ছিল বিড়াল হয়ে গেল বরফ! হিমাঙ্কের নীচে তাপমাত্রায় বিড়াল জমে বরফ, দেখুন ছবি

ফ্লাফি মানে, আদুরে একটি বিড়াল, কিন্তু অ্যাডভেঞ্চারে গিয়েই সে এক মহা সমস্যায় পড়ে সে, বিড়াল হয়ে বেরিয়ে বরফ হয়ে ফিরে এসেছে ফ্লাপি!

ছিল বিড়াল হয়ে গেল বরফ! হিমাঙ্কের নীচে তাপমাত্রায় বিড়াল জমে বরফ, দেখুন ছবি

ফ্লাফির মালিকরা জানিয়েছে গত সপ্তাহে তাঁদের উত্তর-পশ্চিম মন্টানার বাড়ির কাছে তাঁরা দেখেন বরফাবৃত হয়ে পড়ে রয়েছে ফ্লাফি

বাইরে যদি ঝিরিঝিরি বৃষ্টি পড়ে, কিম্বা মৃদু হাওয়া, অথবা শিরশিরিয়ে ঝুরো বরফ পড়ে মন কেবলই বেরোই বেরোই করবে এই তো স্বাভাবিক। বিড়াল বলে কি আর মানুষ নয়? এমনই বরফ শীতল রাতে, তুষারপাতের অ্যাডভেঞ্চার করতে তাই একা একাই বেরিয়ে পড়েছিল ফ্লাফি। ফ্লাফি মানে, আদুরে একটি বিড়াল, কিন্তু অ্যাডভেঞ্চারে গিয়েই সে এক মহা সমস্যায় পড়ে সে, বিড়াল হয়ে বেরিয়ে বরফ হয়ে ফিরে এসেছে ফ্লাপি!

গত সপ্তাহ জুড়ে মধ্য আমেরিকাকে প্রায় জমাট বাঁধিয়ে দিয়েছে পোলার ভার্টেক্স। গত ৩১ জানুয়ারিও গ্লেসিয়ার ন্যাশনাল পার্কের কাছে কালিস্পেল, মন্ট শহরে সকালে তাপমাত্রা শূন্যেরও নীচে নেমে যায়। কীভাবে বরফে মানুষের চুল থেকে শুরু করে কমোড সবই জমে যাচ্ছে তার ছবি আগেই ভাইরাল হয়েছে। ফ্লাফি অবশ্য এত্ত কিছু মাথায় রেখে সদর্পে বাইরে বেরোয়নি।

কেন সবসময় বুকপকেটে গোলাপ রাখতেন জওহরলাল নেহেরু? গোলাপ দিবসে স্মৃতিচারণে কংগ্রেস

ফ্লাফির মালিকরা জানিয়েছে গত সপ্তাহে তাঁদের উত্তর-পশ্চিম মন্টানার বাড়ির কাছে তাঁরা দেখেন বরফাবৃত হয়ে পড়ে রয়েছে ফ্লাফি। তার সারা শরীরের লোম জমে বরফের ডেলা তখন! তক্ষুণি তাঁকে নিয়ে পশুচিকিৎসকের কাছে ছোটেন তাঁরা।

hml6gnto

কালিস্পেলের পশু ক্লিনিকের নির্বাহী পরিচালক আন্দ্রেয়া দাট্টার বলেন, “ও একেবারে জমে গিয়েছিল। এটা ঠিক জমাট বাধা চাঁইয়ের মতো নয়। তবে ওর শরীরের তাপমাত্রা হয়ে গিয়েছিল ৯০ ডিগ্রি। বিড়ালের শরীরের স্বাভাবিক অভ্যন্তরীণ তাপমাত্রা ১০১ ডিগ্রি।

তিনি আরও বলেন, “আমরা অবিলম্বে তাকে উষ্ণতা দিতে শুরু করি। উষ্ণ জল, হিটিং প্যাড, গরম তোয়ালে... এক ঘন্টার মধ্যে এক্কেবারে চাঙ্গা ফ্লাফি!”

চুল জমে বরফ! কমোডে বরফের চাঁই, আমেরিকার অংশ জুড়ে শীতের কামড়ের ভাইরাল ভিডিও দেখুন

ফ্লাফির মতো বিড়ালরা সলে তাদের ঘরের ও বাইরের পরিবেশ সম্পর্কে বেশ সজাগই হয়। ও এতটাই জমে গিয়েছিল যে শীতে ও আর বাড়িও ফিরে যেতে পারছিল না। এক সপ্তাহ পরেই অবশ্য বেশ চাঙ্গা হয়ে গেছে ফ্লাফি, এখন এই দুর্যোগে আর একা একা অ্যাডভেঞ্চারে বেরোনর পরিকল্পনা নেই তাঁর।



(এনডিটিভি এই খবর সম্পাদনা করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে।)Click for more trending news


More News