Election Results 2019: প্রধানমন্ত্রী হওয়ার যোগ্যতা আমার আছে : মায়াবতী

মায়াবতী এও বলেন, কোনও বিশেষ দল বা জোটের প্রতি পক্ষপাতিত্ব নেই তাঁর। যে দল বা জোট তাঁকে প্রধানমন্ত্রীর কুর্সির দিকে এগিয়ে যেতে সাহায্য করবে তাকেই সমর্থন করবেন তিনি।

 Share
EMAIL
PRINT
COMMENTS

প্রধানমন্ত্রীর গদি দখলের ইঙ্গিত দিলেন উত্তরপ্রদেশের বিএসপি প্রধান মায়াবতী


নিউ দিল্লি: 

আরও একবার মোদি সরকার----এবারের নির্বাচনের ফলাফল কি সেদিকেই ইঙ্গিত করছে? নাকি জনতা জনার্দনের রায়ে কেন্দ্রে আসবে নতুন শক্তি! ভোট গণনা শুরু হওয়ার আগে থেকেই এই আলোচনায় মশগুল এনডিএ সরকারের সমস্ত বিরোধী দল। তাদের মতে, এবার আর মোদি ম্যাজিক দেখবে না দেশ। বিজেপি জোটের পরাজয় সুনিশ্চিত। যথেষ্ট কম সংখ্যক আসন নিয়েই সন্তুষ্ট থাকতে হবে তাদের। ঠিক সেই সময়ে প্রধানমন্ত্রীর গদি দখলের ইঙ্গিত দিলেন উত্তরপ্রদেশের বিএসপি প্রধান মায়াবতী। সম্প্রতি, দক্ষিণ ভারতের এক বিশিষ্ট রাজনৈতিক ব্যক্তিত্বকে তিনি জানিয়েছেন, প্রধানমন্ত্রীর কুর্সিতে বসার যাবতীয় গুণ বা ক্ষমতা তাঁর মধ্যে রয়েছে।

পাশাপাশি, মায়াবতী এও বলেন, কোনও বিশেষ দল বা জোটের প্রতি পক্ষপাতিত্ব নেই তাঁর। যে দল বা জোট তাঁকে প্রধানমন্ত্রীর কুর্সির দিকে এগিয়ে যেতে সাহায্য করবে তাকেই সমর্থন করবেন তিনি। উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রীর এই মন্তব্য স্বাভাবিকভাবেই চাপে ফেলেছে বিরোধী দল এবং জোটগুলিকে।  প্রসঙ্গত, কেন্দ্র থেকে এনডিএ জোটকে সরাতে নির্বাচনের আগে পুরনো শত্রুতা ভুলে সমাজবাদী পার্টির সঙ্গে হাত মিলিয়েছিলেন মায়াবতী। যদিও তাতে খুব বেশি সুবিধে পাননি তিনি। পাশাপাশি, চলতি মাসের শুরুতে নির্বাচনের আগে মায়াবতী দলের কর্মী-সমর্থকদের জানিয়েছলেন, সব কিছু ঠিক থাকলে আম্বেদকর নগর কেন্দ্র থেকে লড়বেন তিনি। সংসদের সামনে নির্বাচনী প্রচার উপলক্ষ্যে এক জনসভায় ভাষণ দিতে গিয়েও একই কথার পুনরাবৃত্তি শোনা গেছিল তাঁর ভাষণে, সব ঠিক থাকলে আম্বেদকর নগর থেকেই ভোটে লড়বেন তিনি। কারণ, দিল্লির মসনদে পৌঁছোতে গেলে আম্বেদকর নগর হয়েই যেতে হবে। সেই জনসভায় নেত্রীর একটি বিশাল কাটআউট সবার নজর টেনেছিল। যার গায়ে লেখা ছিল ‘প্রধানমন্ত্রী'।

NDTV Beeps - your daily newsletter

................................ Advertisement ................................

................................ Advertisement ................................

................................ Advertisement ................................