গালফ-বেসড 100 ভারতীয় ব্যবসায়ীকে ফোর্বস সন্মানিত করল

ফোর্বস ওয়ার্ল্ড বিলিয়নেয়ারস 2018 এই তালিকায় গালফ অঞ্চলে ভারতীয় বংশোদ্ভূত বিলিয়নেয়ারস যাদের সম্পত্তির পরিমাণ 26.4 বিলিয়ন ডলার তাঁদের নাম উল্লেখ করেছে

 Share
EMAIL
PRINT
COMMENTS
গালফ-বেসড 100 ভারতীয় ব্যবসায়ীকে ফোর্বস সন্মানিত করল

আরব দুনিয়ায় 'সেরা 100 ভারতীয় বিজনেস টাইকুন'কে স্বীকৃতি দিল ফোর্বস। (ফাইল চিত্র)


দুবাই:  সংযুক্ত আরব আমিরশাহিতে অবস্থিত 100 ভারতীয় ব্যবসায়ীরা এবং নির্বাহী কর্মকর্তারা আরব বিশ্বে তাঁদের অসাধারণ সাফল্যের জন্য স্বীকৃতি পেয়েছেন, যারা ফোর্বস মিডিল ইস্টের 26.4 বিলিয়ন ডলারের মালিক।

ফোর্বস মিডিল ইস্ট তরফে জানানো হয়েছে, "আরব দুনিয়ায় সেরা 100 ভারতীয় নেতা শিরোনামের এই তালিকায় ওই অঞ্চলের প্রধান কোম্পানিগুলোর হেড, প্রভাবশালী ব্যেক্তিত্বদের নাম প্রকাশ করা হয়েছে।"

ফোর্বস ওয়ার্ল্ডস বিলিয়নেয়ারস 2018 এই তালিকায় গালফ অঞ্চলে ভারতীয় বংশোদ্ভূত বিলিয়নেয়ারস, যাদের সম্পত্তির পরিমাণ 26.4 বিলিয়ন ডলার, তাঁদের নাম উল্লেখ করেছে।

ইউএই-র শীর্ষস্থানীয় তিন স্ব-প্রতিষ্ঠ বিলিয়নেয়ারের যৌথভাবে মোট সম্পত্তির পরিমাণ 12 বিলিয়ন ডলার । লুলু গ্রুপের ম্যানেজিং ডিরেক্টর, রিটেইল ম্যাগনেট ইউসুফ আলি এম এ সেরা ব্যবসায়ীর শিরোপা পেয়েছেন ।  

গালফ নিউজ রিপোর্ট অনুযায়ী, এই ভারতীয় টাইকুন ইউএই-র স্ব-প্রতিষ্ঠ বিলিয়নেয়ার এবং ধনী ব্যেক্তিদের তালিকায় তৃতীয় স্থান পেয়েছেন, তাঁর সম্পত্তির পরিমাণ 5 বিলিয়ন ডলার ।

এছাড়াও ইউএই-বেসড ব্যবসায়ী বি আর শেট্টী, যার নেট সম্পত্তির পরিমাণ 3.6 বিলিয়ন ডলার, এবং রবি পিল্লাই, যার নেট সম্পত্তির পরিমাণ $3.5 বিলিয়ন, যথাক্রমে দ্বিতীয় ও তৃতীয় স্থান দখল করেছেন।

শীর্ষস্থানীয় এই ব্যবসায়ীরা এবার তাঁদের লক্ষ্য পরিবর্তন করেছেন এবং আরবের পাশাপাশি ভারতেও বিনিয়োগের চিন্তা ভাবনা করছেন বলে জানিয়েছেন।

নভদীপ সিং সুরি, ইউএই-তে ভারতের এমবাসেডর, জানিয়েছেন ইউএই-তে ভারতীয় সম্প্রদায়ের বিভিন্ন মানুষ, বিভিন্ন ক্ষেত্রে সর্বোচ্চ স্থান অধিকার করেছেন।

“এই অঞ্চলে বিভিন্ন ভারতীয় লিডাররা যা কাজ করছেন তা ভারতের সূক্ষ্ম দৃষ্টিভঙ্গির নিদর্শন এবং এই লিডাররা ইউএই-তে এমবাসাডার হওয়ার কারণে দুই দেশের মধ্যে দূরত্ব কমানোর জন্য সেতুবন্ধনের কাজ করছেন,” তিনি জানান।

মিস্টার সুরি আরও জানিয়েছেন, ভারতীয় ব্যবসায়ীরা ব্যবসাক্ষেত্রে সফল্যের পাশাপাশি হেলথ কেয়ার, রিটেইল, কন্সট্রাকশন, হস্পিটালিটি ও ম্যানুফ্যাকচারিং ইত্যাদি ক্ষেত্রেও ভারতের নাম উজ্জ্বল করে চলেছে।  
এগুলো পরবর্তীকালে কিছু কিছু চাকরি ও উন্নত পরিকাঠামোর ক্ষেত্রে ভারতকে সাহায্য করেছে।

ভারতীয় কমিউনিটি গালফের সর্বাধিক জনবহুল প্রবাসী কমিউনিটি হিসাবে চিহ্নিত। অনেকেই ওই অঞ্চলে বহুদিন ধরে বসবাস করছেন, এমনকী গালফ অঞ্চলে তেলের আবির্ভাব ও অর্থনীতিতে তেলের প্রভাব পড়বার আগে থেকেই অনেক ভারতীয় সেখানে আছেন বলে ওই বিবৃতিতে জানা গেছে।
 


পশ্চিমবঙ্গের খবর, কলকাতার খবর , আর রাজনীতি, ব্যবসা, প্রযুক্তি, বলিউড আর ক্রিকেটের সকল বাংলা শিরোনাম পড়তে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

NDTV Beeps - your daily newsletter

................................ Advertisement ................................

................................ Advertisement ................................

................................ Advertisement ................................