ভিনতা নন্দার অভিযোগের ভিত্তিতে আলোক নাথের বিরুদ্ধে ধর্ষণের মামলা দায়ের

টেলিভিশন লেখিকা ভিনতা নন্দার অভিযোগের ভিত্তিতে অভিনেতা আলোক নাথের বিরুদ্ধে ধর্ষণের মামলা দায়ার করা হল  

ভিনতা নন্দার অভিযোগের ভিত্তিতে  আলোক নাথের বিরুদ্ধে ধর্ষণের মামলা দায়ের

টেলিভিশন লেখিকা ভিনতা নন্দার অভিযোগের ভিত্তিতে অভিনেতা আলোক নাথের বিরুদ্ধে ধর্ষণের মামলা  দায়ের করা হল। ওসিওয়ারা থানায় এই মামলা দায়ের করা হয়েছে বলে পুলিশ জানিয়েছে। মুম্বই পুলিশের এক প্রবীণ কর্তা  মনোজ শর্মাও অভিযোগ দায়েরের বিষয়টি স্বীকার করে নিয়েছেন। এর আগে ভিনতার আনা অভিযোগের উপর স্থগিতাদেশ চেয়ে আদালতে সেশন কোর্টে মামলা  দায়ের করেন অলোকের স্ত্রী। সেই আবেদন খারিজ  করে দিয়েছিল আদালত।

বিনতা নন্দকে সমর্থন ফিল্ম বডির, ট্যুইটার জানাল ধর্ষণে অভিযুক্ত অলোকনাথ

 পাশাপাশি অভিনেতার স্ত্রী আদালতের কাছে অন্য একটি আবেদনও পেশ করেছিলেন। তিনি বলেন আদালত যেন ভিনতাকে এ ব্যাপারে  প্রকাশ্যে  মন্তব্য করা থেকে বিরত থাকতে নির্দেশ দেয়। এর পাশাপাশি  দেওয়ানি মানহানির  মামলাও দায়ের করেন অলোক নাথ। এক টাকা ক্ষতি পূরণও চান তিনি। কিন্তু এরই মধ্যে  দায়ের হল এফআইআর।

ধর্ষণের অভিযোগ, ‘স্বীকার বা অস্বীকার' কোনওটাই করল‌েন না অলোকনাথ

বেশ কয়েকটি মিটু (#MeToo) অভিযোগ দায়ের হওয়ায় সিআইএনটিএএ-র সদস্য পদ খুইয়েছেন অলোক।  নিজের বিরুদ্ধে ওঠা  অভিযোগ নিয়ে কমিটির কাছে জবাব দিহি না করাতেই তাঁকে বহিষ্কারের পথে  হাঁটে কমিটি। এর আগে  আইএফটিডিএ-র পাঠানো নোটিশের জবাবও এড়িয়েছেন  অলোকনাথ। ফেসবুকে  একটি সুদীর্ঘ পোস্ট করে  ভিনতা লেখেন তাঁকে ধর্ষণ করেছেন অলোক।  বড় ও ছোট পর্দায় একনাগারে আদর্শবান পুরুষের ভূমিকায় অভিনয় করে আসা অলোকের  বিরুদ্ধে  অশালীন আচরণ এবং মানসিক হেনস্থার অভিযোগ এনেছেন  সন্ধ্যা মৃদুল এবং  দীপিকা  আমিন নামে দুই অভিনেত্রী।

ধর্ষণের অভিযোগকারীণির বিরুদ্ধে এক টাকা ক্ষতিপূরণ চেয়ে মামলা অলোক নাথের

 কয়েক  মাসে আগে এ দেশেও শুরু হয়েছে মিটু আন্দোলন। অভিনেত্রী  অনুশ্রী দত্ত  নানা  পাটেকরের দিকে  আঙুল তোলেন। তারপর একাধিক পেশার সঙ্গে  যুক্ত  মহিলারা হেনস্থার প্রতিবাদে সরব হন।                                        

             

হাইলাইটস

  • মুম্বই পুলিশের এক প্রবীণ কর্তা অভিযোগ দায়েরের বিষয়টি জানিয়েছেন
  • সুদীর্ঘ পোস্ট করে ভিনতা লেখেন তাঁকে ধর্ষণ করেছেন অলোক
  • কয়েক মাসে আগে এ দেশেও শুরু হয়েছে মিটু আন্দোলন
More News