This Article is From Aug 10, 2018

ব্রিটিশ যুক্তরাজ্যে আগুনের টর্নেডো? আসলে কীসের ঘূর্ণি এটি? দেখুন ভিডিও

একটি প্লাস্টিক কারখানায় আগুন লাগার পরে আকাশছোঁয়া একটি লম্বা অগ্নিকুণ্ড দেখা যায়

ব্রিটিশ যুক্তরাজ্যে আগুনের টর্নেডো? আসলে কীসের ঘূর্ণি এটি? দেখুন ভিডিও

আগুনের ঘূর্ণি সমেত ওই অগ্নিকুণ্ড উঠে যায় আকাশের দিকে

ইউনাইটেড কিংডম:

ব্রিটিশ যুক্তরাজ্যের ডার্বিশায়ারের অগ্নিনির্বাপনকারীরা একটি অদ্ভুত ও বিরল দৃশ্যের ভিডিও করেছেন, যা অচিরেই ভাইরাল হয়ে গেছে নেটের দুনিয়ায়। মঙ্গলবার ফেসবুকে শেয়ার করা একটি ভিডিওতে, লিসেস্টারশায়ার ফায়ার এবং রেসকিউ সার্ভিসের রেকর্ড করা একটি বিরল আগুনের টর্নেডো দেখা গিয়েছে। স্বাভাবিকভাবেই ‘ফায়ারটর্নেডো’ নামেই ডাকা হচ্ছে এই আগুনের গোলাটিকে। একটি প্লাস্টিক কারখানায় আগুন লাগার পরে আকাশছোঁয়া একটি লম্বা অগ্নিকুণ্ড দেখা যায়। জ্বলন্ত অগ্নিকুণ্ডের ভিডিওটি সোশ্যাল মিডিয়ায় ছেয়ে গেছে রাতারাতি।

ইভনিং স্ট্যান্ডার্ডের মতে, আগুনের টর্নেডোটি নিয়ন্ত্রিত হওয়ার আগে প্রায় 50-ফুট উচ্চতায় পৌঁছেছিল। আগুনের ঘূর্ণি ছড়িয়ে পড়েছিল কাছাকাছি একটি বিল্ডিং-এও, ওখানে থাকা কিছু ট্রাকেও ছড়িয়ে যায় আগুন। সৌভাগ্যক্রমে, জ্বলন্ত অগ্নিকুণ্ডে কেউ আহত হয় নি।

ভিডিওটি দেখুন:

 
 

অনলাইনে শেয়ার করার পর থেকেই ভিডিওটি 5,000 বার শেয়ার হয়েছে। ইতিমধ্যেই 3.5 লাখ মানুষ ভিডিওটি দেখেওছেন! ভিডিওটি সহ একটি ক্যাপশনে, অগ্নি নিয়ন্ত্রণ বিভাগ ব্যাখ্যা করেছে কীভাবে আগুনের টর্নেডো বা আগুনের ঘূর্ণি তৈরি হয়।

"টর্নেডো যেভাবে গঠিত হয়, গরম হাওয়ার মধ্যে ঠাণ্ডা হাওয়া ঢুকে তা যেমন ঘূর্ণি তৈরি করে, ঠিক তেমন ভাবেই এটিও তৈরি হয়েছিল”- জানাচ্ছেন তাঁরা।

"আপনার সাহসিকতার জন্য আপনাকে ধন্যবাদ। সকালে আমার বাড়ি থেকেই দেখা যাচ্ছিল এই ভয়ানক বিষয়টি। ভাগ্য ভালো কেউ এতে আহত হননি।” এক ব্যক্তি লিখেছেন কমেন্টে। অন্য একজন আবার লিখেছে, "বীভৎস , নারকীয়! ... খুব, খুব ভয়ঙ্কর !!!"

ইভনিং স্ট্যান্ডার্ডের মতে মঙ্গলবার রাত্রি প্রায় দেড়টা নাগাদ রাভেনসবোর্ন প্লাস্টিকের কারখানায় আগুন লাগার সময়েই এই আগুনের টর্নেডোটি শুরু হয়। দুপুর তিনটে নাগাদ নিয়ন্ত্রণে আসে এই বিধ্বংসী আগুন।

Click for more trending news


.