Unlucky 13: শুক্রবারে পূর্ণ চন্দ্র কী অশুভ ইঙ্গিত দিচ্ছে!

আরে, আজ ১৩ তারিখ, আনলাকি থার্টিন (Friday the 13th)। তার ওপর আবার শুক্রবার আর ভরা পূর্ণিমা। বিদেশে আজও এই দিন কোনও ভালো কাজ কেউ করেন না। 

 Share
EMAIL
PRINT
COMMENTS
Unlucky 13: শুক্রবারে পূর্ণ চন্দ্র কী অশুভ ইঙ্গিত দিচ্ছে!

Unlucky 13: শুক্রবারে পূর্ণ চন্দ্র কিসের ইঙ্গিত দিচ্ছে!


নয়া দিল্লি: 

বেলা যত গড়াচ্ছে ভয় তত মনে গেঁথে যাচ্ছে? মনে মনে ডাকছেন ঠাকুরকে আর বলছে, আজকের দিনটা ভালোয় ভালোয় পার করে দাও? নাকি আজ বাড়ি থেকেই বেরোননি? কিংবা বেরোলেও কোনও গুরুত্বপূর্ণ কাজ হাতে নেননি! আপনি নিশ্চয়ই বুঝে গেছেন। সবাই হয়ত এখনও বোঝেননি। আরে, আজ ১৩ তারিখ, আনলাকি থার্টিন (Friday the 13th)। তার ওপর আবার শুক্রবার আর ভরা পূর্ণিমা। একুশ শতকে দাঁড়িয়ে এই কুসংস্কার ইদানিং কেউই মানেন না। কিন্তু বিদেশে আজও এই দিন সবাই একটু ভালোভাবে কাটানোর চেষ্টা করেন (western superstition)। কারণ, সেখানে ১৩ তারিখকে দুর্ভাগ্য বা অশুভ বলে ধরা হয়। তার সঙ্গে শুক্রবার আর পূর্ণ চাঁদ যুক্ত হলে নাকি নরকের দ্বার খুলে যায়। এবং সেখান থেকে পৃথিবীর বুকে নেমে আসে অশুভ আত্মার দল। আর এবছর ঘটনাচক্রে নাকি ১৩ বছর পরে, ১৩ সেপ্টেম্বর, শুক্রবারে পূর্ণ চন্দ্র দেখা যাবে। এরপর যদি আজ রাস্তায় কালো বেড়াল দেখতে পান, অবাক হবেন না প্লিজ! 

সঙ্গমরত অবস্থায় হৃদরোগ, মৃত্যু কর্মীর সংস্থাকে ক্ষতিপূরণ দিতে বলল আদালত!

কেন ১৩ তারিখ, শুক্রবার অশুভ?

পাশ্চাত্য সভ্যতার দাবি, খ্রীষ্টপূর্ব থেকেই এই কুসংস্কার জাঁকিয়ে বসেছে বিদেশে। এছাড়া, ১৩ তারিখ, শুক্রবার যীশু খ্রীষ্টকে ক্রুশবিদ্ধ করা হয়েছিল। যেদিন খ্রিস্টানরা পবিত্র গুড ফ্রাইডে হিসেবে পালন করেন। আর জুডাস, যিনি যীশুর সঙ্গে বিশ্বাসঘাতকতা করেছিল, সে ছিল খ্রীষ্টের শেষ ভোজসভা বা লাস্ট সাপারের ১৩ তম অতিথি!

‘‘পাকিস্তান কোনও সভ্য দেশ নয়'': পাকিস্তানকে আক্রমণ বালুচিস্তানের

নেপথ্যে কোন কুসংস্কার জড়িয়ে?

থার্টিন শব্দটার মধ্যেই লুকিয়ে ভয়। বিজ্ঞান যাকে বলে 'triskaidekaphobia'। এই কারণেই কোনও লিফটে ১৩ নং ফ্লোরের উল্লেখ পাবেন না।হয় ১২বি লেখা হয় সেই তলাকে। নয়ত জাস্ট এড়িয়ে যাওয়া হয়। কেউ ১৩ রুমে থাকতে চান না। এই তারিখে ভালো কাজ, কেনাকাটি, কোথাও যাওয়া---বন্ধ রাখেন। এমনকি কোনও আড্ডায় ১৩ জন সদস্য হলেই একজনকে বিদায় জানান বাকিরা। প্লেনের ১৩ নং সিটেও কেউ বসেন না! এবার শরীর জুড়ে অদ্ভুত শিরশিরানি ওঠানামা করছে তো?



পশ্চিমবঙ্গের খবর, কলকাতার খবর , আর রাজনীতি, ব্যবসা, প্রযুক্তি, বলিউড আর ক্রিকেটের সকল বাংলা শিরোনাম পড়তে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

NDTV Beeps - your daily newsletter

................................ Advertisement ................................

................................ Advertisement ................................

................................ Advertisement ................................