This Article is From Mar 25, 2019

ভোটে লড়তে দুটি প্রিয় জার্সি নিলামে তুললেন বাইচুং

হামারো সিকিম পার্টি  এই প্রথমবার নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছে। খরচ তুলতে নিজের দুটি জার্সি নিলামে তুললেন কলকাতা ময়দানের ‘পাহাড়ি বিছে’। 

ভোটে লড়তে দুটি  প্রিয় জার্সি নিলামে তুললেন বাইচুং

হামারো সিকিম পার্টির খরচ তুলতে নিজের দুটি জার্সি নিলামে তুললেন বাইচুং ভুটিয়া।

গ্যাংটক, সিকিম:

নির্বাচনে লড়ার জন্য নিজের প্রিয় দুটি জার্সি নিলাম করছেন বাইচুং ভুটিয়া। ভারতীয় ফুটবল দল প্রাক্তন অধিনায়ক নিজের দল করেছেন। হামারো সিকিম পার্টি  এই প্রথমবার নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছে। খরচ তুলতে নিজের দুটি জার্সি নিলামে তুললেন কলকাতা ময়দানের ‘পাহাড়ি বিছে'। দুটি জার্সির একটি পরে রাষ্ট্রসঙ্ঘ আয়োজিত ম্যাচে মাঠে নেমেছিলেন অন্যটি পরে খেলেছিলেন জীবনের শেষ ম্যাচ। জয় সিতে জিদান থেকে শুরু করে ফিগোর মতো  বিশ্ববিখ্যাত ফুটবলারদের স্বাক্ষর রয়েছে। টুইটারে বাইচুং লিখেছেন, ‘বন্ধুরা আমরা সিকিমে  একটা রাজনৈতিক দল তৈরি করেছি। দেশের অন্য রাজ্য গুলির মতো সিকিমেও বেকারত্ব থেকে  শুরু করে  কৃষকদের সমস্যা আছে। আছে  দুর্নীতিও।  এ সবের বিরুদ্ধে  লড়তে  আপনাদের সমর্থন চাই।' নতুন দল তৈরির পরনির্বাচনী নীতি ঘোষণা করেন ভারতীয় ফুটবলের অন্যতম  আইকন বাইচুং ভুটিয়া। তাঁর দল হামারো সিকিম ( আমাদের সিকিম) রাজ্যের ৩২টি বিধানসভা কেন্দ্র এবং একটি লোকসভা  কেন্দ্রে প্রার্থী দেবে।

আরও পড়ুনঃ মুখ্যমন্ত্রীর ভাইপোর স্ত্রীর সাথে বিমান বন্দরে কী হয়েছিল জানতে সিবিআই তদন্তের দাবি জানালেন কৈলাশ

সমস্ত ভোটেই সিকিমের দাবিকে প্রাধান্য  দিয়েই প্রচার করা  হবে  বলে রবিবার জানিয়েছেন তিনি। দলের স্লোগান হামরো সিকিম নতুন সিকিম। একই সঙ্গে  লোকসভা নির্বাচনে অন্য আঞ্চলিক দলের সঙ্গে  জোট করার পরিকল্পনা করেছেন বাইচুং। ক্ষমতাসীন সিকিম ডেমক্রেটিক ফ্রন্ট (এসডিএফ)-কে পরাজিত করতেই জোট করে এগোতে চাইছেন তিনি। 

সাম্প্রতিক কালে কলকাতা বা ভারতের ফুটবলের অনেকটা জুড়েই আছে  বাইচুং। তিলোত্তমার ফুটবল মানচিত্রও অসম্পূর্ণ বাইচুং ছাড়া। রাজনৈতিক জীবনের শুরুটাও বাংলা থেকেই  করেছিলেন তিনি। তৃণমূলের টিকিটে  দার্জিলিং লোকসভা কেন্দ্র থেকে লড়াই করেন। তবে সেবার খালি হাতেই ফিরতে  হয় তাঁকে। পরে কয়েকটি বিষয়ের মতের অমিল হওয়ায় তৃণমূল  ত্যাগ করেন তিনি। তৈরি করেন নিজের দল।

.