রাজ্যের তথ্য-প্রযুক্তি বিভাগের প্রধান সচিবের দায়িত্বে প্রাক্তন পুলিশ কর্তা রাজীব কুমার

West Bengal Government: অতিরিক্ত মুখ্য সচিব হিসাবে এই বিভাগের দায়িত্ব সামলাচ্ছিলেন আইপিএস অফিসার দেবাশীষ সেন, তাঁরই স্থলাভিষিক্ত হন রাজীব কুমার

রাজ্যের তথ্য-প্রযুক্তি বিভাগের প্রধান সচিবের দায়িত্বে প্রাক্তন পুলিশ কর্তা রাজীব কুমার

West Bengal: রাজীব কুমার তথ্য, প্রযুক্তি ও ইলেকট্রনিক্স বিভাগে প্রধান সচিবের দায়িত্ব পেয়েছেন

হাইলাইটস

  • রাজ্যের তথ্য-প্রযুক্তি বিভাগের প্রধান সচিবের দায়িত্ব পেলেন রাজীব কুমার
  • প্রাক্তন ওই পুলিশ কর্তার আগে ওই পদের অতিরিক্ত দায়িত্বে ছিলেন দেবাশীস সেন
  • সারদা মামলায় জড়ায় রাজীব কুমারের নাম
কলকাতা:

পশ্চিমবঙ্গ সরকারের (West Bengal Government) তথ্য-প্রযুক্তি ও ইলেকট্রনিক্স বিভাগের প্রধান সচিব পদে এবার নিযুক্ত করা হল কলকাতার প্রাক্তন পুলিশ কর্তা রাজীব কুমারকে। বৃহস্পতিবারই এই মর্মে একটি বিজ্ঞপ্তি জারি করা হয়। বর্তমানে রাজ্য সিআইডির অতিরিক্ত ডিজি পদের দায়িত্বভার সামলাচ্ছিলেন রাজীব (Rajeev Kumar)। আইপিএস অফিসার দেবাশীস সেনের স্থলাভিষিক্ত হলেন রাজীব কুমার। এর আগে অতিরিক্ত মুখ্য সচিব হিসাবে এই বিভাগের দায়িত্ব সামলাচ্ছিলেন দেবাশীস সেনই। রাজ্য সরকারের জারি করা একটি বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, দেবাশীস সেন এখন পশ্চিমবঙ্গ হাউজিং ইনফ্রাস্ট্রাকচার ডেভলপমেন্ট কর্পোরেশন লিমিটেডের (হিডকো) সভাপতি হিসাবেই থাকবেন। পাশাপাশি নবদীগন্ত শিল্পাঞ্চল জনপদ কর্তৃপক্ষের সভাপতি হিসাবেও অতিরিক্ত দায়িত্ব  সামলাবেন তিনি ।

২০১৪ সালে সুপ্রিম কোর্ট সারদা প্রতারণা মামলাটি সিবিআইয়ের কাছে হস্তান্তর করার আগে, আইপিএস অফিসার, রাজীব কুমার রাজ্য সরকারের সারদা চিটফান্ড কেলেঙ্কারির তদন্তের জন্য গঠিত বিশেষ তদন্ত দলের গুরুত্বপূর্ণ দায়িত্বে ছিলেন।

Saradha Scam: অন্তর্বর্তীকালীন জামিন নিয়ে শীর্ষ আদালতের নোটিস রাজীব কুমারকে

২,৫০০ কোটি টাকার বিরাট কেলেঙ্কারি এই সারদা কাণ্ড। বহু মানুষ এই চিট ফান্ডের দ্বারা প্রতারিত হয়ে সেই সময় সর্বস্বান্ত হন । ২০১৩ সালে যখন এই চিট ফান্ডের আসল রূপ সামনে আসে সেই সময় বিধাননগরের পুলিশ কমিশনার হিসাবে দায়িত্বে ছিলেন রাজীব কুমার।

২০১৪ সালে সুপ্রিম কোর্টের নির্দেশেই তদন্ত শুরু করে সিবিআই । এর আগে সারদা চিট ফান্ড কেলেঙ্কারির তদন্তের জন্য একটি বিশেষ তদন্তকারী দল গঠন করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। প্রাথমিক ভাবে তাঁরাই তদন্ত শুরু করেন। সেইসময়েই মুখ্যমন্ত্রীর নির্দেশে গঠিত ওই বিশেষ তদন্তকারী দলের নেতৃত্বে ছিলেন বিধাননগরের তৎকালীন পুলিশ কমিশনার রাজীব কুমার। 

খুন হয়ে যেতে পারেন রাজীব কুমার! বিরোধী কংগ্রেস শিবিরে জোর গুঞ্জন

সুপ্রিম কোর্টের নির্দেশেই সারদা মামলার বিষয়ে চলতি বছরের ফেব্রুয়ারিতে শিলংয়ে পাঁচ দিনেরও বেশি সময় ধরে রাজীব কুমারকে জিজ্ঞাসাবাদ করে সিবিআই। তদন্তের অগ্রগতির স্বার্থে তারপরেও তিনি বেশ কয়েকবার তলব পেয়ে হাজির হয়েছেন সল্টলেকের সিবিআই দফতরে।

দেখে নিন দেশের অন্যান্য খবর:



(এনডিটিভি এই খবর সম্পাদনা করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে।)