This Article is From Jul 05, 2018

KOLKATA NEWS: টেমস নদী উৎসবে দুর্গা পুজোর প্রদর্শনী হবে- জানালেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি

তিনি আরও জানান, কীভাবে বাংলায় দুর্গা পুজো পালনের সময় আরও বেশি পর্যটকদের আকর্ষিত করা যায় সে বিষয়ে ইউকের পর্যটন নিয়ন্ত্রণ দপ্তরের সঙ্গে আলোচনা করবেন

KOLKATA NEWS: টেমস নদী উৎসবে দুর্গা পুজোর প্রদর্শনী হবে- জানালেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি
কলকাতা:

এই বছর ইউকের টেমস নদী উৎসবে দুর্গা পুজোর প্রদর্শনীর আয়োজন করা হচ্ছে বলে পশ্চিমবঙ্গ সরকারের তরফে জানানো হল। এই উদ্দেশ্যে পশ্চিমবঙ্গ সরকার ব্রিটিশ কাউন্সিলের সঙ্গে বাংলার সংস্কৃতি, শিক্ষা এবং দক্ষতা উন্নয়ন ও প্রচারের উদ্দেশ্যে ব্রিটেন এবং পশ্চিমবঙ্গ রাজ্য পরস্পরের সঙ্গে মউ স্বাক্ষরের সিদ্ধান্ত নিয়েছে, মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি আজ জানিয়েছেন।

শুক্রবার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এবং ব্রিটিশ কাউন্সিলের অধিকর্তার উপস্থিতিতে কলকাতায় মউ স্বাক্ষর হবে। “আমরা বাংলার দুর্গা পুজো 13 অগাস্ট-18 সেপ্টেম্বর পর্যন্ত আয়োজিত ইউকের টেমস নদী উৎসবে প্রদর্শনের সিদ্ধান্ত নিয়েছি যা দুই দেশের সংস্কৃতির আদানপ্রদানে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে”, জানান মমতা ব্যানার্জি।

ফেসবুক পোস্টে মুখ্যমন্ত্রী জানান, মউ স্বাক্ষরের প্রধান উদ্দেশ্যগুলো হল ইউকের টেমস নদী উৎসবে দুর্গা পুজো প্রদর্শন এবং ইউকের টেমস নদী উৎসবের মতোই কলকাতায় একটা নদী উৎসবের আয়োজন করা যেখানে ইউকে এবং বাংলায় পরিদর্শকের আদানপ্রদানের মাধ্যমে দুই দেশের সাংস্কৃতিক বৈশিষ্টের আদানপ্রদান, যৌথ উদ্যোগে দক্ষতা উন্নয়ন, ইংরাজি ভাষায় জ্ঞাপন এবং সর্বোপরি আমাদের রাজ্যে কর্মসংস্থান বৃদ্ধি।“

“ইউকে-তে উপস্থিত থাকার সময় আমি এই বিষয়গুলো সেখানে তুলে ধরেছিলাম।  তারপরেই লর্ডস হাউসের সদস্য এবং ব্রিটিশ কাউন্সিলের গ্লোবাল ডেপুটি চেয়ারপার্সন ঊষা প্রসার এই উদ্যোগকে এগিয়ে নিয়ে যেতে কলকাতায় আসেন”, জানান মমতা বন্দ্যোপাধ্যায়।

তিনি আরও জানান, কীভাবে বাংলায় দুর্গা পুজো পালনের সময় আরও বেশি পর্যটকদের আকর্ষিত করা যায় সে বিষয়ে ইউকের পর্যটন নিয়ন্ত্রণ দপ্তরের সঙ্গে আলোচনা করবেন। “টেমসের মতোই আমাদের গঙ্গা আছে (হুগলী নদী)। সুতরাং ভবিষ্যতে ওদের (ইউকে) মতোই আমরা গঙ্গাতীরে একই ধরণের উৎসবের আয়োজন করতেই পারি”, জানান মুখ্যমন্ত্রী।  
 



(এনডিটিভি এই খবর সম্পাদিত করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে.)

.