AIADMK AIADMK Shashikala : শশিকলার বেনামী সম্পত্তির পরিমাণ প্রায় ১৬০০ কোটি

নোট বন্দির পরে পরেই প্রায় ১৫০০ কোটি টাকা দিয়ে এই বেনামি সম্পত্তি কেনা হয়েছিল এবং এক্ষেত্রে শশী কলা তার ভুয়া পরিচয় পত্র ব্যবহার করেছিলেন।

AIADMK AIADMK Shashikala : শশিকলার বেনামী সম্পত্তির পরিমাণ প্রায় ১৬০০ কোটি

AIADMK AIADMK Shashikala : তামিলনাড়ুর প্রাক্তন মুখ্যমন্ত্রী জয়ললিতার সই শশিকলার বেনামী সম্পত্তির পরিমাণ প্রায় ১৬০০ কোটি

New Delhi:

তামিলনাড়ুর প্রাক্তন মুখ্যমন্ত্রী জে জয়ললিতার ঘনিষ্ঠ শশীকলার বেনামী  সম্পত্তির পরিমাণ ১৬০০ কোটি টাকা। আয়কর বিভাগ এই তথ্যটি জানতে পারে এবং এই সম্পত্তির পরিমাণ তার  অ্যাসেট  লিস্টে সংযুক্ত করা হয়েছে। জানিয়েছেন আয়কর বিভাগের আধিকারিকেরা।

আয়কর আধিকারিকরা জানিয়েছেন ২০১৬ সালে প্রধানমন্ত্রীর নোট বন্দির সিদ্ধান্ত ঘোষণার পরেই, যখন ৫০০ এবং ১০০০ টাকার নোট গোটা দেশজুড়ে নিষিদ্ধ ঘোষণা করা হয়, সেই সময় চেন্নাই ,পুদুচেরি এবং কোয়েম্বাটুর, এই 9 জায়গায় বেনামে সম্পত্তি কেনেন শশীকলা।

সূত্র মারফত খবর নোট বন্দির পরে পরেই প্রায় ১৫০০ কোটি টাকা দিয়ে এই বেনামি সম্পত্তি কেনা হয়েছিল এবং এক্ষেত্রে শশী কলা তার ভুয়া পরিচয় পত্র ব্যবহার করেছিলেন।

আধিকারিকরা জানিয়েছেন বেনামী সম্পত্তি লেনদেনের যে নিষিদ্ধ আইন ১৯৮৮সালের ২৪(৩), সেই আইনের অধীনে বেনামী সম্পত্তি মামলায় দোষী সাব্যস্ত হওয়ার পর বেঙ্গালুরুর জেলে রয়েছেন ভি কে শশী কলা। তার মূল সম্পত্তির সঙ্গে এই বেনামী সম্পত্তিকে সংযুক্ত করা অস্থায়ী আদেশ জারি করা হয়েছে।

এই আইনটি নিষ্ক্রিয় ছিল বহুদিন। তারপর মোদি সরকার ২০১৬ সালের নভেম্বর থেকে এটিকে আবার কার্যকর করে ।

এই সম্পত্তিগুলি সবই নগদে কেনা হয়েছিল এবং উভয় পক্ষের মধ্যে মৌ স্বাক্ষরিত হয়েছিল।

২০১৭ সালে শশী কলা এবং আরও কয়েকজনের বিরুদ্ধে ব্যাপক অভিযান চালায় আয়কর বিভাগ এবং মনে করা হচ্ছে তখনই এই সম্পত্তির হদিস পায় তারা।

এর আগেও এই মামলায় শশীকলাকে জিজ্ঞাসাবাদ করেছিল আয়কর দফতর।

২০১৬ সালে ডিসেম্বরে জয়ললিতার মৃত্যুর পরে তাঁর ঘনিষ্ঠ সহচর শশীকলা, দলের দায়িত্ব হাতে তুলে নেন । যদিও পরে মুখ্যমন্ত্রী কে পালানিস্বামী গোষ্ঠী তাকে দল থেকে বহিষ্কার করে।

More News