হিংসা উপেক্ষা করেই প্রথম ৪ ঘন্টায় ভোট পড়ল ৩৩ শতাংশ

Elections 2019: নির্বাচন কমিশনের তরফে জানান হয়েছে রাজ্যের ৭ আসনে প্রথম ৪ ঘন্টায় ভোট পড়ল ৩৩.৪৭ শতাংশ।

 Share
EMAIL
PRINT
COMMENTS
হিংসা উপেক্ষা করেই প্রথম ৪ ঘন্টায় ভোট পড়ল ৩৩ শতাংশ
কলকাতা: 

পঞ্চম দফার ভোটগ্রহণেও বিক্ষিপ্ত হিংসা ছড়াল রাজ্যের বিভিন্ন প্রান্তে।  তবে সেসব উপেক্ষা করেই সকাল থেকেই ভোটারদের লম্বা লাইন ছিল চোখে পড়ার মতো। নির্বাচন কমিশনের তরফে জানান হয়েছে রাজ্যের ৭ আসনে প্রথম ৪ ঘন্টায় ভোট পড়ল ৩৩.৪৭ শতাংশ। হিংসার খবর এসেছে ব্যারাকপুর (Barrackpore), বনগাঁ, হাওড়া, হুগলি থেকে। এক নির্বাচনী আধিকারিক জানিয়েছেন, “কিছু জায়গা থেকে বিক্ষিপ্ত অশান্তির খবর এসেছে। আমরা জরুরিভাবে ব্যবস্থা নিয়েছি”। ব্যারাকপুর(Barrackpore)লোকসভা আসনে তৃণমূলের প্রার্থী দিনেশ ত্রিবেদীর সঙ্গে লড়াই প্রাক্তন তৃণমূল নেতা তথা বিজেপি প্রার্থী অর্জুন সিং-এর। কমিশনের এক আধিকারিক জানিয়েছেন, এদিন সকালে বুথে ঢুকতে কেন্দ্রীয় বাহিনী বাধা দেওয়ায় তাদের সঙ্গে অর্জুন সিং বচসা হয়। বিজেপি প্রার্থীর অভিযোগ, ভোটারদের ভোট দিতে দেওয়া হচ্ছে না।

পঞ্চম দফার নির্বাচনেও রাজ্যে বিক্ষিপ্ত অশান্তি, আহত হলেন অর্জুন সিংহ

ধস্তাধস্তিতে অর্জুন সিং আহত হয়েছে বলে খবর। পরে নৈহাটিতে “ভুয়ো ভোটারদের” ধাওয়া করতে দেখা যায় তাঁকে।

ধস্তাধস্তিতে অর্জুন সিং আহত হয়েছে বলে খবর। পরে নৈহাটিতে “ভুয়ো ভোটারদের” ধাওয়া করতে দেখা যায় তাঁকে। সংবাদসংস্থা পিটিআইকে অর্জুন সিং বলেন, “আমাদের এজেন্টদের বুথে ঢুকতে দেওয়া হচ্ছে না। সঠিকভাবে ভোট দিতে দেওয়া হচ্ছ না মানুষকে। আমি এখানে দেখতে এসেছিলাম। আমার বুথে ঢোকার অধিকার আছে কিন্তু আমাক বাধা দেয় এবং মারধর করে পুলিশ”।

রমজান মাসে ভোটের সময় বদলাচ্ছে নাঃ নির্বাচন কমিশন

ব্যারাকপুরের কিছু বুথে রিগিং হলেও তার বিরুদ্ধে পুলিশ  কোনও ব্যবস্থা নিচ্ছে না বলে অভিযোগ করেন অর্জুন সিং, পাশাপাশি ভোট বন্ধ এবং পুনর্নির্বাচনের দাবি তোলেন তিনি। এদিনের ভোটে সবচেয়ে বেশী স্পর্শকাতর বুথ রয়েছে ব্যারাকপুরেই। লোকসভা ভোটের আগে তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগ দেন অর্জুন সিং।

এক পুলিশ আধিকারিক বলেন, “আমরা ঘটনাটি শুনেছি এবং রিপোর্ট চেয়েছি। পরিস্থিতি নিয়ন্ত্রণের জন্য প্রয়োজনীয় সংখ্যাক কেন্দ্রীয় বাহিনী রয়েছে সেখানে”।

হুগলির বেলমুড়িতে এক নির্বাচনী আধিকারিককে হুমকি দিতে দেখা যায় বিজেপি প্রার্থী লকেট চট্টোপাধ্যায়কে। এই কেন্দ্রে তাঁর বিরুদ্ধে তৃণমূল প্রার্থী দুবারের সাংসদ রত্না দে নাগ। ঘটনার রিপোর্ট তলব করা হয়েছে বলে জানিয়েছেন এক নির্বাচনী আধিকারিক।

ভোট শুরু হতেই বিক্ষিপ্ত অশান্তি, ব্যারাকপুরে আহত হলেন বিজেপি প্রার্থী

বিক্ষিপ্ত অশান্তির খবর এসেছে তারকেশ্বর থেকেও। তারকেশ্বরের একটি বুথে  এক ভোটারের জায়গায় তৃণমূল নেতাকে ভোট দিতে দেখা যায়। তারপরেই প্রিসাইডিং অফিসারকে সরিয়ে দেওয়া হয়। আধিকারিকরা জানিয়েছেন, “আমরা তাঁকে সরিয়ে দিয়েছি এবং তাঁর জায়গায় অন্য অফিসার নিয়োগ করেছি”। এছাড়াও বনগাঁ, হাওড়া লোকসভা কেন্দ্র থেকেও বিক্ষিপ্ত অশান্তির খবর এসেছে বলে জানিয়েছেন ওই আধিকারিক।

বেলা ১১টা পর্যন্ত আরামবাগে ভোট পড়েছে  ৩৮.৯৮ শতাংশ, যা সবচেয়ে বেশী।শ্রীরামপুরে ভোট পড়েছে ৩৬.৮৪ শতাংশ, উলুবেড়িয়ায় ভোট পড়েছে ৩৬.০৭ শতাংশ, ব্যারাকপুরে ভোটের হার ৩০.০৩ শতাংশ, হুগলিতে ৩৩.৫৫ শতাংশ ভোট পড়েছে। হাওড়া লোকসভা কেন্দ্রে ৩১.৪৫ শতাংশ এএবং বনগাঁয় ৩১.৩৮ শতাংশ  ভোট পড়েছে বলে জানিয়েছেন নির্বাচনী আধিকারিকরা।



পশ্চিমবঙ্গের খবর, কলকাতার খবর , আর রাজনীতি, ব্যবসা, প্রযুক্তি, বলিউড আর ক্রিকেটের সকল বাংলা শিরোনাম পড়তে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

NDTV Beeps - your daily newsletter

................................ Advertisement ................................

................................ Advertisement ................................

................................ Advertisement ................................