Election Results 2019: আমেঠীতে পিছলেও কেরলের ওয়ানাড়ে বেশ এগিয়ে রাহুল

2019 Election Results: রাহুল গান্ধী কেরলের ওয়ানাড় থেকেও নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন। সেখানে অবশ্য তিনি এগিয়ে রয়েছেন

 Share
EMAIL
PRINT
COMMENTS
Election Results 2019: আমেঠীতে পিছলেও কেরলের ওয়ানাড়ে বেশ এগিয়ে রাহুল

Lok Sabha elections 2019 results: রাহুল গান্ধী কেরলের ওয়ানাড় থেকেও নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন। সেখানে অবশ্য তিনি এগিয়ে রয়েছেন।


নিউ দিল্লি: 

হাইলাইটস

  1. Amethi in Uttar Pradesh has been Rahul Gandhi's constituency since 2004
  2. Smriti Irani contested from Amethi and lost to Rahul Gandhi in 2014
  3. Congress has not lost the seat in the last three decades, except in 1998

সারা দেশে লোকসভা নির্বাচনের (Lok Sabha Election 2019) গণনা শুরু হয়েছে। এখনও পর্যন্ত পাওয়া খবরে ২০০৪ সাল থেকে আমেঠীর বিজয়ী সাংসদ কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী এখনও পর্যন্ত গণনার হিসেব অনুযায়ী পিছিয়ে রয়েছেন। প্রাথমিক খবর থেকে জানা যাচ্ছে, রাহুল গান্ধী তাঁর প্রতিদ্বন্দ্বী স্মৃতি ইরানির থেকে পিছিয়ে পড়েছেন। রাহুল গান্ধী কেরলের ওয়ানাড় থেকেও নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন। সেখানে অবশ্য তিনি এগিয়ে রয়েছেন।

 বঙ্গে বিজেপি ও তৃণমূলের হাড্ডাহাড্ডি লড়াই, এগিয়ে বিজেপি
উত্তরপ্রদেশের রাজধানী লখনউ থেকে ১৩০ কিমি দূরে ধূলিধূসরিত প্রত্যন্ত এক এলাকা আমেঠী লোকসভা কেন্দ্র। সেখানেই এবারের লোকসভা নির্বাচনের অন্যতম এক লড়াই সংঘটিত হচ্ছে। স্মৃতি ইরানি এবার আমেঠীতে বিপুল প্রচার করেছেন। গতবার, ২০১৪ সালের নির্বাচনে তিনি রাহুল গান্ধীর কাছে এখানে হেরে গিয়েছিলেন। কিন্তু এক লক্ষের বেশি ভোটে রাহুল জিততে পারেননি। স্মৃতি ওই লোকসভা কেন্দ্রে নিয়মিত যাতায়াত করেছেন ও বহু কেন্দ্রীয় যোজনা আরম্ভ করেন সেখানে। 
নির্বাচনী প্রচারে দলের প্রধান মুখ হয়ে দেশভর ঘুরে বেড়িয়েছেন রাহুল গান্ধী। বিজেপির অভিযোগ, তিনি নিজের লোকসভা কে‌ন্দ্রটিকে অবহেলা করেছেন। রাহুল তাঁর এতদিনের এই আসনটি হারালে বহু দশক ধরে গান্ধী পরিবার ও কংগ্রেসের শক্ত ঘাঁটিটি হাতছাড়া হয়ে যাবে। এটা বিজেপির পক্ষে গুরুত্বপূর্ণ একটি জয় হবে। 
১৯৯৮ সাল ছাড়া এই কেন্দ্রে গত তিন দশকে হারেনি কংগ্রেস। 

প্রধানমন্ত্রী মোদীকে ‘মহা-স্বাগতম' জানাতে ২০,০০০ বিজেপি কর্মীকে আমন্ত্রণ দলের
এগজিট পোলের হিসেবে বিরোধী দল কংগ্রেস ও জোটসঙ্গীরা ১২২টি আসন পাবে বলা হয়েছে। কিন্তু দলগুলি সেই ভবিষ্যদ্বাণীকে উড়িয়ে দিয়েছে। ‘‘ঘুরতে থাকা নকল এগজিট পোলের দ্বারা হতাশ হবেন না।'' বুধবার সোশ্যাল মিডিয়ায় কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী একটি বার্তায় দলীয় কর্মীদের জানিয়েছেন।
৫৪৩টির মধ্যে ৫৪২টি লোকসভা আসনে এবারের নির্বাচন প্রক্রিয়া সম্পন্ন হয়েছে। সরকার গড়তে ২৭২টি আসন পেতে হবে সংশ্লিষ্ট দলকে।



লোকসভা নির্বাচন 2019-এর সাম্প্রতিকতম খবর, লাইভ আপডেটস এবং নির্বাচনের সময়সূচি পান ndtv.com/bengali/elections-এর থেকে। 2019-এর ভারতের সাধারণ লোকসভা নির্বাচনের প্রতিটি আপডেট পাওয়ার জন্য আমাদের FacebookTwitter-এর দিকেও নজর রাখুন।লোকসভা নির্বাচন 2019-এর প্রতিটা (543)আসনের আপডেট জানুন

NDTV Beeps - your daily newsletter

................................ Advertisement ................................

................................ Advertisement ................................

................................ Advertisement ................................