বাংলায় দুই-তৃতীয়াংশ সংখ্যাগরিষ্ঠতা নিয়ে ক্ষমতায় আসবে বিজেপি

আসন এবং  ভোট  শতাংশে এগিয়ে থাকলেও তৃণমূল যে কিছুটা হলেও বেকায়দায় পড়েছে সে বিষয়ে কোনও সন্দেহ নেই

 Share
EMAIL
PRINT
COMMENTS
বাংলায় দুই-তৃতীয়াংশ সংখ্যাগরিষ্ঠতা নিয়ে ক্ষমতায় আসবে বিজেপি

এবারের লোকসভা নির্বাচনে পশ্চিমবঙ্গে বিজেপির ভোট ৪০. ২৫ শতাংশ পৌঁছে গিয়েছে


নিউ দিল্লি: 

লোকসভা নির্বাচনের (General Elections 2019)  ফলাফলের পর পশ্চিমবঙ্গে (West Bengal) ক্ষমতায় আসার ব্যাপারে ১০০ ভাগ নিশ্চিত বিজেপি (BJP)। দলের রাজ্য শাখার কেন্দ্রীয় পর্যবেক্ষক কৈলাশ বিজয়বর্গীয়  (Kailash Vijayvargiya)  সংবাদ সংস্থা পিটিআইকে একটি সাক্ষাৎকারে বলেছেন এই নির্বাচনের ফলাফল থেকে তাঁরা  বুঝতে পারছেন আগামী দিন পশ্চিমবঙ্গে দুই-তৃতীয়াংশ সংখ্যাগরিষ্ঠতা (Two Third Majority)  নিয়ে ক্ষমতায় আসতে চলেছে বিজেপি (BJP)। এবার বাংলায় কার্যত গেরুয়া সুনামি হয়েছে। ১৮ টি আসনে জিতেছেন বিজেপির প্রার্থীরা। আসন এবং  ভোট  শতাংশে এগিয়ে থাকলেও তৃণমূল যে কিছুটা হলেও বেকায়দায় পড়েছে সে বিষয়ে কোনও সন্দেহ নেই। নির্বাচনের ফল প্রকাশের পর থেকেই শুরু হয়েছে দলবদলের হিড়িক। ইতিমধ্যেই মুকুল রায়ের পুত্র শুভ্রাংশু রায় বিষ্ণুপুরে তৃণমূল বিধায়ক তুষার কান্তি ভট্টাচার্য এবং হেমতাবাদ এর বিধায়ক দেবেন্দ্র নাথ রায় বিজেপিতে যোগ দিয়েছেন তাছাড়া কয়েকটি পুরসভার বেশিরভাগ কাউন্সিলর বিজেপিতে যোগ দিয়েছেন বলে খবর এমতাবস্থায় সেই সমস্ত পুরসভার হাত বদল হচ্ছে বলে  বিজেপির দাবি।

কৈলাসের মতে এটা শুধুই শুরু। এরপর আরও অনেকে যোগ দেবেন বিজেপিতে। পশ্চিমবঙ্গের যেভাবে সাত দফা লোকসভার ভোট হয়েছিল। সেভাবেই জুন মাসে সাত দফায় যোগ দান কর্মসূচি  হবে। এরপর থেকে প্রতি মাসেই তৃণমূল এবং অন্যান্য দল ছেড়ে নেতা-নেত্রীরা বিজেপিতে যোগ দেবেন বলে তিনি জানিয়েছেন।

এবার পশ্চিমবঙ্গে বিজেপির ভোট ৪০. ২৫ শতাংশ পৌঁছে গিয়েছে। গতবার সেটা ছিল ১৬.৮  শতাংশ। বস্তুত বিরোধী ভোটের প্রায় পুরোটাই চলে গিয়েছে বিজেপির কাছে। বাম এবং কংগ্রেস পশ্চিমবঙ্গে কার্যত ক্ষয়িষ্ণু  শক্তিতে পরিণত হয়েছে। এমতাবস্থায় লোকসভা নির্বাচনের ফলকে হাতিয়ার করে বিধানসভায় তৃণমূলকে কাবু করতে চাইছে বিজেপি। কৈলাশ বলেন বিজেপির ফল যথেষ্ট ভালো হয়েছে। আর আমরা মনে করি এভাবেই  বিজেপি সংগঠন বাড়তে থাকবে। তাই দুই-তৃতীয়াংশ সংখ্যাগরিষ্ঠতা নিয়ে ক্ষমতায় আসার ব্যাপারে আমরা আত্মবিশ্বাসী। এখন রাজ্যের ৭০ শতাংশ বুথে বিজেপির উপস্থিতি রয়েছে। কৈলাশ মনে করেন আগামী এক বছরের মধ্যে সমস্ত বুথে নিজেদের উপস্থিতি জানান দিতে পারবে গেরুয়া শিবির।

বিজেপির শীর্ষ নেতৃত্ব চান নির্দিষ্ট সময় পশ্চিমবঙ্গে নির্বাচন হোক। এই বিষয়টি স্পষ্ট করে  কৈলাশ জানিয়েছেন, আমরা চাই ২০২১ সালেই বাংলায় ভোট হোক এবং আমি নিশ্চিত সে সময় ২২১ টি আসন নিয়ে আমরা ক্ষমতায় আসতে চলেছি,। তবে কেন্দ্রীয় নেতারা এ কথা বললেও রাজ্যের কেউ কেউ মনে করছেন তার আগেই পশ্চিমবঙ্গে ভোট করার প্রয়োজনীয়তা রয়েছে। যদিও কেন্দ্রীয় পর্যবেক্ষক বলেছেন আমরা চাইব নির্ধারিত সময় পর্যন্ত মমতার রাজ্যের মুখ্যমন্ত্রী থাকুন। তবে যদি বিধায়করা তাঁকে ছেড়ে চলে আসেন তাহলে আমাদের কিছু করার নেই। সেটা আমাদের দোষও নয়।      



পশ্চিমবঙ্গের খবর, কলকাতার খবর , আর রাজনীতি, ব্যবসা, প্রযুক্তি, বলিউড আর ক্রিকেটের সকল বাংলা শিরোনাম পড়তে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

NDTV Beeps - your daily newsletter

................................ Advertisement ................................

................................ Advertisement ................................

................................ Advertisement ................................