নীরব মোদীর জামিনের আবেদন খারিজ করে দিল আদালত, ২৯ মার্চ পর্যন্ত জেল হেফাজত

 Share
EMAIL
PRINT
COMMENTS
নীরব মোদীর জামিনের আবেদন খারিজ করে দিল আদালত, ২৯ মার্চ পর্যন্ত জেল হেফাজত
নিউ দিল্লি: 

হাইলাইটস

  1. লন্ডনে গ্রেফতার হলেন ব্যাঙ্কের ঋন বাকি রাখা ব্যবসায়ী নীরব মোদী
  2. পিএনবি ব্যাঙ্কের ১৩ হাজার কোটি টাকা ঋণ বাকি রেখে দেশ ছেড়েছেন নীরব
  3. নীরবের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করে ব্রিটেনের একটি আদালত

লন্ডনে গ্রেফতার হলেন পলাতক হিরে  ব্যবসায়ী  নীরব মোদী।  পিএনবি ব্যাঙ্কের ১৩ হাজার কোটি টাকা  ঋণ বাকি রেখে দেশ ছেড়ে পালিয়েছিলেন নীরব। ওই  দুর্নীতিতে জড়িত রয়েছেন তাঁর মামা মেহুল চোকসি।  তিনিও দেশ ছেড়ে পালিয়েছেন। শুধু তাই নয়, ভারতের নাগরিকত্বও ত্যাগ করেছেন তিনি।  তাঁকে দেশে ফিরিয়ে আনতে অনুরোধ জানায় ইডি। সেই আবেদনের প্রেক্ষিতে নীরবের নামে জারি হয় গ্রেফতারি পরোয়ানা। জানা গিয়েছে অল্প সময়ের মধ্যেই তাঁকে আদালতে পেশ করা হয়।  গত বছর দেশ ছাড়েন মোদী । তারপর থেকেই গোটা বিষয়টিকে ঘিরে তুমুল বিতর্ক তৈরি হয়েছে। বিরোধীদের  এ প্রসঙ্গে কাঠগড়ায়  তুলেছে  নরেন্দ্র মোদীর সরকারকে। পাল্টা  বিজেপির দাবি পিএনবি ব্যাঙ্কের এই  দুর্নীতি তাদের সময় হয়নি, হয়েছে কংগ্রেস নেতৃত্বাধীন ইউপিএ সরকারের সময়। 

 লোকসভা নির্বাচনে লড়বেন না, জানালেন মায়াবতী

 

ব্রিটেনের একটি সংবাদপত্রের সাংবাদিক লন্ডনের রাস্তায় তাঁকে কয়েক দিন আগে দেখতে পান। আরও জানা যায় নতুন করে হীরের ব্যবসা শুরু করেছেন  তিনি। তবে নীরবের দাবি  তিনি  কোনও অন্যায়ের সঙ্গে  জড়িত নন।

কোথা থেকে  তাঁকে গ্রেফতার করা  হল তা  ব্রিটেনের পুলিশের তরফে এখনও জাননো হয়নি।  একটি সূত্রের দাবি, লন্ডনের বিত্তবান ব্যক্তিদের বাস এ মন একটি বহুতলে থাকেন মোদী , সেই বাড়ির  আনুমানিক দাম ৭৫ লাখ টাকা।

 তাঁর গ্রেফতারির খবর এসে পৌঁছতেই প্রতিক্রিয়া আসতে শুরু করেছে। ওমর আব্দুল্লা বলেছেন, বিজেপি নীরবকে গ্রেফতারের কৃতিত্ব নিচ্ছে। কিন্তু লন্ডনের রাস্তায় নীরবকে সাংবাদিক দেখতে পেয়েছিল, বিজেপি নয়।  কেন্দ্রীয় মন্ত্রী হরদ্বীপ সিং  পুরী বলেছেন, ভারতের চৌকিদারের হাত থেকে কেউ বাঁচতে পারবে না। বিজয় মালিয়ার পর নীরব মোদীও গ্রেফতার হয়েছেন। এর থেকে বোঝা যায় এই ভারত  আর আগের মতো নেই । এখানে আর্থিক অপরাধীদের সাজা  পেতেই হবে।



পশ্চিমবঙ্গের খবর, কলকাতার খবর , আর রাজনীতি, ব্যবসা, প্রযুক্তি, বলিউড আর ক্রিকেটের সকল বাংলা শিরোনাম পড়তে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

NDTV Beeps - your daily newsletter

................................ Advertisement ................................

................................ Advertisement ................................

................................ Advertisement ................................