প্রয়াত হলেন নওয়াজ শরিফের স্ত্রী

প্রয়াত হলেন পাকিস্তানের প্রাক্তন প্রধানমন্ত্রী নওয়াজ শরিফের স্ত্রী বেগম কুলসুম।

 Share
EMAIL
PRINT
COMMENTS
প্রয়াত হলেন নওয়াজ শরিফের স্ত্রী

জানা গিয়েছে দেহ লন্ডন থেকে ফিরিয়ে আনা হবে। ( ফাইল চিত্র)

লন্ডন: 

হাইলাইটস

  1. সোমবার রাত থেকে শরীর খারাপ হতে শুরু করে কুলসুমের
  2. গলায় ক্যান্সার হয়েছিল তাঁর
  3. দেহ পাকিস্তানে নিয়ে আসা হবে বলে পরিবার সূত্রে খবর

প্রয়াত হলেন পাকিস্তানের প্রাক্তন প্রধানমন্ত্রী নওয়াজ শরিফের স্ত্রী বেগম কুলসুম। লন্ডনের একটি হাসপাতালে মঙ্গলবার তাঁর মৃত্যু হয়। দীর্ঘ দিন ক্যান্সারের সঙ্গে লড়াই করার পর মৃত্যু হল নওয়াজের স্ত্রীয়ের।দুর্নীতির অভিযোগ প্রমাণিত হওয়ায় জেলে আছেন নওয়াজ। সঙ্গে মেয়ে মারিয়াম এবং ছেলে সাফদারও আছেন। সূত্রের খবর কুলসুমের মৃত্যু সংবাদ তাঁদের কাছে পৌঁছে দেওয়া হয়েছে। জানা গিয়েছে সোমবার থেকেই কুলসুমের শারীরিক অবস্থা খারাপ হতে শুরু করে। এরপর মঙ্গলবার তাঁর মৃত্যু হল। সেই 2014 সাল থেকে লন্ডনে তাঁর চিকিৎসা চলছিল। সব লড়াই শেষ হল এবার। নওয়াজের ভাই শেহবাজ মৃত্যুর কথা স্বীকার করে নিয়েছেন। জানা গিয়েছে দেহ লন্ডন থেকে ফিরিয়ে আনা হবে।

ঘটনায় দুঃখ প্রকাশ করেছেন সদ্য প্রধানমন্ত্রী পদে শপথ নেওয়া ইমরান খান।  সমস্ত রকম সাহায্যের প্রতিশ্রুতি দিয়েছেন তিনি। লন্ডন থেকে দেহ দেশে নিয়ে আসতে যাতে কোনও সমস্যা না হয় তার জন্য ব্যবস্থাও নিচ্ছেন পাক প্রধানমন্ত্রী। শোক প্রকাশ করেছেন পাক সেনা প্রধানও।

কুলসুমের জন্ম 1950 সালে। লাহোরের কাশ্মীরী পরিবারের মেয়ে কুলসুমের সঙ্গে  1971 সালে নওয়াজের বিয়ে হয়। ততদিনে এম এ পাস করেছেন কুলসুম। শুধু প্রাক্তন পাক প্রধানমন্ত্রীর স্ত্রী হওয়া নয়, তাঁর আরও একটি বিশেষ পরিচয় আছে। সেটি হল তিনি সম্পর্কে গামা পালোয়ানের নাতনি। তিন বার দেশের প্রথম মহিলা ছিলেন কুলসুম। প্রথমবার 1990 থেকে 1993 সাল পর্যন্ত। দ্বিতীয় বার 1997-1999 সাল পর্যন্ত এবং তৃতীয় বার 2013-2017 পর্যন্ত দেশের প্রথম মহিলা থেকেছেন কুলসুম। স্বামী নওয়াজের জায়গায় উপনির্বাচনে দাঁড়িয়ে জিতেওছিলেন কুলসুম। কিন্তু শারীরিক পরিস্থিতি খারাপ হওয়ায় শপথ নেওয়া হয়নি। বেশ কয়েক বছর আগে একবার নওয়াজের দলের সভাপতিও হয়েছিলেন প্রয়াত বেগম  কুলসুম।



পশ্চিমবঙ্গের খবর, কলকাতার খবর, আর রাজনীতি, ব্যবসা, প্রযুক্তি, বলিউড আর ক্রিকেটের সকল বাংলা শিরোনাম পড়তে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

NDTV Beeps - your daily newsletter

পড়ুন | Read In

................................ Advertisement ................................

................................ Advertisement ................................

................................ Advertisement ................................