মাসুদের আন্তর্জাতিক জঙ্গি হওয়া ভারতের বিরাট জয়: জেটলি

জইশ-ই-মহম্মদ(Jaish -E- Mohammad) প্রধান মাসুদ আজহারকে(Masood Azhar) ইতিমধ্যে আন্তর্জাতিক জঙ্গি ঘোষণা করে দিয়েছে রাষ্ট্রসঙ্ঘ।

 Share
EMAIL
PRINT
COMMENTS

মাসুদ আজহারকে(Masood Azhar) ইতিমধ্যে আন্তর্জাতিক জঙ্গি (Global Terrorist) হিসেবে ঘোষণা করে দিয়েছে রাষ্ট্রসঙ্ঘ।


নিউ দিল্লি: 

হাইলাইটস

  1. আজহারকে ইতিমধ্যে গ্লোবাল টেরোরিস্ট' হিসেবে ঘোষণা করে দিয়েছে রাষ্ট্রসঙ্ঘ
  2. এই ঘটনায় ভারতের বিরাট জয় হয়েছে বলে মনে করেন কেন্দ্রীয় অর্থমন্ত্রী
  3. চিনের বাধা সরতেই মাসুদকে গ্লোবাল টেরারিস্ট ঘোষণা করেছে রাষ্ট্রসঙ্ঘ

 জইশ-ই-মহম্মদ (Jaish -E- Mohammad) প্রধান মাসুদ আজহারকে (Masood Azahar)  ইতিমধ্যে আন্তর্জাতিক জঙ্গি  (Global Terrorist) হিসেবে ঘোষণা করে দিয়েছে রাষ্ট্রসঙ্ঘ। এই ঘটনায় ভারতের বিরাট জয় হয়েছে বলে মনে করেন কেন্দ্রীয় অর্থমন্ত্রী অরুণ জেটলি। তিনি বলেন, "আন্তর্জাতিক মঞ্চে ভারতের বিরাট জয় হয়েছে।  অথচ বিরোধীরা লজ্জাজনক মন্তব্য করে চলেছেন। মাসুদকে দীর্ঘদিন ধরেই জঙ্গি ঘোষণা করতে তৎপর ভারত। কিন্তু চিনের বাধায় এতদিন তা করা যাচ্ছিল না।  চিনের বাধা সরতেই মাসুদকে গ্লোবাল টেরারিস্ট ঘোষণা করেছে রাষ্ট্রসঙ্ঘের নিরাপত্তা পরিষদ। চিন বলেছে গোটা বিষয়টি খতিয়ে দেখার পর তারা আর আপত্তি করার কোনও কারণ খুঁজে পায়নি"।

মাসুদ এখন গ্লোবাল টেররিস্ট,''মার্কিন কূটনীতির জয়'' দাবি ট্রাম্প প্রশাসনের

b99so0ug

, আন্তর্জাতিক মঞ্চে ভারতের বিরাট জয় হয়েছে দাবি জেটলির।

এরপরই নিজেদের কূটনৈতিক জয় হয়েছে বলে দাবি করে কেন্দ্রীয় সরকার। অর্থমন্ত্রী বলেন, ‘সামগ্রিক পরিস্থিতিতে বদলের আশায় চিন নিজের অবস্থান পরিবর্তন করেছে। প্রথমত পুলওয়ামায় হামলা তারপর বায়ুসেনার স্ট্রাইক ইত্যাদি ঘটনার জেরে এই অবস্থান বদলাতে বাধ্য হয়েছে বেজিং। এনিয়ে বিরোধী রাজনৈতিক নেতা-নেত্রীদের মন্তব্যের সমালোচনা করে জেটলি বলেন, ‘এটা অবশ্যই আন্তর্জাতিক কূটনীতির বিষয়। কিন্তু আগের সরকার সফলতা পায়নি আর আমরা সাফল্য পেয়েছি। ফারাক বলতে এটুকু। সবাই জানে মুম্বই হামলার পর ভারতের অবস্থান কী ছিল! একজন প্রাক্তন সেনাপ্রধান বলেছেন তিনি ভারত সরকারের থেকে স্ট্রাইক করার অনুমতি চেয়েছিলেন। কিন্তু তৎকালীন প্রধানমন্ত্রী তা দেননি।  সাহিদ লতিফ নামে  যে জঙ্গিকে ভারত ছেড়ে দিয়েছিল পরবর্তী সময়ে সে-ই  পাঠানকোট হামলায় গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছিল।'

মাসুদ এখন গ্লোবাল টেররিস্ট,''মার্কিন কূটনীতির জয়'' দাবি ট্রাম্প প্রশাসনের

তিনি আরও বলেন, দেশের  বিরোধী দলের নেতা-নেত্রীরা এই ইস্যুতেও সরকারের পাশে এসে দাঁড়ালেন না। কেউ কেউ এর মধ্যে রাজনৈতিক বিষয় খুঁজলেন। কারও কারও আবার মনে হল স্ট্রাইক করাটা কোনও বড় বিষয় নয়। কিন্তু আসলে গুরুত্বপূর্ণ বিষয় হল মাসুদ আজহারকে গ্লোবাল টেরোরিস্ট' হিসেবে ঘোষণা করা হয়েছে। গোটা পৃথিবীতে ভারত যে তার নিজের বক্তব্য পৌঁছে দিতে পেরেছে তা এই সিদ্ধান্ত থেকেই প্রমাণিত হয়েছে  বলে অর্থমন্ত্রীর দাবি।      



পশ্চিমবঙ্গের খবর, কলকাতার খবর , আর রাজনীতি, ব্যবসা, প্রযুক্তি, বলিউড আর ক্রিকেটের সকল বাংলা শিরোনাম পড়তে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

NDTV Beeps - your daily newsletter

................................ Advertisement ................................

................................ Advertisement ................................

................................ Advertisement ................................