'মধ্যপ্রদেশ' নাম শুনেই প্রেম-বিয়ে! ছেলের নাম 'ভোপাল'... নাতির নাম...?

ছেলে হতেই মধ্যপ্রদেশ সিং তাঁর মনের ইচ্ছে পূরণ করে নাম রেখেছেন ভোপাল সিং! এই ধারা পরের প্রজন্ম পর্যন্ত গড়ালে নাতির কী নাম রাখবেন তিনি? 

'মধ্যপ্রদেশ' নাম শুনেই প্রেম-বিয়ে! ছেলের নাম 'ভোপাল'... নাতির নাম...?

রাজ্যের নামে বাবা-ছেলের নাম!

'মেরা নাম করেগা রোশন'...এই ভেবেই কি মা-বাবা ছেলের নাম রেখেছিলেন মধ্যপ্রদেশ সিং (Madhya Pradesh)? ছেলের নাম দেখে আরও চমকাতে হয়।  তার নাম ভোপাল সিং! যদিও এমন ধারা নামের তালিকা দেখে অবাক হওয়াটাই স্বাভাবিক। বিশ্বাস করা কঠিন হলেও এটাই বাস্তব। মধ্যপ্রদেশের মনাবর জেলার ভমোরী গ্রামের বাসিন্দা মধ্যপ্রদেশ সিং কিন্তু ছোট থেকে এই নামের জন্যই তিনি নিজের গ্রামে বিখ্যাত। তাঁর কথায়, তিনি যখন দশম শ্রেণির ছাত্র তখনই ঠিক করে রেখেছিলেন, ছেলে হলে নাম রাখবেন ভোপাল সিং ( Bhopal)। কারণ, মধ্যপ্রদেশের পর তো ভোপাল নামটাই আসে! 

'এক চুটকি সিন্দুর কী কিমৎ' কত? উত্তর পাবেন TikTok ভিডিওয়!

এমন নাম যে হেলাফেলার যোগ্ নয়, তা বলে দিচ্ছে মধ্যপ্রদেশ সিং-এর পেশা। বর্তমানে তিনি ঝাবায়া চন্দ্রশেখর আজাদ সরকারি কলেজে গেস্ট লেকচারারের পদে আসীন। কথায় কথায় মধ্যপ্রদেশ জানিয়েছেন, ৯ ভাইবোনের মধ্যে তিনি সবচেয়ে ছোট। এবং বড়রা সবাই মিলে তাঁর এই নাম রেখেছে। ১৯৯১-এ ধার জেলার বাগ প্রাথমিক স্কুলে ভর্তির সময়ে ছাত্রের নামের ছিরি দেখে থমকে গেছিলেন শিক্ষকেরাও। তবে এমন অদ্ভুত নাম নিয়ে তাঁর কোনও মাথাব্যথা নেই। আর মধ্যপ্রদেশের দাবি, তিনি ১৯৮৫ সালের শিক্ষক দিবসে জন্মেছিলেন বলেই আজ তিনি অতিথি অধ্যাপক হিসেবে কাজ করছেন।

Viral Video: দেখুন পিছনে দুইজন সওয়ারি বসিয়ে কেমন বাইক চালাচ্ছে কুকুর!

গল্পের কিন্তু আরও একটু বাকি। এই নাম শুনেই নাকি কলেজে পড়ার সময় তাঁর প্রেমে পড়েছিলেন সহপাঠিনী! সেই প্রেম পরে বিয়ের পিঁড়ি পর্যন্ত গড়িয়েছে। ছেলে হতেই মধ্যপ্রদেশ সিং তাঁর মনের ইচ্ছে পূরণ করে নাম রেখেছেন ভোপাল সিং! এই ধারা পরের প্রজন্ম পর্যন্ত গড়ালে নাতির কী নাম রাখবেন তিনি? 

Click for more trending news


More News