প্রধানমন্ত্রীর বক্তব্যে “নিষ্ক্রিয়” নির্বাচন কমিশন, সুপ্রিম কোর্টের দ্বারস্থ কংগ্রেস

Elections 2019: নিজের আবেদনে সুস্মিতা দেবের অভিযোগ, ভোটারদের মেরুকরণ করতে "ঘৃণ্য মন্তব্য" করছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং অমিত শাহ।

 Share
EMAIL
PRINT
COMMENTS
প্রধানমন্ত্রীর বক্তব্যে “নিষ্ক্রিয়” নির্বাচন কমিশন, সুপ্রিম কোর্টের দ্বারস্থ কংগ্রেস

Elections 2019: প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বিরুদ্ধে আদর্শ আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ তোলে কংগ্রেস।


নিউ দিল্লি: 

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং বিজেপির সর্বভারতীয় সভাপতি অমিত শাহের বিরুদ্ধে আদর্শ আচরণবিধি লঙ্ঘন এবং তার প্রেক্ষিতে নির্বাচন কমিশনের(Election Commission)বিরুদ্ধে “নিষ্ক্রিয়তা”র অভিযোগ তুলে সুপ্রিম কোর্টের দ্বারস্থস হল কংগ্রেস(Congress)। তাঁদের বিরুদ্ধে দায়ের দায়ের করা অভিযোগের ভিত্তিতে নির্বাচন কমিশনকে(Election Commission)ব্যবস্থা নেওয়ার নির্দেশ দেওযার জন্য শীর্ষ আদালতে আর্জি জানালেন কংগ্রেস সাংসদ সুস্মিতা দেব(Sushmita Dev)। মঙ্গলবার কংগ্রেসের(Congress) আবেদনের শুনানির দিন ধার্য করেছে সর্বোচ্চ আদালত। নিজের আবেদনে, কংগ্রেস(Congress) সাংসদ সুস্মিতা দেবের অভিযোগ, ভোটারদের মেরুকরণ করতে “ঘৃণার বাক্য” ছড়াচ্ছেন নরেন্দ্র মোদী(Narendra Modi) এবং অমিত শাহ(Amit Shah)। কংগ্রেসের অভিযোগ, ২৩ এপ্রিল গুজরাটে নিজের ভোট দেওয়ার পর একটি সভায় আদর্শ আচরণবিধি লঙ্ঘন করেছেন প্রধানমন্ত্রী মোদী (PM Modi) এবং রোড শো করেন।

 

rdp2uvco

গত বছর ১৪ ফেব্রুয়ারি জম্মু কাশ্মীরের পুলওয়ামায় সিআরপিএফের কনভয়ে হামলা চালায় জঙ্গিরা। তারপর পাকিস্তানের বালাকোটে জইশ-ই-মহম্মদের ক্যাম্পে বিমান হানা চালায় ভারত। সেই ঘটনা এবং সেনাবাহিনীর বীরত্বের কথা ভোট প্রচারে তুলে ধরার ক্ষেত্রে রাজনৈতিক দলগুলিকে দুরে রাখার জন্য স্পষ্ট নির্দেশ দিয়েছে নির্বাচন কমিশন (Election Commission) । কংগ্রেসের অভিযোগ, স্পষ্ট নিষেধাজ্ঞা সত্ত্বেও সেনাবাহিনীর কাজের কথা নির্বাচনী  প্রচার বারবার তুলে ধরেছেন প্রধানমন্ত্রী মোদী (PM Modi)এবং অমিত শাহ (Amit Shah)।

Mumbai Votes: মুম্বইয়ের ভোটে নজর হেভিওয়েটদের দিকে

তিনি বলেন, “আগে জঙ্গিরা পাকিস্তান থেকে এদেশে এসে হামলা চালিয়ে অক্ষত অবস্থায় ফিরে যেত, পাল্টা দিলে পরমাণু বোমা হামলার হুমকি দিত। কিন্তু আমাদের পরমাণু বোমা রয়েছে। আমি বলেছি, তারা যা পারে করুক(আমরা বদলা নেবই)"।

বিহারের সীতামারিতে বিজেপি সভাপতি অমিত শাহ (Amit Shah) দাবি মন্তব্য করেন, দেশের সীমান্ত সুরক্ষিত করেছে মোদী সরকার এবং জাতীয় নিরাপত্তাকে অগ্রাধিকার দিয়েছে। তিনি আরও বলেন, “ইজরায়েল এবং আমেরিকার পর ভারতই তৃতীয় দেশ, যারা সাহসের সঙ্গে সন্ত্রাসবাদের পাল্টা জবাব দিয়েছে”।

মোদী দিনে ১৮ ঘণ্টা কাজ করেন আর রাহুল তো মাঝে মাঝেই বিদেশে গিয়ে ছুটি কাটান: অমিত

চলতি মাসেই সেনাবাহিনীকে “মোদীজীর সেনা” বলে বিতর্কে জড়িয়ে পড়েন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী তথা বিজেপি নেতা যোগী আদিত্যনাথ।

বিষয়টি নিয়ে নির্বাচন কমিশনের দ্বারস্থও হয় কংগ্রেস।

গত সপ্তাহে বিতর্ক আরও তীব্র হয়। মহারাষ্ট্রের লাতুরের একটি সভায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী আদর্শ আচরণবিধি লঙ্ঘন করেছেন বলে অভিযোগ করে কংগ্রেস।সেই অভিযোগপত্র “নিখোঁজ” বলে রটে যায়। মহারাষ্ট্রের লাতুরে ভোটারদের কাছে, “পুলওয়ামার শহিদ” জওয়ান এবং বালাকোটে বিমান হানা চালানো বীর সৈনিকদের নামে ভোট দেওয়ার আবেদন জানান। তার প্রেক্ষিতেই অভিযোগ দায়ের করেন কলকাতার মহেন্দ্র সিং।মহারাষ্ট্রের মুখ্য নির্বাচনী আধিকারিকের থেকে অনুবাদ করা বক্তব্য চেয়ে পাঠান।



পশ্চিমবঙ্গের খবর, কলকাতার খবর , আর রাজনীতি, ব্যবসা, প্রযুক্তি, বলিউড আর ক্রিকেটের সকল বাংলা শিরোনাম পড়তে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

NDTV Beeps - your daily newsletter

................................ Advertisement ................................

................................ Advertisement ................................

................................ Advertisement ................................