সারদা কেলেঙ্কারিতে শনিবার রাজীব কুমারকে জিজ্ঞাসাবাদের জন্য ডাক সিবিআইয়ের

সুপ্রিম কোর্ট ২০১৪ সালে সিবিআই-কে এই মামলাটি দেওয়ার আগে অন্যান্য চিটফান্ড দুর্নীতির সঙ্গে এই কেলেঙ্কারির তদন্তের জন্য পশ্চিমবঙ্গ সরকারের গঠন করা একটি বিশেষ তদন্তকারী দলের অংশ ছিলেন রাজীব

 Share
EMAIL
PRINT
COMMENTS
সারদা কেলেঙ্কারিতে শনিবার রাজীব কুমারকে জিজ্ঞাসাবাদের জন্য ডাক সিবিআইয়ের

সিবিআই কর্মকর্তাদের একটি দল এই নোটিশটি দিতে রাজীবের বাড়িতে শুক্রবারই পৌঁছে যান


কলকাতা: 

সারদা কেলেঙ্কারির তদন্তের বিষয়ে শনিবার কলকাতার প্রাক্তন পুলিশ কমিশনার রাজীব কুমারকে (former Kolkata Police Commissioner Rajeev Kumar) জিজ্ঞাসাবাদের জন্য তলব করেছে সিবিআই (CBI), জানিয়েছেন কর্মকর্তারা। শুক্রবার কলকাতা হাইকোর্ট (Calcutta High Court) গ্রেপ্তারি থেকে তাঁর সুরক্ষা প্রত্যাহার করার পরেই সংস্থাটি রাজীব কুমারের কাছে নোটিশ পাঠিয়েছে। সিবিআই কর্মকর্তাদের একটি দল এই নোটিশটি দিতে রাজীবের বাড়িতে শুক্রবারই পৌঁছে যান বলে কর্মকর্তারা জানিয়েছেন।

রাজীব কুমার, বর্তমানে পশ্চিমবঙ্গ সিআইডির অতিরিক্ত মহাপরিচালক। সুপ্রিম কোর্ট ২০১৪ সালে সিবিআই-কে এই মামলাটি দেওয়ার আগে অন্যান্য চিটফান্ড দুর্নীতির সঙ্গে এই কেলেঙ্কারির তদন্তের জন্য পশ্চিমবঙ্গ সরকারের গঠন করা একটি বিশেষ তদন্তকারী দলের অংশ ছিলেন রাজীব। সারদা গ্রুপের বিরুদ্ধে অভিযোগ ছিল লক্ষ লক্ষ মানুষের কাছ থেকে বিনিয়োগে উচ্চ হারের প্রতিশ্রুতি দিয়ে ২,৫০০ কোটি টাকার দুর্নীতি করেছে।

মে মাসে, সুপ্রিম কোর্ট বহু কোটি টাকার এই সারদা কেলেঙ্কারি (Saradha scam) মামলায় গ্রেপ্তারি এড়াতে সুরক্ষা বাড়ানোর জন্য রাজীব আবেদনের শুনতেও অস্বীকার করে। শীর্ষ আদালত ১৭ মে রাজীব কুমারকে সাত দিনের জন্য গ্রেপ্তারি থেকে সুরক্ষা দেয় এবং রাজীবের বিরুদ্ধে সিবিআইয়ের তরফে কোনও জোরালো ব্যবস্থা নেওয়ার থেকে বিরত রাখার অনুরোধ করে নতুন আবেদনও করেন তিনি।

তবে, বিচারপতি অরুণ মিশ্রের নেতৃত্বে একটি বেঞ্চ বলেছিল যে ভারতের প্রধান বিচারপতি রঞ্জন গগৈয়ের নেতৃত্বে বেঞ্চ ইতিমধ্যেই ১৭ মে এই বিষয়ে একটি আদেশ দেয় যে  রাজীব কুমারের আবেদন ‘রক্ষণাবেক্ষণযোগ্য' ছিল না এবং আইপিএস অফিসারের একটি নতুন রিট পিটিশন দায়ের করা উচিত হয়নি।

বিচারপতি বি আর গাওয়াই এবং সূর্যকান্তের সমন্বয়ে গঠিত বেঞ্চ জানিয়েছিল যে, মামলায় মুক্তি চেয়ে রাজীব কুমার ব্যক্তিগতভাবে কলকাতা হাইকোর্ট বা ট্রায়াল কোর্টের কাছে যেতে পারেন।

তবে শুক্রবার কলকাতা হাইকোর্ট প্রাক্তন পুলিশ কমিশনারের গ্রেপ্তারি এড়াতে সুরক্ষা দেওয়ার জন্য অন্তর্বর্তীকালীন আদেশ বাতিল করে দেয়।

মামলায় জিজ্ঞাসাবাদের জন্য তাঁর উপস্থিতি চেয়ে সিবিআই যে নোটিশ দিয়েছিল তা বাতিল করার জন্য আদালতের কাছে রাজীব কুমারের আবেদনও প্রত্যাখ্যান করেছে আদালত।



পশ্চিমবঙ্গের খবর, কলকাতার খবর , আর রাজনীতি, ব্যবসা, প্রযুক্তি, বলিউড আর ক্রিকেটের সকল বাংলা শিরোনাম পড়তে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

NDTV Beeps - your daily newsletter

................................ Advertisement ................................

................................ Advertisement ................................

................................ Advertisement ................................