This Article is From Oct 15, 2019

‘‘গরু ছেড়ে মহিলাদের প্রতি যত্নবান হোন’’: প্রধানমন্ত্রীর উদ্দেশে বার্তা মিস কোহিমা প্রতিযোগীর

তাঁর এমন উত্তর শুনে হেসে ওঠেন উপস্থিত দর্শকরা। এখনও পর্যন্ত ভিডিওটি ৬০,০০০-এরও বেশি মানুষ টুইটারে দেখেছেন এবং তা হাজার হাজার ‘লাইক’ পেয়েছে।

‘‘গরু ছেড়ে মহিলাদের প্রতি যত্নবান হোন’’: প্রধানমন্ত্রীর উদ্দেশে বার্তা মিস কোহিমা প্রতিযোগীর

ওই তরুণী দ্বিতীয় রানার আপ হয়েছেন প্রতিযোগিতায়।

মিস কোহিমা প্রতিযোগিতার এক প্রতিযোগী (Miss Kohima Contestant) গত ৫ অক্টোবর নাগাল্যান্ডের (Nagaland) রাজধানীতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির (PM Modi) উদ্দেশে এক বার্তা দিলেন। প্রশ্নোত্তর পর্বে ওই প্রতিযোগী ভিকুওনুয়ো সাচুর কাছে জানতে চাওয়া হয়, যদি প্রধানমন্ত্রী মোদীর সঙ্গে কথা বলার সুযোগ পান তাহলে তাঁকে আপনি কী বলবেন? এর উত্তরে ওই তরুণী যা বলেছেন, তার ভিডিও অনলাইনে ভাইরাল হয়ে গিয়েছে। অষ্টাদশী বলেন, ‘‘আমি যদি ভারতের প্রধানমন্ত্রীর সঙ্গে কথা বলার জন্য আমন্ত্রিত হই, আমি ওঁকে বলব গরুর থেকে মহিলাদের প্রতি বেশি যত্নবান হোন।'' তাঁর এমন উত্তর শুনে হেসে ওঠেন উপস্থিত দর্শকরা। নীচে দেখে নিন সেই ভিডিও:

মালিকের কথায় সাড়া দেয়, রয়েছে মিনি এটিএম! দেখুন আশ্চর্য বাইক ‘টারজান'

এখনও পর্যন্ত ভিডিওটি ৬০,০০০-এরও বেশি মানুষ টুইটারে দেখেছেন এবং তা হাজার হাজার ‘লাইক' পেয়েছে। ‘নাগাল্যান্ড পোস্ট' থেকে জানা যাচ্ছে, ভিকুওনুয়ো সাচু দ্বিতীয় রানার আপ হয়েছেন ওই প্রতিযোগিতায়।

গত কয়েক বছর ধরে স্বঘোষিত গো-রক্ষকদের হাতে অভিযুক্ত গরু পাচারকারীদের নিগ্রহের ঘটনা বারবার সামনে এসেছে।

অমিতাভ বচ্চনের জন্মদিনে, তাঁর সেরা ১০ টি পোস্টের এক ঝলক দেখুন

গত সেপ্টেম্বরে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বলেন, এটা দুর্ভাগ্যের যে কোনও কোনও মানুষ ‘‘ওম'' বা ‘‘গরু'' কথাগুলো শুনলেই চমকে ওঠেন।

জাতীয় পশু রোগ নিয়ন্ত্রণ কর্মসূচির উদ্বোধন করতে এসে তিনি বলেছিলেন, ‘‘কিছু মানুষ, যদি তাঁরা ‘গরু' এবং ‘ওম'-এর মতো শব্দ শোনেন, তাহলে তাঁদের চুল খাড়া হয়ে যায়। তাঁরা ভাবতে থাকেন দেশ ষোড়শ শতাব্দীতে ফিরে যাচ্ছে। পশুদের ছাড়া গ্রামীণ অর্থনীতির কথা কি কেউ বলতে পারবেন?''

Click for more trending news