Arun Jaitley Death: প্রয়াত প্রাক্তন অর্থমন্ত্রী অরুণ জেটলি, মৃত্যুকালে বয়স হয়েছিল ৬৬

দিল্লির এইমসে চিকিৎসাধীন ছিলেন ওই বিজেপি নেতা। ৯ অগাস্ট থেকে তাঁকে হাসপাতালে লাইফ সাপোর্ট সিস্টেমে রাখা হয়েছিল ও চিকিৎসকদের একটি দল তত্ত্বাবধানে ছিল।

 Share
EMAIL
PRINT
COMMENTS
Arun Jaitley Death: প্রয়াত প্রাক্তন অর্থমন্ত্রী অরুণ জেটলি, মৃত্যুকালে বয়স হয়েছিল ৬৬

Arun Jaitley Death: ৬৬ বছর বয়সে দিল্লির এইমস হাসপাতালে প্রয়াত হলেন প্রাক্তন কেন্দ্রীয় অর্থমন্ত্রী Arun Jaitley


নয়া দিল্লি: 

প্রয়াত Arun Jaitley, মৃত্যুকালে প্রাক্তন Finance Minister তথা প্রবীণ বিজেপি নেতার বয়স হয়েছিল ৬৬ বছর। ৯ অগাস্ট থেকে তাঁকে AIIMS hospital-এ লাইফ সাপোর্ট সিস্টেমে রাখা হয়েছিল ও চিকিৎসকদের একটি দল তত্ত্বাবধানে ছিল। "আমরা গভীর শোকের সঙ্গে জানাচ্ছি যে শ্রী অরুণ জেটলি প্রয়াত হয়েছেন। ২৪ আগস্ট, ২০১৯, দুপুর ১২:০৭ মিনিটে কেন্দ্রীয় সরকারের প্রাক্তন অর্থমন্ত্রী তথা মাননীয় সাংসদ অরুণ জেটলি প্রয়াত হন। গত ০৯/০৮/২০১৯ তারিখে তিনি দিল্লির এইমসে ভর্তি হয়েছিলেন, এবং অভিজ্ঞ চিকিৎসকদের একটি বহু-বিভাগীয় দল তাঁর চিকিৎসার দিকে কড়া নজর রেখেছিলেন" এক বিবৃতিতে জানায় এইমস হাসপাতাল কর্তৃপক্ষ।

শ্বাসকষ্টের সমস্যার কারণেই অরুণ জেটলিকে দিল্লির ওই হাসপাতালে ভর্তি করা হয়। তাঁকে হাসপাতালে দেখতে যান রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী, বিজেপি সভাপতি অমিত শাহ,মায়াবতী, জ্যোতিরাদিত্য সিন্ধিয়া, নীতীশ কুমার ও যোগী আদিত্যনাথের মতো রাজনৈতিক নেতারা । চলতি বছরের মে মাসেও ওই বিজেপি নেতাকে চিকিৎসার জন্য দিল্লির এইমস হাসপাতালে ভর্তি করা হয়েছিল। পেশায় আইনজীবী Arun Jaitley বিজেপি সরকারের প্রথম মেয়াদে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির মন্ত্রিসভায় গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছিলেন। তিনি অর্থ ও প্রতিরক্ষা মন্ত্রকের মতো গুরুদায়িত্ব সামলান এবং প্রায়শই সরকারের বিভিন্ন সঙ্কটের সময় ত্রাতার ভূমিকা পালন করেন।

অসুস্থ অরুণ জেটলি! শ্বাসকষ্টের সমস্যা নিয়ে দিল্লিতে এইমসে ভর্তি প্রাক্তন অর্থমন্ত্রী

জেটলি তাঁর শারীরিক অবস্থার কারণেই সম্ভবত ২০১৯-এর লোকসভা নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করেননি।

গত বছরের ১৪ মে তিনি এইমসে কিডনি প্রতিস্থাপন করেন, সেইসময় তাঁর অনুপস্থিতিতে তাঁর দায়িত্বে থাকা অর্থমন্ত্রক সামলান রেলমন্ত্রী পীযূষ গোয়েল ।

জেটলিকে দেখতে এইমসে আদবানি, মুক্তার আব্বাস নাকভিরা

অরুণ জেটলি তাঁর শারীরিক অসুস্থতার কারণেই গত বছরের এপ্রিলের শুরু থেকে কার্যালয়ে যাওয়া বন্ধ করে দিয়েছিলেন। পরে যদিও ২০১৮ সালের ২৩ অগাস্ট তিনি অর্থ মন্ত্রকের দায়িত্বে ফিরে আসেন।

২০১৪ সালের সেপ্টেম্বরে, দীর্ঘকাল ধরে ডায়াবেটিস রোগের কারণে ওজন বৃদ্ধি হয়ে যাচ্ছিল তাঁর।  সেই ওজন বৃদ্ধির হাত থেকে বাঁচতে বেরিয়াট্রিক সার্জারিও করেছিলেন ।



পশ্চিমবঙ্গের খবর, কলকাতার খবর , আর রাজনীতি, ব্যবসা, প্রযুক্তি, বলিউড আর ক্রিকেটের সকল বাংলা শিরোনাম পড়তে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

NDTV Beeps - your daily newsletter

................................ Advertisement ................................

................................ Advertisement ................................

................................ Advertisement ................................