সাবধান! এই ব্রিজ শুধুই সাহসীদের....

মাটি থেকে ৩০০ ফিট ওপরের এই ব্রিজ কিন্তু দুর্বল চিত্তের মানুষদের জন্য নয়!

 Share
EMAIL
PRINT
COMMENTS
সাবধান! এই ব্রিজ শুধুই সাহসীদের....

হুয়াক্সি ওয়ার্ল্ড অ্যাডভেঞ্চার পার্কের এই ব্রিজটি বিশেষ ধরনের কাচ দিয়ে তৈরি


আপনার চিত্ত কি ভয় শূন্য? নাকি একটু এদিকওদিক হলেই লাবডুব বেড়ে যায় হৃদয়ের (faint-hearted)? আপনি যদি দ্বিতীয় দলের হন, তাহলে আপনি ভুলেও ওই ব্রিজে চড়বেন না। আর যদি 'ভয়' আপনাকে ভয় পায়, তাহলে চলে যান পূর্ব চিনের (east China) জিয়াংশুতে। সেখানে হুয়াক্সি ওয়ার্ল্ড অ্যাডভেঞ্চার পার্কে (Huaxi World Adventure Park) একটি কাচের ব্রিজ (glass bridge) তৈরি হয়েছে। মাটির থেকে কমসেকম ১০০ মিটার বা ৩০০ ফিট ওপরে ঝুলন্ত ওই ব্রিজে চড়ার মজা নিন। একটু হাঁটার পর নিজেরই মনে হবে, আপনি ওপরে, আসমান নীচে! চলতি বছরের শুরুতে সাধারণ মানুষদের জন্য খুলে দেওয়া হয়েছে পৃথিবীর দীর্ঘতম এই কাচের ব্রিজটি। এটিই এখন নজর কেড়েছে গোটা বিশ্বের। ৫১৮ মিটার লম্বা সেতুটি (bridge) তৈরি এমন বিশেষ কাচ দিয়ে (special glass) যা প্রায় ৩.৫ সেন্টিমিটার পুরু। তার থেকেও আশ্চর্যের বিষয়, এই ধরনের কাচ ৪.৭ টন (4.7 tonnes) পর্যন্ত ওজন বহনে সক্ষম! অর্থাত একসঙ্গে ব্রিজের ওপর দিয়ে ২৬০০ জন মানুষ নির্ভয়ে হাঁটাচলা করতে পারবেন।

দেখুন আজব সওয়ারি, গল্পের গরু শেষে চাপল বাইকে...!

ভাবছেন, তাহলে কেন ভীতু মানুষদের এই ব্রিজে চড়তে মানা করা হচ্ছে! পুরোটাই এর সাউন্ড আর ভিস্যুয়াল এফেক্টের জন্য। যা দেখলেই মনে হবে এক্ষুণি কাচে ফাটল ধরবে। আর সমস্ত মানুষদের নিয়ে যেকোনও সময় হুড়মুড়িয়ে ভেঙে পড়বে ব্রিজ।  সম্প্রতি, ব্রিজে চড়া মানুষদের অভিজ্ঞতা জানতে একটি ভিডিও ফুটেজ নেওয়া হয়েছিল। সেখানে দেখা গেছে, যাঁরাই নীচের দিকে তাকাচ্ছেন তাঁদের কিন্তু হৃদকম্প শুরু হয়ে গেছে।

এরপরেও আপনি কি ওই ব্রিজে () (glass bridge) উঠবেন!



পশ্চিমবঙ্গের খবর, কলকাতার খবর , আর রাজনীতি, ব্যবসা, প্রযুক্তি, বলিউড আর ক্রিকেটের সকল বাংলা শিরোনাম পড়তে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

NDTV Beeps - your daily newsletter

................................ Advertisement ................................

................................ Advertisement ................................

................................ Advertisement ................................