মধ্যরাতে হানা দিয়ে ভোর পর্যন্ত এই রাজ্যে দাপট দেখাবে 'ফণী'

Cyclone Fani: শিয়ালদহ স্টেশন থেকে ছাড়ে এমন ২৬’টি লোকাল ট্রেন বাতিল করে দেওয়া হয়েছে। শহরের অন্যতম বড় মল সাউথ সিটি বন্ধ করে দেওয়া হয় বিকেল ৩’টে নাগাদ।

 Share
EMAIL
PRINT
COMMENTS
মধ্যরাতে হানা দিয়ে ভোর পর্যন্ত এই রাজ্যে দাপট দেখাবে 'ফণী'
কলকাতা: 

ধেয়ে আসছে প্রবল প্রতাপান্বিত ‘ফণী'। এই রাজ্যের দিকে। সকালেই ওড়িশায় আছড়ে পড়ে এই ভয়ঙ্কর শক্তিশালী সাইক্লোনটি। পুরীতে সকালে ১৭৫ কিলোমিটার গতিবেগে আছড়ে পড়ে ‘ফণী'। তারপর টুইট করে জগন্নাথ মন্দিরের যাতে কোনও ক্ষতি না হয় তার জন্য আশঙ্কা প্রকাশও করেন বিজেপি নেতা তথা পুরী লোকসভা কেন্দ্রের প্রার্থী সম্বিত পাত্র। এই ভয়াবহ ঘুর্ণিঝড়ের প্রভাবে আক্ষরিক অর্থেই লণ্ডভণ্ড হয়ে যায় পশ্চিমবঙ্গের প্রতিবেশি রাজ্য ওড়িশা। ওই রাজ্যের বিভিন্ন জায়গায় তাণ্ডব চালিয়েছে ঘূর্ণিঝড় ফণী। এরই মধ্যে ভূবনেশ্বরের এইমসের হস্টেলের ছাদ উড়ে যায়। সেই ছবি ক্যামেরায়  ধরা পড়েছে। এর পাশাপাশি হাসপাতালেরও ক্ষতি হয়েছে।  তবে সমস্ত রোগীকে নিরাপদে অন্যত্র সরিয়ে নিয়ে  যাওয়া গিয়েছে বলে জানিয়েছেন কেন্দ্রীয় স্বাস্থ্য সচিব। তাছাড়া এই প্রবল প্রাকৃতিক বিপর্যয়ের কথা মাথায় রেখে স্নাতকোত্তরের পরীক্ষাও বাতিল করে  দিয়েছে হাসপাতাল।আগে ঠিক ছিল পরীক্ষা রবিবার হবে।  কিন্তু এখন আর তা হচ্ছে না। পরিস্থিতি স্বাভাবিক হলে  তবে পরীক্ষা হবে বলে কেন্দ্রীয় স্বাস্থ্য সচিব জানিয়েছেন।

Cyclone Fani: ফণীর জেরে জনসভা বাতিল করলেন মুখ্যমন্ত্রী মমতা, বন্ধ হচ্ছে কলকাতা বিমানবন্দর

‘ফণী' নিয়ে কলকাতাতেও সতর্কতা জারি করেছে রাজ্য প্রশাসন। সমস্ত বড় মল এবং কেনাকাটার জায়গাগুলি শুক্রবার বিকেল পাঁচটার পর বন্ধ করে দেওয়ার কথাও জানানো হয়। দক্ষিণবঙ্গের ৮'টি জেলার অন্তত ৪৫ হাজার মানুষ বিভিন্ন শিবিরে মাথা গুঁজেছেন। এই শিবিরগুলির নাম- আলিয়া হোমস (২০০৯ সালের বিধ্বংসী আলিয়া'র পর এই শিবিরগুলি তৈরি করা হয়েছিল)।

শিয়ালদহ স্টেশন থেকে ছাড়ে এমন ২৬'টি লোকাল ট্রেন বাতিল করে দেওয়া হয়েছে। শহরের অন্যতম বড় মল সাউথ সিটি বন্ধ করে দেওয়া হয় বিকেল ৩'টে নাগাদ। এখনও পর্যন্ত কলকাতায় বৃষ্টি আরম্ভ হয়নি। ঝড়ের প্রকোপও তেমন নয়। তবে, মনে করা হচ্ছে যে, মধ্যরাত থেকে শনিবার দুপুর পর্যন্ত এই শহরে ‘ফণী'র দাপট চলবে।

Cyclone Fani: ফণী আছড়ে পড়লে কী করবেন আর কী করবেন না? জেনে নিন বিশদে

ডেপুটি জেনারেল ম্যানেজার সঞ্জীব বন্দ্যোপাধ্যায় সংবাদমাধ্যমকে জানান, মধ্যরাত থেকে শুরু করে শনিবার ভোরবেলা পর্যন্ত এই রাজ্যে ‘ফণী'র তাণ্ডব চলবে বলে আশঙ্কা। এই মুহূর্তে ঘুর্ণিঝড়টি দিঘার দক্ষিণ-পশ্চিমদিকের ২০০ কিলোমিটারের মধ্যে রয়েছে এবং কলকাতার দক্ষিণ-পশ্চিম দিকের ৩৪০ কিলোমিটারের মধ্যে রয়েছে।  



পশ্চিমবঙ্গের খবর, কলকাতার খবর , আর রাজনীতি, ব্যবসা, প্রযুক্তি, বলিউড আর ক্রিকেটের সকল বাংলা শিরোনাম পড়তে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

NDTV Beeps - your daily newsletter

................................ Advertisement ................................

................................ Advertisement ................................

................................ Advertisement ................................