This Article is From Nov 19, 2018

আমরা প্রত্যেকেই মহাজোটের মুখ, চন্দ্রবাবুর সঙ্গে বৈঠকের পর বললেন মমতা

আজ অন্ধ্রপ্রদেশের মুখ্যমন্ত্রী চন্দ্রবাবু নায়ডু এবং পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের অতি গুরুত্বপূর্ণ বৈঠকের পর তাঁরা দুজনে মিলে সন্ধেবেলায় যৌথভাবে সাংবাদিক সম্মেলন করেন।

মমতা ও চন্দ্রবাবু নায়ডু বৈঠক করেন আজ।

কলকাতা:

আগামী লোকসভা নির্বাচনে লড়ার জন্য বিজেপি বিরোধী যে মহাজোট হতে চলেছে, সেই জোটের মুখ হিসেবে রাহুল গান্ধীর থাকা নিয়ে অনিশ্চয়তা তৈরি হল। আজ অন্ধ্রপ্রদেশের মুখ্যমন্ত্রী চন্দ্রবাবু নায়ডু এবং পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের অতি গুরুত্বপূর্ণ বৈঠকের পর তাঁরা দুজনে মিলে সন্ধেবেলায় যৌথভাবে সাংবাদিক সম্মেলন করেন। যেখানে মমতা বন্দ্যোপাধ্যায় স্পষ্ট বলেন, "এই মহাজোটের মুখ আমরা প্রত্যেকেই"৷ তাঁর কথার রেশ টেনেই চন্দ্রবাবু বলেন, "আমরা প্রত্যেকেই বর্ষীয়ান রাজনীতিবিদ"। তিনি মনে করিয়ে দেন, সক্রিয়  রাজনীতিতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর থেকেও বেশিদিন ধরে রয়েছেন তাঁরা। আগামী ১৯ জানুয়ারি তৃণমূল কংগ্রেসের ডাকা মহাসভায় উপস্থিত থাকবেন তিনি। কেন্দ্রের সমস্ত  বিরোধী দলকে এক ছাদের তলায় আনার পরিকল্পনা করেছেন মমতা ওই মহাসভার মাধ্যমে, এমনটাই মনে করছে রাজনৈতিক মহল। চন্দ্রবাবুর পাশে বসে মমতা আজ জানান, "আমরা প্রত্যেকেই এক। সকলে মিলে এক হয়ে কেন্দ্রের বিজেপি সরকারের বিরুদ্ধে লড়াই করছি"। 

বিশ্ব শৌচালয় দিবসে উন্মুক্ত শৌচালয় দূরীকরণের পক্ষে সওয়াল করলেন মমতা

মমতা দীর্ঘদিন ধরেই বিজেপির বিরুদ্ধে মহাজোট গড়ার কথা বলে চলেছেন। আঞ্চলিক দলগুলিকে যে এক হয়ে জোট বাঁধতে হবে বিজেপিকে সরানোর জন্য, তেমন দাবিও করেছেন তিনি বহুবার। 

প্রসঙ্গত, কর্নাটকে মে মাসে নির্বাচনের পর তিনি বলেছিলেন, কংগ্রেস এবং বিজেপির মতো জাতীয় দলগুলিকে এবার থেকে সতর্ক থাকতে হবে আঞ্চলিক দলগুলো নিয়ে।

দেশের আরও খবর পড়ুন এখানে

.