জটিল সমস্যার সমাধান করতেন, ভাল রেস্তোঁরার নাম দিতেন, স্মৃতিচারণ আদবানির

এলকে আদবানি বলেন, “শানিত এবং বিশ্লেষাত্মক মনন”-এর জন্য স্মরণীয় হয়ে থাকবেন অরুণ জেটলি (Arun Jaitely)

 Share
EMAIL
PRINT
COMMENTS
জটিল সমস্যার সমাধান করতেন, ভাল রেস্তোঁরার নাম দিতেন, স্মৃতিচারণ আদবানির

2004-এ মধ্যপ্রদেশের একটি সভায় অরুণ জেটলি (বাঁদিকে) এবং এলকে আদবানি (ডানদিকে)


নয়াদিল্লি: 

প্রাক্তন অর্থমন্ত্রী অরুণ জেটলির (Arun Jaitely) প্রয়াণে গভীর শোকপ্রকাশ করে স্মৃতিচারণ করলেন লালকৃষ্ণ আদবানি (LK Advani)। তিনি বলেন, গভীর বিশ্লেষাত্মক মননের এমন একজন মানুষ, যিনি বিজেপিকে অনেক জটিল সমস্যা থেকে মুক্তির রাস্তা দেখিয়েছেন। শনিবার দুপুরে নয়াদিল্লির AIIMS হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু হয় প্রাক্তন কেন্দ্রীয় অর্থমন্ত্রী অরুণ জেটলির। বর্ষীয়ান এই বিজেপি নেতা জেটলির স্মৃতিচারণায় বলেন, “আরও এক ঘনিষ্ঠ সহকর্মী অরুণ জেটলিজীর প্রয়াণে দুঃখের সঙ্গে সমবেদনা জানাচ্ছি। আইনি ক্ষেত্রে একজন কৃতী হওয়ার পাশাপাশি, অরুণজী (Arun Jaitely) ছিলেন ছিলেন একজন অসাধারণ সাংসদ এবং দারুণ প্রশাসক”।

Arun Jaitley Death: প্রয়াত প্রাক্তন অর্থমন্ত্রী অরুণ জেটলি, মৃত্যুকালে বয়স হয়েছিল ৬৬

একটি বিবৃতিতে বর্ষীয়ান এই বিজেপি নেতা বলেন, “কয়েকদশক ধরে তিনি ছিলেন দলের একজন একনিষ্ঠ কর্মী, যখন আমি সভাপতি ছিলাম, তখন থেকে তিনি বিজেপির কোর টিমের সদস্য ছিলেন, খুব দ্রুত তিনি দলের অন্যতম নেতা হয়ে ওঠেন”।

বর্ষীয়ান এই নেতা বলেন, “তীক্ষ্ণ, বিশ্লেষাত্মক মনন-এর জন্য” তিনি স্মরণীয় হয়ে থাকবেন এবং বিজেপির প্রত্যেকেই জটিল সমস্যার সমাধানে তাঁর ওপর ভরসা করতেন”।

লালকৃষ্ণ আদবানির কথায়, “তিনি ছিলেন এমন একজন, রাজনৈতিক বৃত্তের বাইরেও তাঁর মূল্য ছিল এবং তাঁর বন্ধুত্ত্ব অক্ষুন্ন ছিল।  একজন মানুষ হিসেবে, অরুণজী একজন নরম কথার, পাণ্ডিত্যপূর্ণ এবং উষ্ণ হৃদয়ের মানুষ ছিলেন। একজন খাদ্য রসিক, আমায় সবসময়েই ভাল রেস্তোঁরার ঠিকানা নিতেন। প্রত্যেক দিওয়ালিতে, আমাদের বাড়িতে শুভেচ্ছা জানাতে সপরিবারর আসতেন অরুণ জেটলি”।

তিনি বলেন, “কয়েক সপ্তাহ ধরে হাসপাতালে ভর্তি ছিলেন অরুণজী, আমরা সবাই আশা করেছিলাম তিনি দ্রুত আরোগ্যলাভ করবেন”।

অরুণ জেটলির মৃত্যুকে বড় ক্ষতি বলে মন্তব্য করে, তিনি বলেন, শুধুমাত্র বিজেপির কাছে নয়, দেশেরও ক্ষতি বলে মন্তব্য করেন আদবানি। তিনি বলেন, এটা তাঁর কাছে একটা “বড় ব্যক্তিগত ক্ষতি, যা তাঁকে এক গভীর শূন্যস্থান তৈরি করে দিল”।



পশ্চিমবঙ্গের খবর, কলকাতার খবর , আর রাজনীতি, ব্যবসা, প্রযুক্তি, বলিউড আর ক্রিকেটের সকল বাংলা শিরোনাম পড়তে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

NDTV Beeps - your daily newsletter

................................ Advertisement ................................

................................ Advertisement ................................

................................ Advertisement ................................