"গণতন্ত্রের উৎসবকে সমৃদ্ধ করুন": ১৯ রাজ্যে ভোটগ্রহণে টুইট প্রধানমন্ত্রীর

Haryana and Maharashtra elections 2019:প্রধানমন্ত্রী টুইট করেন,"আমি সমস্ত ভোটারদের অনুরোধ করছি রেকর্ড সংখ্যক ভোটদান করে গণতন্ত্রের উৎসবকে সমৃদ্ধ করুন"

 Share
EMAIL
PRINT
COMMENTS

Haryana and Maharashtra elections 2019: ভোটারদের ঘর থেকে বেরিয়ে এসে ভোটদানের আহ্বান জানান প্রধানমন্ত্রী মোদি


নয়াদিল্লি: 

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (Narendra Modi) আজ (সোমবার) হরিয়ানা (Haryana elections 2019) ও মহারাষ্ট্রের (Maharashtra elections 2019) ভোটারদের প্রতি সর্বাত্মক ভোটদানের আহ্বান জানিয়েছেন। সোমবার সব মিলিয়ে ১৮ টি রাজ্যের ৫৩ টি আসনে উপ-নির্বাচনের (Bypolls) ভোটগ্রহণ অনুষ্ঠিত হচ্ছে। এর ভোট গণনা হবে বৃহস্পতিবার।

"হরিয়ানা ও মহারাষ্ট্র বিধানসভাগুলিতে নির্বাচন হচ্ছে। ভারতের বিভিন্ন স্থানেও উপ-নির্বাচন হচ্ছে। আমি এই রাজ্যগুলি ভোটারদের প্রতি রেকর্ড সংখ্যায় ভোটদানের আহ্বান জানাই এবং বিপুলসংখ্যক ভোট দিয়ে তাঁরা গণতন্ত্রের উৎসবকে সমৃদ্ধ করবেন এই ব্যাপারে আমি আশাবাদী", আজ (সোমবার) সকালে টুইট করেন প্রধানমন্ত্রী।

বিজেপি হরিয়ানা ও মহারাষ্ট্র উভয় ক্ষেত্রেই দ্বিতীয়বার ক্ষমতায় থাকার জন্যে চেষ্টা চালাচ্ছে। কংগ্রেস, এখনও লোকসভা নির্বাচনে দলের ভরাডুবির প্রভাব কাটিয়ে দলের অভ্যন্তরে মতভেদ, নেতাদের অভ্যন্তরীণ বিদ্রোহ সামলে এই নির্বাচনে ঘুরে দাঁড়ানোর লড়াই চালাচ্ছে।

উত্তরপ্রদেশের ১১ আসনে উপনির্বাচনের ভোটগ্রহণ আজ, ভাল জায়গায় বিজেপি

মহারাষ্ট্রে শরদ পাওয়ারের এনসিপিও লড়াই করছে। গত ৫ বছরে এখানে নিজেদের জায়গা পাকা করা সত্ত্বেও বিজেপি মহারাষ্ট্রের ২৮৮ টি আসনে নিজেদের মিত্র দল শিবসেনার সঙ্গেই জোট বেঁধে এখানে লড়াই করছে।

কর্ণাটক ও উত্তরপ্রদেশে যেন ছোটখাটো বিধানসভা নির্বাচনের ভোটগ্রহণ চলছে , কেননা একটিতে ১৫টি এবং অন্যটিতে ১১ টি আসনে উপ-নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে।

Haryana Assembly Election 2019: হরিয়ানা বিধানসভা নির্বাচনে নজরকাড়া প্রার্থীদের জেনে নিন

মহারাষ্ট্রে বিজেপি ১৫০ টি আসনে এবং শিবসেনা ১২৪ টি আসনে লড়ছে। ২৮৮ টি আসনের বাকি আসনগুলিতে লড়ছে বিজেপির অন্যান্য জোটসঙ্গীরা।  বিরোধী শিবিরে কংগ্রেস ১৪৬ টি, এনসিপি ১১৭ টি আসনে লড়ছে। সেনা-বিজেপি জোটের অধীনে বর্তমানে ২১৭ টি আসন রয়েছে, ওদিকে কংগ্রেস এবং এনসিপির কাছে রয়েছে ৫৬ আসন।

হরিয়ানায়, ক্ষমতাসীন বিজেপি ৯০ টি বিধানসভা আসনেই বিরোধী দল কংগ্রেস এবং জননায়ক জনতা পার্টির বিরুদ্ধে প্রতিদ্বন্দ্বিতা করেছে। মুখ্যমন্ত্রী মনোহরলাল খাট্টার ৯০ টি বিধানসভা আসনের মধ্যে কমপক্ষে ৭৫টিতে জেতার লক্ষ্য রেখেছেন। গতবার, বিজেপি ৪৮ টি আসন জিতেছিল, কংগ্রেস জিতেছিল ১৭টি আসনে।



পশ্চিমবঙ্গের খবর, কলকাতার খবর , আর রাজনীতি, ব্যবসা, প্রযুক্তি, বলিউড আর ক্রিকেটের সকল বাংলা শিরোনাম পড়তে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

NDTV Beeps - your daily newsletter

................................ Advertisement ................................

................................ Advertisement ................................

................................ Advertisement ................................