Election Results 2019: সন্ত্রাসের সম্ভাবনা, গণনার আগে রাজ্যগুলিকে হুঁশিয়ারি কেন্দ্রের

সাত দফায় লোকসভা নির্বাচনের ভোটগ্রহণ পর্ব হয়। বৃহস্পতিবার ভোটগণনা।

 Share
EMAIL
PRINT
COMMENTS

Lok Sabha Elections results: রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চলগুলিকে বলা হয়েছে স্ট্রং রুম, যেখানে ভোটযন্ত্রগুল‌ি রাখা হয়েছে ও গণনাকেন্দ্রগুলিতে নিরাপত্তার পর্যাপ্ত ব্যবস্থা রাখতে। 


নিউ দিল্লি: 

বৃহস্পতিবার লোকসভা নির্বাচনের (Lok Sabha Election 2019) ভোট গণনা চলাকালীন হিংসা ছড়ানোর প্রচেষ্টা হতে পারে, এই মর্মে স্বরাষ্ট্র মন্ত্রক আজ সমস্ত রাজ্যের মুখ্য পুলিশ আধিকারিক ও প্রধান সচিবদের সতর্ক করেছে। মন্ত্রকের তরফে জানানো হয়েছে, বিভিন্ন জায়গা থেকে হিংসা ছড়ানো ও গণনা ভণ্ডুল করার ডাক দেওয়ার পরিপ্রেক্ষিতে রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চলগুলিকে সুরক্ষা অবলম্বন করতে বলা হয়েছে। মন্ত্রকের তরফে বলা হয়েছে, রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চলগুলিকে বলা হয়েছে স্ট্রং রুম, যেখানে ভোটযন্ত্রগুল‌ি রাখা হয়েছে ও গণনাকেন্দ্রগুলিতে নিরাপত্তার পর্যাপ্ত ব্যবস্থা রাখতে। এক আধিকারিক জানিয়েছেন, কেন্দ্রীয় নিরাপত্তা সংস্থা খবর পেয়েছে কোনও কোনও সংগঠন ও ব্যক্তি, বিশেষ করে উত্তরপ্রদেশ, পশ্চিমবঙ্গ, বিহার ও ত্রিপুরায়, এই ধরনের মন্তব্য করেছে যার ফলে হিংসা ও ভোটগণনায় ব্যাঘাত ঘটতে পারে।

১১ এপ্রিল  থেকে ১৯ মে পর্যন্ত সাত দফায় লোকসভা নির্বাচন (Election 2019) সংঘটিত হয়েছে। যার গণনা আগামিকাল। ভোটদান অবশ্য মোটের উপর শান্তিপূর্ণ হয়েছে। ৯০ কোটি ভোটারের ৬৭ শতাংশ ভোটদানও করেছেন। তবে কয়েকটি জায়গায় বিক্ষিপ্ত ভাবে হিংসার খবর পাওয়া গিয়েছে। বিজেপির বিরোধী রাজনৈতিক দলগুলি ভোটযন্ত্র বিকৃতি ও কোনও কোনও অঞ্চলে নির্বাচন আধিকারিকদের হুমকির অভিযোগ জানিয়েছে বিজেপির বিরুদ্ধে। গতকাল রাষ্ট্রীয় লোক সমতা পার্টির নেতা ও প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী উপেন্দ্র কুশওয়াহা, যিনি ভোটের আগে বিরোধী নেতা হয়ে যান, তিনি জনতার পক্ষে প্রতিহিংসামূলক কার্যকলাপের হুমকি দিয়েছেন।

যদি বিজেপি এবং তাদের জোটসঙ্গী ভোটযন্ত্রে কারচুপি করে নিজেদের অনুকূলে আনতে চায় তাহলে হিংসা ছড়ানোর হুমকি দিয়েছেন তিনি।  লোকসভা নির্বাচনের (Lok Sabha Election 2019) ভোটগণনার ঠিক আগে বিভিন্ন রাজ্যের বিরোধী দলগুলি প্রতি মুহূর্তে স্ট্রং রুমগুলি, যেখানে ভোটযন্ত্রগুলি উচ্চ নিরাপত্তার সঙ্গে রাখা, তার বাইরে সতর্ক হয়ে বসে থাকছে।  উত্তরপ্রদেশে ভোটযন্ত্রকে সরানো ও বিকৃতি করার দাবিসম্পন্ন ভিডিও সামনে আসার পর থেকে ইভিএম বিকৃতির অভিযোগে প্রতিবাদের পর থেকেই এমনটা করছে বিরোধী দলগুলি।



লোকসভা নির্বাচন 2019-এর সাম্প্রতিকতম খবর, লাইভ আপডেটস এবং নির্বাচনের সময়সূচি পান ndtv.com/bengali/elections-এর থেকে। 2019-এর ভারতের সাধারণ লোকসভা নির্বাচনের প্রতিটি আপডেট পাওয়ার জন্য আমাদের FacebookTwitter-এর দিকেও নজর রাখুন।লোকসভা নির্বাচন 2019-এর প্রতিটা (543)আসনের আপডেট জানুন

NDTV Beeps - your daily newsletter

................................ Advertisement ................................

................................ Advertisement ................................

................................ Advertisement ................................