রাজ্যে এখনই রথযাত্রা করতে পারবে না বিজেপি

এর আগে বুধবারও রাজ্য সরকারের তরফে হাইকোর্টের সিঙ্গল বেঞ্চের  বিচারপতি  তপোব্রত চক্রবর্তীকে বলা হয়েছে রথযাত্রার অনুমতি দিলে  আইন শৃঙ্খলার সমস্যা হতে পারে

রাজ্যে এখনই রথযাত্রা করতে পারবে না  বিজেপি

হাইলাইটস

  • রাজ্যে এখনই রথযাত্রা করতে পারবে না বিজেপি
  • সিঙ্গল বেঞ্চের রায় খতিয়ে দেখবে কলকাতা হাইকোর্ট
  • কয়েকটি শর্ত দিয়ে বিজেপিকে রথযাত্রার অনুমতি দেয় হাইকোর্টের সিঙ্গল বেঞ্চ

রাজ্যে এখনই রথযাত্রা করতে পারবে না  বিজেপি। সিঙ্গল বেঞ্চের রায় খতিয়ে দেখবে কলকাতা হাইকোর্ট।  গতকালই কলকাতা হাইকোর্টের সিঙ্গল বেঞ্চ   কয়েকটি শর্ত সাপেক্ষে বিজেপির রথযাত্রার অনুমতি দেয়। এই রায়কে  চ্যালঞ্জ করে  কলকাতা  হাইকোর্টের দ্বারস্থ হয় রাজ্য সরকার। তাতেই স্থগিতেদেশ দিল আদালত।

রথযাত্রায় হাইকোর্টের 'হ্যাঁ', রায়ের বিরুদ্ধে আপিল করতে চলেছে রাজ্য সরকার

হাইকোর্টের  প্রধান বিচারপতি  দেবাশিস করগুপ্তের ডিভিশন বেঞ্চ এই নির্দেশ দিয়েছে। এর আগে বৃহস্পতিবার বিজেপিকে রথযাত্রা করার অনুমতি দেয় কলকাতা হাইকোর্ট। বিজেপির তিনটি রথযাত্রা রাজ্যের বিভিন্ন জেলায় যাওয়ার কথা ছিল। লোকসভা নির্বাচনের আগে দলের প্রচার করতে  এই যাত্রা  করার পরিকল্পনা নেয় বিজেপি। দীর্ঘ আইনি লড়াইয়ের পর অবশেষে রথযাত্রার অনুমতি মেলে। প্রথমে সিঙ্গল বেঞ্চে আবেদন করে  বিজেপি।  তখন বিচারপতি যাত্রার উপর স্থগিতাদেশ দেন। এরপর ডিভিশন বেঞ্চ হয়ে  মামলা আবার সিঙ্গল বেঞ্চে যায়। আর তাতেই যাত্রার অনুমতি পায় বিজেপি।

এর আগে বুধবারও রাজ্য সরকারের তরফে হাইকোর্টের সিঙ্গল বেঞ্চের  বিচারপতি  তপোব্রত চক্রবর্তীকে বলা হয়েছে রথযাত্রার অনুমতি দিলে  আইন শৃঙ্খলার সমস্যা হতে পারে। সেউ একঅ কথা  বলা  হয় এদিনও। তাতেই স্থগিতাদেশ দিয়ে   সিঙ্গল বেঞ্চের রায় খতিয়ে দেখার  কথা  বলল প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চ।

দেখুন ভিডিও: