This Article is From Apr 05, 2020

রাজ্যে করোনা আক্রান্তদের রাখা হবে চারটি হাসপাতালে

কলকাতায় তিনটি সরকারি ও একটি বেসরকারি হাসপাতালে এই পরিকোঠামো গড়ে তোলা হয়েছে রাজ্যের স্বাস্থ্য দফতরের তরফে জানানো হয়েছে।

রাজ্যে করোনা আক্রান্তদের রাখা হবে চারটি হাসপাতালে

কলকাতায় চারটি হাসপাতালে তৈরি করা হয়েছে করোনা-চিকিৎসার পরিকাঠামো।

হাইলাইটস

  • কলকাতার চারটি হাসপাতালে কোভিড-১৯ আক্রান্ত রোগীদের চিকিৎসা হচ্ছে
  • এর মধ্যে একটি বেসরকারি হাসপাতাল রয়েছে
  • এদিকে রাজ্যে লকডাউন অমান্য করায় গ্রেফতার বহু ব্যক্তি

কলকাতার (Kolkata) চারটি হাসপাতালে কোভিড-১৯ আক্রান্ত রোগীদের (COVID-19 Patients) চিকিৎসার জন্য পরিকাঠামো তৈরি করা হয়েছে। স্বাস্থ্য দফতরের একজন সিনিয়র কর্মী একথা জানিয়েছেন শনিবার। এর মধ্যে অন্যতম হল এমআর বাঙ্গুর হাসপাতালের সুপার স্পেশালিটি ব্লক। এছাড়া রয়েছে নিউটাউনের চিত্তরঞ্জন জাতীয় ক্যান্সার ইনস্টিটিউটের দ্বিতীয় ক্যাম্পাস এবং বেলেঘাটা আইডি হাসপাতাল। এই তিনটি সরকারি হাসপাতাল ছাড়া চতুর্থ হাসপাতালটি হল সল্টলেকের এক বেসরকারি হাসপাতাল।

এর মধ্যে এমআর বাঙ্গুরে রাখা হবে সেই সব রোগীদের যাঁদের শ্বাসকষ্ট শুরু হলেও এখনও করোনা পজিটিভ নন এবং যাঁরা এই ধরনের লক্ষণের পর করোনা পজিটিভ হিসেবে চিহ্নিত হয়েছেন। যে রোগীদের তেমন গুরুতর কোনও অবস্থা নয়, তাঁদের রাখা হবে চিত্তরঞ্জন জাতীয় ক্যান্সার ইনস্টিটিউটের দ্বিতীয় ক্যাম্পাসে। বেলেঘাটা ও সল্টলেক হাসপাতালে রাখা হবে মরণাপন্ন রোগীদের।

করোনা আতঙ্কের মাঝে রাজ্যে ফিরল ‘রাজনীতি', শনিবারের তিন ঘটনায় মিলল ইঙ্গিত 

রাজ্যের মুখ্য সচিব রাজীব সিনহা শনিবার জানিয়েছেন রাজ্যের সাতটি টেস্টিং ল্যাবরেটরিতে করোনার পরীক্ষা হচ্ছে। এর মধ্যে সরকারি হাসপাতাল পাঁচটি। বেসরকারি হাসপাতাল দু'টি। তিনি জানান আইসিএমআর আরও চারটি কেন্দ্র খোলার অনুমতি দিয়েছে।

এদিকে লকডাউনের নিয়ম ভাঙার অভিযোগে গত দু'দিনে রাজ্যে ১,৫০৬ জনকে গ্রেফতার করা হয়েছে। আটক করা হয়েছে ২৬১টি গাড়ি। এর মধ্যে শুক্রবার ৮০০ জনকে গ্রেফতার করেছে পুলিশ। শনিবার গ্রেফতার হয়েছেন ৭০৬ জন।



(এনডিটিভি এই খবর সম্পাদনা করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে।)
.