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট বা ইডি। সেই প্রত্যর্পণের (Nirav Modi extradition) আবেদনে সাক্ষর করেছিলেন ব্রিটেনের স্বরাষ্ট্রসচিব সাজিদ জাভিদ।

নীরব মোদীকে গ্রেফতার করার পরই তার বিচার শুরু হবে ওয়েস্টমিনস্টার আদালতে। তারপর আদালত যদি জানায়, তাহলে তাকে ভারতের হাতে তুলে দেওয়ার প্রক্রিয়া শুরু করবে লন্ডন। যদিও, ওই রায়কে চ্যালেঞ্জ করতে পারবে নীরব মোদী। জানানো হয়েছে সেই কথাও।

প্রসঙ্গত, পাঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্কের অর্থ জালিয়াতি মামলার দুই প্রধান অভিযুক্ত নীরব মোদী ও তার মামা মেহুল চোকসি এই মামলাটি নিয়ে সিবিআই তদন্ত শুরু হওয়ার আগেই গত বছরের জানুয়ারি মাসে দেশ ছেড়ে পালায়।

এই মাসের শুরুতেই লন্ডনের রাস্তায় উটপাখির চামড়া দিয়ে তৈরি একটি অতি মহার্ঘ জ্যাকেট পরে ঘুরতে দেখা গিয়েছিল নীরব মোদীকে। তাকে রাস্তায় দেখে কয়েকটি প্রশ্ন করেন দ্য টেলিগ্রাফের সাংবাদিক। তার চেহারায় কিছু পরিবর্তন হয়েছে। একটি গোঁফও রেখেছে নীরব মোদী। কিন্তু ওই সাংবাদিকের সমস্ত প্রশ্নের উত্তরেই নির্লিপ্তভাবে একটি জবাবই বেরিয়ে এসেছিল নীরব মোদীর মুখ থেকে। ‘নো কমেন্টস'।  



পশ্চিমবঙ্গের খবর, কলকাতার খবর , আর রাজনীতি, ব্যবসা, প্রযুক্তি, বলিউড আর ক্রিকেটের সকল বাংলা শিরোনাম পড়তে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

NDTV Beeps - your daily newsletter

................................ Advertisement ................................

................................ Advertisement ................................

................................ Advertisement ................................