দিল্লিতে ঢুকেছে ৪ জইশ-ই-মহম্মদ সন্ত্রাসবাদী, রাজধানীতে জারি সতর্কতা

Delhi Terror Alert: নিরাপত্তাবাহিনী জানিয়েছে জইশ-ই-মহম্মদের ৪ সন্ত্রাসবাদী দিল্লিতে প্রবেশ করেছে এবং উৎসবের সময়েই সেখানে হামলা চালানোর পরিকল্পনা করছে

 Share
EMAIL
PRINT
COMMENTS
দিল্লিতে ঢুকেছে ৪ জইশ-ই-মহম্মদ সন্ত্রাসবাদী, রাজধানীতে জারি সতর্কতা

সূত্র বলছে, দিল্লিতে ৪ জন JeM সন্ত্রাসবাদীর উপস্থিতি সম্পর্কে পুলিশ সতর্কবার্তা পেয়েছে


নয়া দিল্লি: 

দিল্লিতে ৪ জইশ-ই-মহম্মদ সন্ত্রাসবাদী, রাজধানীতে জারি সতর্কতা। দেশের গোয়েন্দা সূত্রে পাওয়া খবরের ভিত্তিতে নিরাপত্তাবাহিনী জানিয়েছে পাকিস্তান-ভিত্তিক জইশ-ই-মহম্মদের ৪ সন্ত্রাসবাদী দিল্লিতে প্রবেশ করেছে এবং উৎসবের সময়েই সেখানে হামলা (Delhi Terror Alert) চালানোর পরিকল্পনা করছে। ওই ৪ সন্ত্রাসবাদীই (Jaish-e-Mohammed) সশস্ত্র বলে জানা গেছে। গোয়েন্দা সূত্রগুলি বলছে, রাজধানীতে সন্ত্রাসবাদীদের উপস্থিতি সম্পর্কে গত (বুধবার) সন্ধ্যায় দিল্লি পুলিশের একটি বিশেষ সেল একটি সতর্কবার্তা পায়। এই সতর্কতার পরেই দিল্লি জুড়ে চিরুণী তল্লাশি শুরু হয়েছে। বিশেষত দিল্লির ঘনবসতিপূর্ণ এলাকাগুলিতে ওই সন্ত্রাসবাদীদের খোঁজে তল্লাশি চলছে। নিরাপত্তা সংস্থাগুলি জানতে পেরেছে যে ৩৭০ ধারা রদ করে জম্মু ও কাশ্মীরের বিশেষ মর্যাদা অবলুপ্তি করা এবং রাজ্যটিকে দুটি কেন্দ্রশাসিত অঞ্চলে বিভক্ত করার কেন্দ্রীয় সিদ্ধান্তের বিরুদ্ধে প্রতিশোধ নেওয়ার জন্যেই ওই সন্ত্রাস হামলার ছক কষা হয়েছে।

বালাকোটে ফের সক্রিয় হচ্ছে জঙ্গি শিবিরগুলি, বললেন সেনাপ্রধান বিপীন রাওয়াত

 প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ এবং জাতীয় নিরাপত্তা উপদেষ্টা অজিত দোভালকে লক্ষ্য করে হামলা চালাতে পারে সন্ত্রাসবাদীরা, এই পরিকল্পনার আগাম আভাস পেয়ে আগেই সতর্কবার্তা জারি করা হয়েছিল।সন্ত্রাসবাদীরা ৩০ টি প্রধান শহরের নাম উল্লেখ করে হামলার হুমকি দেওয়ার পরেই কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক সমস্ত রাজ্যকে এ বিষয়ে সতর্কবার্তা দিয়েছে। পাশাপাশি এই হুমকির বিষয়ে সজাগ থাকতে অনুরোধ করা হয়েছে ভারতীয় বিমান বাহিনীকেও।

সন্ত্রাসের আশঙ্কায় জরুরি অবস্থার চেয়ে দশমিক এক অংশ কম "কমলা সতর্কতা" জারি করা হয়েছে দেশের সমস্ত গুরুত্বপূর্ণ স্থানগুলিতে । পাশাপাশি শ্রীনগর, অবন্তিপোরা, জম্মু, পাঠানকোট এবং হিন্দনে আইএএফ ঘাঁটিগুলিতে সুরক্ষা আরও জোরদার করা হয়েছে।

ভারতের জম্মু ও কাশ্মীর পদক্ষেপের পর পাক সন্ত্রাসবাদীরা হামলা করতে পারে, "অনেকেই উদ্বিগ্ন": আমেরিকা

প্রতিরক্ষা মন্ত্রক এবং গোয়েন্দা সংস্থাগুলির কাছে প্রাপ্ত তথ্য অনুসারে, জইশ-ই-মহম্মদ জঙ্গিগোষ্ঠী ভারতীয় বিমানঘাঁটিতে ফিঁদায়ে  বা আত্মঘাতী হামলার পরিকল্পনা করেছে। সিভিল এভিয়েশন সিকিউরিটি ব্যুরোর হাতে গত ১০ সেপ্টেম্বর তারিখে একটি হুমকি চিঠি আসে।  হিন্দিতে লেখা সেই চিঠিতে নিজেকে জইশের এক সদস্য বলে দাবি করা শামসের ওয়ানি হুমকি দিয়েছে যে কেন্দ্রীয় সরকারের ৩৭০ অনুচ্ছেদের সিদ্ধান্তের প্রতিশোধ নেওয়া হবে।

কী বললেন অমিত শাহ? দেখুন ভিডিও:



পশ্চিমবঙ্গের খবর, কলকাতার খবর , আর রাজনীতি, ব্যবসা, প্রযুক্তি, বলিউড আর ক্রিকেটের সকল বাংলা শিরোনাম পড়তে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

NDTV Beeps - your daily newsletter

................................ Advertisement ................................

................................ Advertisement ................................

................................ Advertisement ................................