ক্যান্সারে আক্রান্ত ইমরান হাশমির ছেলে, “মানসিকভাবে বিধ্বস্ত হয়েছি”; বলছেন ইমরান

ইমরান হাশমি বলেন, “আমার ছেলে আয়ানের রেমিশন পর্ব যখন চলছিল- যখন ক্যান্সার আবার ফিরে আসতে পারে, আমাদের খুব কঠিন সময় গেছে! প্রচুর ভয় পেয়েছি।"

ক্যান্সারে আক্রান্ত ইমরান হাশমির ছেলে, “মানসিকভাবে বিধ্বস্ত হয়েছি”; বলছেন ইমরান

ইমরান হাশমি এবং তাঁর ছেলে আয়ান

নয়াদিল্লি:

একমাত্র সন্তানকে নিয়ে ক্যান্সারের লড়াই লড়াটা যে মানসিকভাবে কতখানি কঠিন সেই অভিজ্ঞতা সম্প্রতি সকলের সঙ্গে ভাগ করে নিয়েছেন অভিনেতা ইমরান হাশমি (Actor Emraan Hashmi)। অমিতাভ বচ্চন-পরিচালিত কৌন বনেগা ক্রোড়পতি ১১-এর একটি বিশেষ পর্বে নিজের ছেলে আয়ানের (Emraan Hashmi's son Ayaan) ক্যান্সারের বিরুদ্ধে লড়াইয়ের সময়কার অভিজ্ঞতা তুলে ধরেন অভিনেতা। এই সময়টা সন্তানের অভিভাবকদের জীবনের ‘কঠিন পর্ব' বলেই মনে করেন ইমরান। ২০১৪ সালে ইমরান হাশমির ছেলে আয়ানের ক্যান্সার ধরা পড়ে। মাত্র ৪ বছর বয়সে মারণ রোগে আক্রান্ত হয় আয়ান। এই বছরের শুরুর দিকে অবশ্য ইমরান ঘোষণা করেন ক্যান্সারমুক্ত হয়েছে তাঁর সন্তান। কৌন বনেগা ক্রোড়পতি ১১ (Kaun Banega Crorepati 11)-তে অমিতাভ বচ্চনের সঙ্গে আড্ডা দেওয়ার সময় ইমরান হাশমি তাঁর ছেলের চিকিৎসার দিনগুলির কথা উল্লেখ করেন এবং বলেন, “আমার ছেলে আয়ানের রেমিশন পর্ব যখন চলছিল- যখন ক্যান্সার আবার ফিরে আসতে পারে, আমাদের খুব কঠিন সময় গেছে! প্রচুর ভয় পেয়েছি। পুরো প্রক্রিয়াটিই মনস্তাত্ত্বিকভাবে বিরক্তিকর।"

আরও পড়ুনঃ ৯৩ বছরে মুম্বাইয়ে প্রয়াত শাবানা আজমির মা, গণনাট্য কর্মী অভিনেত্রী শওকত আজমি

“এই রোগ সম্পর্কে পড়াশোনা করতে গিয়ে, আমি জানতে পারি যে পুষ্টি এই রোগের চিকিত্সার ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে কারণ চিকিত্সা চলাকালীন শরীরের একটি শক্তিশালী প্রতিরোধ ব্যবস্থা প্রয়োজন। চিকিত্সার পরেও, আমাদের ফলো-আপ করে যেতে হবে, যত্ন নিতে হবে। এই যত্নের মধ্যেই যথাযথ পুষ্টি এবং রোগীর ভালো থাকা বিষয়টা জড়িয়ে। এটাই কাডল ফাউন্ডেশনের মূল কথা,” জানিয়েছেন ইমরান। অভিনেতা ইমরান হাশমি কাডলস ফাউন্ডেশনের (Cuddles Foundation) প্রতিষ্ঠাতা ও প্রধান কার্যনির্বাহী পূর্ণতা দত্ত বেহলের সঙ্গেই এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। এই ফাউন্ডেশনের মূল লক্ষ্য ক্যান্সারে আক্রান্ত অনগ্রসর শ্রেণির শিশুদের সহায়তা করা।

আরও পড়ুনঃ 'ইন্ডিয়ান আইডল' থেকে বহিষ্কৃত অনু, 'সত্যের জয়'-এ খুশি সোনা

ইমরান হাশমি বলেন, “আমি বহু বছর ধরে পূর্ণতার কাজ দেখছি, আমার ছেলেও পাঁচ বছর আগে ক্যান্সারে আক্রান্ত হয়েছিল এবং পরে আমার মা'ও এই রোগে আক্রান্ত হন। কোনও পরিবারের কেউ ক্যান্সারে আক্রান্ত হলে মানসিকভাবে ওই পরিবার বিধ্বস্ত হয়ে পড়ে।”

ইমরান হাশমি মার্ডার, দ্য ডার্টি পিকচার, জন্নত, ওয়ানস আপন আ টাইম ইন মুম্বাই এবং বাদশাহোর মতো সিনেমায় অভিনয় করেছেন। অচিরেই তাকে অমিতাভ বচ্চনের সঙ্গে চেহরে সিনেমায় দেখা যাবে ।