This Article is From Feb 13, 2020

অভিযুক্তের হাতে খুন উত্তরপ্রদেশে ধর্ষিতার বাবা, জানাল পরিবার

১৫ বছরের নাবালিকাকে গত বছর ধর্ষণ করে আচমন উপাধ্যায়, যদিও তাকে এখনও গ্রেফতার করেনি পুলিশ

অভিযুক্তের হাতে খুন উত্তরপ্রদেশে ধর্ষিতার বাবা, জানাল পরিবার

Firozabad: কিশোরীর পরিবারকে হুমকি দিলেও ধর্ষণে অভিযুক্তকে গ্রেফতার করা হয়নি

লখনউ:

ধর্ষিতা কিশোরীর বাবাকে খুন করার অভিযোগ উঠল উত্তরপ্রদেশের ফিরোজাবাদে (Uttar Pradesh's Firozabad) ১৫ বছরের এক কিশোরীকে ধর্ষণে অভিযুক্তের বিরুদ্ধে। নতুন করে এই ঘটনায় দেশের অন্যতম গুরুত্বপূর্ণ রাজ্যটিতে ফের একবার আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ে উঠল প্রশ্ন। পুলিশ জানিয়েছে, সোমবার বাড়ি ফেরার সময় কিশোরীর বাবাকে গুলি করে অভিযুক্ত আচমন উপাধ্যায়, ঘটনাস্থলেই তাঁর মৃত্যু হয়। স্থানীয় সাংবাদিকদের নির্যাতিতা কিশোরীর পরিবার জানিয়েছে, যে, মামলা তুলে না নিলে, তাঁদের হত্যার হুমকি দিয়েছিল আচমন উপাধ্যায়। হত বছরের অগস্টে ওই কিশোরীকে ধর্ষণ করে আচমন উপাধ্যায়, তবে এখনও পর্যন্ত অভিযুক্ত গ্রেফতার হয়নি। সংবাদসংস্থা  আইএএনএস জানিয়েছে, তার সম্পত্তি বাজেয়াপ্ত করেছে আদালত।

অভিযোগ,.কিশোরীর পরিবারকে মামলা তুলে নেওয়ার জন্য হুমকি দিচ্ছিল আচমন উপাধ্যায়। গত সপ্তাহে, সে হুমকি দেয়, মামলা তুলে না নিলে পরিবারের একজনকে পাঁচদিনের মধ্যে হত্যা করবে সে। হুমকি কথা পুলিশকে জানানো হলেও, কোনও ব্যবস্থা নেওয়া হয়নি বলে অভিযোগ।

ঘটনায় কয়েকজন আধিকারিককে সাসপেন্ড করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ।

পুলিশের পদস্থকর্তা সতীশ গনেশ NDTV কে বলেন, “প্রাথমিক তদন্তে, তিনজন পুলিশ আধিকারিকের বিরুদ্ধে গাফিলতি ধরা পড়েছে—দুজন ইনচার্জ এবং একজন স্থানীয় ফাঁড়ির পুলিশ আধিকারিক বলে জানা গিয়েছে”।

অভিযুক্তকে ধরতে পাঁচজন পুলিশকর্মীকে দিয়ে একটি দল তৈরি করা হয়েছে এবং ৫০,০০০ হাজার টাকা পুরস্কার ঘোষণা করা হয়েছে বলে জানান ওই আধিকারিক।

দেশের মধ্যে উত্তরপ্রদেশের আইনশৃঙ্খলা নিয়ে প্রশ্ন উঠেছে , সেখানে মহিলাদের ওপর অত্যাচারের সংখ্যা সবচেয়ে বেশী বলে সরকারি তথ্যে উল্লেখ।

২০১৮-এ উত্তরপ্রদেশের উন্নাও এ নির্যাতিতা মহিলার বাবাকে মারধর করার অভিযোগ ওঠে বিজেপি বিধায়ক কুলদীপ সেঙ্গারের বিরুদ্ধে। একটি থানার ভিতরে তাঁকে মারধর করায়, পরে নির্যাতিতার বাবার মৃত্যু হয়।

মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের বাড়ির সামনে আত্মহত্যার চেষ্টা করেন নির্যাতিতা মহিলা, সেই ঘটনা আন্তর্জাতিক মহলে সাড়া পড়ে যায়।

গত বছর, নম্বর প্লেট ঢাকা একটি ট্রাকের সঙ্গে নির্যাতিতার গাড়ির ধাক্কা লাগলে গুরুতরভাবে আহত হন তিনি, সেই দুর্ঘটনায় তাঁর দুই কাকিমার মৃত্যু হয়, আলাদাভাবে সেই ঘটনা তদন্তাধীন।

.