সঙ্গমরত অবস্থায় হৃদরোগ, মৃত্যু কর্মীর সংস্থাকে ক্ষতিপূরণ দিতে বলল আদালত!

গিয়েছিলেন নিতান্তই ব্যাবসার কাজে। সেখানে গিয়ে জড়িয়ে যান যৌন সম্পর্কে। ভালো করে জীবন উপভোগের আগেই আচমকা হৃদরোগ। সঙ্গে সঙ্গে মৃত্যু হল ফ্রান্সের বাসিন্দার!

 Share
EMAIL
PRINT
COMMENTS
সঙ্গমরত অবস্থায় হৃদরোগ, মৃত্যু কর্মীর সংস্থাকে ক্ষতিপূরণ দিতে বলল আদালত!

কোর্টের রায়, এটি খুবই সাধারণ ঘটনা


প্যারিস: 

গিয়েছিলেন নিতান্তই ব্যবসার কাজে। সেখানে গিয়ে জড়িয়ে যান যৌন সম্পর্কে। ভালো করে জীবন উপভোগের আগেই আচমকা হৃদরোগ। সঙ্গে সঙ্গে মৃত্যু হল ফরাসি বাসিন্দার (Frenchman)! সেই ঘটনা আদালত পর্যন্ত গড়াতেই রায় প্যারিস কোর্টের, এটি নিছকই কাজের জায়গায় ঘটা দুর্ঘটনা ("Workplace Accident")।  এর জন্য ব্যবসায়ী সংস্থাকে আর্থিক ক্ষতিপূরণ দিতে হবে। খবর, মৃত ব্যক্তি এক রেলওয়ে সংস্থার সঙ্গে যুক্ত ছিলেন। সংবাদমাধ্যম এই খবর জানাতেই অনেকেরই মন্তব্য, কী বিচিত্র জীবন! ভোগের আনন্দ ফুরোনোর আগেই স্তব্ধ সে! 

‘‘পাকিস্তান কোনও সভ্য দেশ নয়'': পাকিস্তানকে আক্রমণ বালুচিস্তানের

খবর, এম জেভিয়ার (M Xavier) নামের ওই ব্যক্তি প্যারিসের লয়েরেট অঞ্চলে গিয়েছিলেন রেলওয়ে সংস্থা টিএসও-র হয়ে। সেখানেই এক অচেনা নারীর সঙ্গে পরিচয় তাঁর। সেই অপরিচিতার সঙ্গেই যৌন সম্পর্ক স্থাপন করেন তিনি। এবং সঙ্গমরত অবস্থায় হৃদরোগ এবং মৃত্যু জেভিয়ারের।

MDH সাম্বর মশলায় মিলল সালমোনেলা ব্যাকটিরিয়া, দোকান থেকে পণ্য প্রত্যাহার সংস্থার

এরপরেই স্থানীয় প্যারিস আদালতে মামলা দায়ের হলে গত সপ্তাহে কোর্ট রায় দেয়, মৃত ব্যক্তিকে সংস্থার কর্মী হিসেবে ক্ষতিপূরণ দিতে হবে টিএসও-কে। যদিও কোর্টের এই রায়কে মানতে নারাজ সংস্থা। সংস্থার যুক্তি, অফিসের কাজ নিয়ে যাওয়া কোনও কর্মীর ব্যক্তিগত কারণে মৃত্যু হলে তাকে ক্ষতিপূরণ দিতে বাধ্য নয় সংস্থা। এছাড়া, কর্মী যাঁর সঙ্গে সঙ্গমে লিপ্ত হয়েছিলেন তিনি সংস্থা এবং কর্মীর অচেনা। কিন্তু আদালতের রায়, কর্মসূত্রে ভ্রমণের সময় কর্মীর মৃত্যু যে কারণেই হোক, সংস্থা তাঁর প্রতি দায়বদ্ধ। একই সঙ্গে আদালত আরও জানিয়েছে, যৌনতা প্রাত্যহিক জীবনের গুরুত্বপূর্ণ অংশ। রোজ যেমন আমরা স্নান, খাওয়া করি তেমনই সুস্থ জীবন যাপন করতে যৌনতারও প্রয়োজন রয়েছে।



পশ্চিমবঙ্গের খবর, কলকাতার খবর , আর রাজনীতি, ব্যবসা, প্রযুক্তি, বলিউড আর ক্রিকেটের সকল বাংলা শিরোনাম পড়তে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

NDTV Beeps - your daily newsletter

................................ Advertisement ................................

................................ Advertisement ................................

................................ Advertisement ................................