সপ্তদশ লোকসভার অধিবেশন শুরু সম্ভবত ৬ জুন

সপ্তদশ লোকসভার প্রথম পর্যায়ের অধিবেশন শুরু হবে সম্ভবত আগামি ৬ জুন। চলবে ১৫ জুন পর্যন্ত। সূত্র থেকে তেমনটাই জানা যাচ্ছে।

 Share
EMAIL
PRINT
COMMENTS
সপ্তদশ লোকসভার অধিবেশন শুরু সম্ভবত ৬ জুন
নয়াদিল্লি: 

সপ্তদশ লোকসভার (Lok Sabha) প্রথম পর্যায়ের অধিবেশন শুরু হবে সম্ভবত আগামি ৬ জুন। চলবে ১৫ জুন পর্যন্ত। সূত্র থেকে তেমনটাই জানা যাচ্ছে। এবারের প্রথম সংসদীয় অধিবেশনের চূড়ান্ত তারিখ ঠিক হবে ৩১ মে নতুন মন্ত্রিসভার প্রথম বৈঠকে। তার ঠিক আগের দিনই দ্বিতীয় বারের জন্য প্রধানমন্ত্রী পদে শপথ নেবেন নরেন্দ্র মোদী (Narendra Modi)। অধিবেশনের প্রথম দিন অর্থাৎ ৬ জুন রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ (Ram Nath Kovind) সংসদের দুই কক্ষের যুগ্ম সিটিং পরিচালনা করবেন। একজন প্রো-টাইম স্পিকারকেও নিযুক্ত করা হবে সেই দিনই। সমস্ত নবনির্বাচিত সাংসদদের শপথ গ্রহণ পরিচালনা করবেন সেই প্রো-টাইম স্পিকারই। সূত্র অনুযায়ী, ১০ জুন নতুন স্পিকার নির্বাচন করা হবে। স্পিকার নির্বাচনের পরে দুই কক্ষই প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানাবেন। মোদী তাঁর বক্তৃতায় এর উত্তর দেবেন। 

বারাণসীতে প্রধানমন্ত্রী, কাশী বিশ্বনাথ মন্দিরে পুজো দিলেন মোদী

সরকারি সূত্র থেকে পাওয়া খবর অনুযায়ী, রাষ্ট্রপতি ভবনে আগামি বৃহস্পতিবার ৩০ মে সন্ধ্যা ৭টায় একটি অনুষ্ঠানে রাষ্ট্রপতি মোদী ও ইউনিয়ন পরিষদের অন্যান্য সদস্যদের শপথগ্রহণ করাবেন।

নরেন্দ্র মোদী প্রথম বিজেপি নেতা হিসেবে দ্বিতীয় বারের জন্য প্রধামন্ত্রী হিসেবে নির্বাচিত হয়েছেন। এর আগে এই কৃতিত্ব দেখিয়েছেন তিন কংগ্রেস নেতা বা নেত্রী। তাঁরা হলেন জওহরলাল নেহরু, ইন্দিরা গান্ধী ও মনমোহন সিংহ।

রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ (Ram Nath Kovind) টুইট করে আগামিকাল জানিয়েছিলেন, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Narendra Modi) দ্বিতীয় বারের জন্য প্রধানমন্ত্রী পদে শপথ নেবেন আগামি বৃহস্পতিবার রাষ্ট্রপতি ভবনে সন্ধে ৭টায়। শনিবার সন্ধ্যায় নরেন্দ্র মোদী রাষ্ট্রপতি কোবিন্দের সঙ্গে দেখা করে সরকার গঠনের দাবি জানিয়ে এসেছিলেন। সম্ভাব্য নতুন মন্ত্রী কারা, সে ব্যাপারে গোপনীয়তা বজায় রাখা হয়েছে। 

এই নির্বাচন প্রমাণ করেছে ভোটে অঙ্কের চেয়ে রসায়ন বেশি কাজ করেঃ মোদী

এবারের লোকসভা নির্বাচনে (Election 2019) ৩৫২ আসন পেয়েছে বিজেপি, যেখানে ২৭২ ন্যূনতম আসন পেলেই নতুন সরকার গঠন করা যায়। বিজেপি একক বৃহত্তম দল হিসেবে ৩০৩টি আসন পেয়েছে। ২০১৪-র থেকেও ২১টি বেশি। এদিকে কংগ্রেসের জোটকে সাকুল্যে ৯১টি আসন পেয়েই সন্তুষ্ট থাকতে হয়েছে।



পশ্চিমবঙ্গের খবর, কলকাতার খবর , আর রাজনীতি, ব্যবসা, প্রযুক্তি, বলিউড আর ক্রিকেটের সকল বাংলা শিরোনাম পড়তে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

NDTV Beeps - your daily newsletter

................................ Advertisement ................................

................................ Advertisement ................................

................................ Advertisement ................................