বায়ুসেনার এএন ৩২ বিমানের ধ্বংসাবশেষের ছবি প্রকাশ্যে এলো

রাজ্য প্রশাসনের থেকে পাওয়া ছবিতে দেখা যাচ্ছে বিমানটির  ভাঙা অংশ পড়ে রয়েছে। পাশাপাশি গাছ ভেঙে পড়ার ছবিও ধরা পড়েছে।

 Share
EMAIL
PRINT
COMMENTS

গত আটদিন ধরেও প্রতিকূল পরিস্থিতির মধ্য দিয়ে ভেঙে পড়া বিমানের তল্লাশি চলে।


জোড়হাট: 

আট দিন নিখোঁজ থাকার পর বায়ুসেনার এএন ৩২ (Air Force AN 32 Fighter jet)  বিমানের ধ্বংসাবশেষ পাওয়া গিয়েছে। গত আটদিন ধরে বিস্তীর্ণ অঞ্চলজুড়ে তল্লাশি চালায় বায়ুসেনা (IAF) । এরপর সেটি খুঁজে পাওয়া যায় অরুণাচল প্রদেশ (Arunachal Pradesh)। রাজ্য প্রশাসনের থেকে পাওয়া ছবিতে দেখা যাচ্ছে বিমানটির  ভাঙা অংশ পড়ে রয়েছে। পাশাপাশি গাছ ভেঙে পড়ার ছবিও ধরা পড়েছে।  ভেঙে পড়ার সময় বিমানের 13 জন যাত্রী ছিলেন। বায়ু সেনা তরফ থেকে  বলা হয়েছে উচ্চতা বেশি হওয়ার জন্যই বিমানটি অবতরণ করতে পারেনি তবে ধ্বংসাবশেষ দেখতে পাবার পর উদ্ধারের কাজ শুরু করা হয়েছে। 

কাল গুজরাট উপকূলে আছড়ে পড়বে ঘূর্ণিঝড় বায়ু, বন্ধ স্কুল-কলেজ, কয়েকটি পয়েন্ট

প্রতিকূল আবহাওয়ার সঙ্গে লড়াই করে উদ্ধার কাজ চালাতে হবে। তার জন্য প্রশিক্ষিত বাহিনী নামানো হয়েছে। তাছাড়া গত আটদিন ধরেও প্রতিকূল পরিস্থিতির মধ্য দিয়ে ভেঙে পড়া বিমানের তল্লাশি চলে। ৩ জুন থেকে নিখোঁজ ছিল ভারতীয় বায়ুসেনার এই  বিমান। এএন-৩২-র ধ্বংসাবশেষের সন্ধান মিলল অরুণাচলপ্রদেশে। ভারতীয় বায়ুসেনার তরফ থেকে এই খবর জানানো হয়েছে। নিখোঁজ হওয়ার সময় ১৩ জন যাত্রী ছিলেন ওই বিমানে। অরুণাচলপ্রদেশের সিংয়াম জেলার পায়ুম সার্কেলে বিমানটির ধ্বংসাবশেষ পাওয়া গিয়েছে। বায়ুসেনার একটি এমআই-১৭ হেলিকপ্টার ১২,০০০ ফুট উপর থেকে নিখোঁজ বিমানটির ধ্বংসাবশেষের সন্ধান পায়। বায়ুসেনার একটি টুইটে জানানো হয়েছে, হেলিকপ্টারটি এবার বিস্তৃত এলাকায় তল্লাশি চালাবে। আইএএফ-এর সি-১৩০জে ট্রান্সপোর্ট এয়ারক্র্যাফ্ট, সুখোই ৩০ লড়াকু বিমান, নেভি-পি৮-১ সার্চ এয়ারক্র্যাফ্টের পাশাপাশি আইএএফ ও আর্মির হেলিকপ্টার তন্নতন্ন করে খুঁজে চলেছিল বিমানটিকে। পাশাপাশি ইসরোর উপগ্রহ ও চালকহীন আকাশযানের সাহায্যেও তল্লাশি চালানো হচ্ছিল।



পশ্চিমবঙ্গের খবর, কলকাতার খবর , আর রাজনীতি, ব্যবসা, প্রযুক্তি, বলিউড আর ক্রিকেটের সকল বাংলা শিরোনাম পড়তে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

NDTV Beeps - your daily newsletter

................................ Advertisement ................................

................................ Advertisement ................................

................................ Advertisement ................................