This Article is From Nov 23, 2018

করাচির চিনা দূতাবাসে অজ্ঞাত পরিচয় ব্যক্তির গুলিতে মৃত ২

পাকিস্তানের বন্দর শহর করাচিতে চিনা দূতাবাসে অজ্ঞাত  পরিচয়  বন্দুকবাজের গলিতে কমকরে দুই পুলিশ কর্মীর মৃত্যু।

করাচির চিনা  দূতাবাসে অজ্ঞাত পরিচয় ব্যক্তির   গুলিতে  মৃত ২

জানা গিয়েছে চার জন ব্যক্তি দূতাবাসের ভেতরে ঢোকার  চেষ্টা করে ।

হাইলাইটস

  • করাচির চিনা দূতাবাসে অজ্ঞাত পরিচয়ের গুলিতে মৃত ২
  • জানা গিয়েছে চার জন ব্যক্তি দূতাবাসের ভেতরে ঢোকার চেষ্টা করে
  • বাধা পেয়েই গুলি চালাতে শুরু করে তারা
ইসলামাবাদ:

পাকিস্তানের বন্দর শহর করাচিতে চিনা দূতাবাসে অজ্ঞাত  পরিচয়  বন্দুকবাজের গলিতে কমকরে দুই পুলিশ কর্মীর মৃত্যু।   আহত হয়েছেন আরও কয়েকজন। জানা গিয়েছে চার জন্য  ব্যক্তি দূতাবাসের ভেতরে ঢোকার  চেষ্টা করে । বাধা পেয়েই গুলি চালাতে  শুরু করে তারা। স্থানীয় পুলিশ  আধিকারিক জাভেদ আলাম সংবাদ সংস্থা  এএফপিকে এই খবর জানিয়েছেন। তিনি বলেন দুপক্ষের গুলির লড়াইতে আমাদের দুই পুলিশ কর্মীর মৃত্যু হয়েছে। পাশাপাশি এটাও জানতে পারা   গিয়েছে  হমলাকারীরা ‘পালিয়েছে'। তাদের খোঁজে এলাকায় তল্লাশি  শুরু হয়েছে।  ঘটনাস্থলে  পৌঁছেছেন পুলিশ ও প্রশাসনের কর্তারা। সোশ্যাল  মিডিয়ায়  পোস্ট হওয়া  ছবি থেকে  দেখা  যাচ্ছে  ধোঁয়ায় ঢেকে  গিয়েছে  দূতাবাস চত্বর।

জম্মু কাশ্মীরের অনন্তনাগে এনকাউন্টারে মৃত ছয় জঙ্গি

হামলার দায়  নিয়েছে পাকিস্তানের  দক্ষিণ- পশ্চিমে অবস্থিত বালুচিস্তান প্রদেশের একটি জঙ্গি সংগঠন। এই  প্রদেশকে কেন্দ্র করেই আসছে চিনা বিনিয়োগ। বালুচিস্তান লিবারেশন আর্মি নামের ওই সংগঠনের এক  সদস্য  সংবাদ  সংস্থা এএফপিকে কোনও এক অজানা ঠিকানা থেকে  ফোনে জানান এই ঘটনায় দায় তাদের। আরও  জানান এমন হামলা চলবে।

ভারতের আপত্তির সত্ত্বেও চিন এবং পাকিস্তানের মধ্যে শুরুর বাস পরিষেবা

পাকিস্তানের সবচেয়ে বড় শহর করাচি দেশের অন্যতম প্রধান বাণিজ্যিক  কেন্দ্র। কিন্তু দীর্ঘ দিন ধরেই এখানে জঙ্গি কার্যকলাপ হয়ে চলছে।  নিরাপত্তা বাহিনীর তৎপরতায় কিছুটা হলেও  নিয়ন্ত্রণে এসেছে পরিস্থিতি। তবু  এ ধরনের হানা থামানো যাচ্ছে না। পাকিস্তানের অন্যতম ‘বন্ধু' চিন। একাধিক প্রকল্পের কাজ করার জন্য টাকা  দিয়েছে।

এক নজরে আজকের সকালের বিশেষ বিশেষ খবর গুলি দেখে নিন:



(এনডিটিভি এই খবর সম্পাদিত করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে.)
.