নৈশভোজ থেকেই এনডিএ- ২-র নীল নকশা তৈরি করল বিজেপি

সূত্রের খবর যাদু সংখ্যা পেয়ে সরকার গড়ার মতো জায়গায় গেলে তিনটি মূল বিষয়কে সামনে রেখে এবার জোট বাঁধবে এই দলগুলি।

 Share
EMAIL
PRINT
COMMENTS

দিল্লির অশোকা হোটেলে মঙ্গলবার নৈশভোজের আয়োজন করা হয়।


নিউ দিল্লি: 

হাইলাইটস

  1. 36 NDA allies attended dinner hosted by BJP chief Amit Shah
  2. NDA resolution built around national security, nationalism, development
  3. Exit polls have indicated that the BJP will get a comfortable majority

বুথ ফেরত সমীক্ষায় (Exit Poll) চাঙ্গা বিজেপি। ইতিমধ্যেই জোট শরিকদের (NDA) সঙ্গে বৈঠক করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (PM Modi) এবং বিজেপি সভাপতি অমিত শাহ (BJP President) । হয়েছে নৈশভোজও। আর সেই নৈশভোজ থেকেই দ্বিতীয় এনডিএ সরকার গঠনের নীল নকশা তৈরি হয়ে গিয়েছে। সূত্রের খবর যাদু সংখ্যা পেয়ে সরকার গড়ার মতো জায়গায় গেলে তিনটি মূল বিষয়কে সামনে রেখে এবার জোট বাঁধবে এই দলগুলি। তার মধ্যে আছে জাতীয় নিরাপত্তা, দেশাত্মবোধ এবং উন্নয়ন। দিল্লির অশোকা হোটেলে মঙ্গলবার নৈশভোজের আয়োজন করা হয়। সেখানেই এই বিষয়গুলি নিয়ে আলোচনা হয়েছে। বৈঠক শেষ হওয়ার পর কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং জানান এনডিএ-র ৩৬টি দল উপস্থিত ছিল। তিনটি দল আসতে পারেনি। কিন্তু তারা লিখিত ভাবে নিজেদের সমর্থনের বিষয়টি জানিয়েছে। 

বাংলায় বিশেষ পর্যবেক্ষক নিয়োগের বিরুদ্ধে রাজ্যের আবেদন খারিজ সুপ্রিম কোর্টে

5s20qekk

রাজনাথ বলেন গত ৫ বছরে দেশের সরকার মানুষের নিত্য প্রয়োজনকে মেটানোর চেষ্টা করেছে। আগামী ৫ বছর আমরা এই কাজেই গতি আনতে চলেছি। কী করতে চায় নতুন সরকার? তার একটা হদিশ দিয়েছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী। তিনি বলেছেন আগামী পাঁচ বছরের মধ্যে কৃষকদের আয় দ্বিগুণ করার লক্ষ্যমাত্রা নিয়ে এগোবে নতুন সরকার। পাশাপাশি সন্ত্রাসবিরোধী অভিযানে এবং সন্ত্রাসবিরোধী অবস্থান নেওয়ার ক্ষেত্রে ভারত বিশ্বের অন্য দেশ গুলির সঙ্গে আরও বেশি করে সমন্বয় সাধন করবে। গ্লোবাল ওয়ার্মিংয়ের মতো প্রাকৃতিক সমস্যা সমাধানের জন্য চেষ্টা করবে নতুন সরকার। 

Elections 2019: কর্মীদের অডিও বার্তা প্রিয়াঙ্কার, সজাগ থাকার নির্দেশ

উত্তরপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী জানান আমাদের সরকারের কাছে দেশের সুরক্ষা প্রথম বিষয়। গত ৫ বছর আমরা সেই ভাবনাকে  সামনে  রেখেই সরকার চালিয়েছি। সকলেই বিশেষ করে অন্য দেশ গুলি বুঝতে পারছে সন্ত্রাসবাদ প্রসঙ্গে ভারতের যে নমনীয় অবস্থান আগে ছিল এখন আর তা নেই। এই পরিবর্তিত চিন্তাভাবনাকে এগিয়ে নিয়ে যাওয়ার কাজই করবে আমাদের সরকার। নৈশভোজের আগে বিজেপির সদর দপ্তরে শরিক দলের মন্ত্রীদের সঙ্গে দেখা করেন প্রধানমন্ত্রী এবং বিজেপি সভাপতি।

গত রবিবার লোকসভা নির্বাচনের সপ্তম দফার ভোট গ্রহণ সম্পন্ন হওয়ার পর একাধিক বুথ ফেরত সমীক্ষার ফলাফল এসে পৌঁছেছে। তাতে দেখা যাচ্ছে এবারও নিজেদের জোরেই সরকার গড়বে এনডিএ। পশ্চিমবঙ্গের মতো কয়েকটি রাজ্যে অভাবনীয় সাফল্য পাবে বিজেপি।  এই পূর্বাভাস স্বভাবতই উৎসাহিত করেছে গেরুয়া শিবিরকে।   



পশ্চিমবঙ্গের খবর, কলকাতার খবর , আর রাজনীতি, ব্যবসা, প্রযুক্তি, বলিউড আর ক্রিকেটের সকল বাংলা শিরোনাম পড়তে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

NDTV Beeps - your daily newsletter

................................ Advertisement ................................

................................ Advertisement ................................

................................ Advertisement ................................