শ্বশুরবাড়িতে দু’বছর না খেতে দিয়ে ওজন ২০ কেজি, পণ না দেওয়ার শাস্তিতে মৃত্যু বধূর

২৯ মার্চ পোস্টমর্টেম রিপোর্ট ও ওই মহিলার আত্মীয়দের বিবৃতির ভিত্তিতে থুশারার স্বামী চন্দু লাল ও শাশুড়ি গীতা লালকে গ্রেফতার করা হয়।

 Share
EMAIL
PRINT
COMMENTS
শ্বশুরবাড়িতে দু’বছর না খেতে দিয়ে ওজন ২০ কেজি, পণ না দেওয়ার শাস্তিতে মৃত্যু বধূর

পণ না দেওয়ায় মৃত্যুর অভিযোগে ভারতীয় দণ্ডবিধির ৩০৪ বি ধারার (section 304B of the Indian Penal Code) অধীনে মামলা দায়ের করা হয়েছে।


তিরুবনন্তপুরম: 

না খেতে পেয়ে স্বামীর ঘরে (starvation at her husband's home) কঙ্কালসার হয়ে মারা গেলেন বছর সাতাশের মহিলা। কেরলের মহিলা কমিশন (Kerala Women's Commission) মঙ্গলবার রাজ্য পুলিশের কাছে এই বিষয়ে জবাবদিহি চেয়েছে। অভিযোগ, ওই মহিলাকে দীর্ঘদিন না খেতে দিয়ে রেখে দেওয়া হয়েছিল। না খেতে পেয়ে প্রাণ চলে যায় তাঁর। করুণাগাপল্লীর বাসিন্দা থুশারা (Thushara) ২১ মার্চ হাসপাতালে মারা যান। মৃত্যুর সময় তাঁর ওজন হয়েছিল মাত্র ২০ কেজি। পণ না দেওয়ায় মৃত্যুর অভিযোগে ভারতীয় দণ্ডবিধির ৩০৪ বি ধারার (section 304B of the Indian Penal Code) অধীনে মামলা দায়ের করা হয়েছে। 

অলিম্পিকের দুই পদকজয়ী এবার নির্বাচনে হাড্ডাহাড্ডি লড়াইয়ে বিরোধী প্রার্থী

২৯ মার্চ পোস্টমর্টেম রিপোর্ট ও ওই মহিলার আত্মীয়দের বিবৃতির ভিত্তিতে থুশারার স্বামী চন্দু লাল ও শাশুড়ি গীতা লালকে গ্রেফতার করা হয়। দু'জনকেই ১৪ দিনের হেফাজতে পাঠানো হয়েছে। থুশারার দুই সন্তানকেই শিশু সুরক্ষা ভবনে নিয়ে যাওয়া হয়েছে। পুলিশ জানিয়েছে। “থুশারার আত্মীয় ও প্রতিবেশীরা অভিযোগ করেছে যে তাঁর শাশুড়ি তাঁর উপর কালোজাদু করত, আমরা এই বিষয়টিও খতিয়ে দেখব।”

থুশারার ভাই সুশান্ত বলেন, “ওর শ্বশুরবাড়ির লোকেরা কোন বিষয়ে আমাদের সাথে কখনো সহযোগিতা করেনি। বিয়ের পর, আমার বোন ঘন ঘন আমাকে ফোন করত, কিন্তু ওর স্বামী বিয়ের দু'মাস পরেই ওর ফোন কেড়ে নেয়।” সুশান্তের অভিযোগ, শ্বশুরবাড়ির লোক থুশারার উপর শারীরিক ও মানসিক নির্যাতন চালাত।

 বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পেসেই আততায়ীর গুলিতে খুন সাসপেন্ড হওয়া পড়ুয়া

জাতীয় মহিলা কমিশন (National Commission for Women) গতকাল ডিরেক্টর জেনারেল অফ পুলিশ (Director General of Police) লোকনাথ বেহরাকে একটি চিঠি লিখে অবিলম্বে এই বিষয়ে কঠোর পদক্ষেপ নিতে অনুরোধ করেছেন। এনসিডব্লিউ চেয়ারপার্সন রেখা শর্মা (NCW Chairperson Rekha Sharma) বলেন, ২৭ বছর বয়সী ওই মহিলাকে তাঁর স্বামী ও শ্বশুরবাড়ির লোকেরা দুই বছরেরও বেশি সময় ধরে না খেতে দিয়ে রেখে দিয়েছিল! মহিলা না খেতে পেয়ে মারা গিয়েছেন, কারণ ওর বাবা-মা ২ লাখ টাকা পণ দিতে পারেননি।

চিঠিতে বলা হয়েছে, “গুরুতর বিষয় বিবেচনা করে, এই বিষয়টি তদন্ত করা হোক এবং আইনের প্রাসঙ্গিক বিধান অনুযায়ী যথাযথ ব্যবস্থা নেয়া হোক।”



(এনডিটিভি এই খবর সম্পাদনা করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে।)


পশ্চিমবঙ্গের খবর, কলকাতার খবর , আর রাজনীতি, ব্যবসা, প্রযুক্তি, বলিউড আর ক্রিকেটের সকল বাংলা শিরোনাম পড়তে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

NDTV Beeps - your daily newsletter

................................ Advertisement ................................

................................ Advertisement ................................

................................ Advertisement ................................