This Article is From Jan 31, 2019

রামমন্দির নির্মাণে ঘিরে যেন কাশ্মীরের পরিস্থিতি না হয়ঃ শিবসেনা প্রধান

রামমন্দির নির্মাণের বিষয়টিকে কাশ্মীরের মতো জটিল করা উচিত নয় বলে মনে  করেন শিবসেনা প্রধান উদ্ধব ঠাকরে।

রামমন্দির নির্মাণে ঘিরে যেন কাশ্মীরের পরিস্থিতি না হয়ঃ শিবসেনা প্রধান

কয়েক মাস আগে রামমন্দিরের দাবিতে অযোধ্যায় বড় সম্মেলন করে বিশ্ব হিন্দু পরিষদ।

হাইলাইটস

  • আরএসএসের কার্যকলাপ নিয়ে বিস্ময় প্রকাশ করেছেন শিবসেনা প্রধান
  • উদ্ধব বলেন, ‘রাম মন্দির নির্মাণের ব্যাপারটা যেন কাশ্মীরের মতো না হয়
  • 'রাম মন্দির নির্মাণে দেরি হওয়ায় বিজেপির কংগ্রেসকে দোষ দেওয়ার যুক্তি নেই'
মুম্বই:

 রাম মন্দির নির্মাণের বিষয়টিকে কাশ্মীরের মতো জটিল  করা  উচিত নয় বলে মনে  করেন শিবসেনা  প্রধান উদ্ধব  ঠাকরে। পাশাপাশি  আরএসএসের কার্যকলাপ নিয়ে বিস্ময় প্রকাশ করেছেন তিনি। তাঁর প্রশ্ন, রামমন্দির নির্মাণে দেরি হচ্ছে দেখেও সঙ্ঘ পরিবার কেন প্রধানমন্ত্রীকে কাঠগড়ায় দাঁড় করাচ্ছে না! উদ্ধব বলেন, ‘রাম মন্দির নির্মাণের ব্যাপারটা যেন কাশ্মীরের মতো না হয়। এখনই  কাশ্মীর সমস্যার সমাধান হওয়ার সম্ভবনা দেখা যাচ্ছে না।  এটা যেন রামমন্দির নির্মাণের ক্ষেত্রে না হয়।' দলের মুখপত্র সামনায় এ কথাই লেখা হয়েছে। পাশাপাশি সংবাদপত্রের সম্পাদকীয় কলমে আরও লেখা  হয়েছে রাম মন্দির নির্মাণে দেরি হওয়ার জন্য বিজেপির  কংগ্রেসকে দোষ দেওয়ার যুক্তি নেই। 

ছবি বিক্রি নিয়ে মমতা ঘনিষ্ঠকে জিজ্ঞাসাবাদ সিবিআইয়ের

রামমন্দির নির্মাণ মামলা এখন সুপ্রিম কোর্টের বিচারাধীন। একাধিক কারণে সেই মামলা পিছিয়েও যাচ্ছে। এমতাবস্থায় শরিক শিবসেনা থেকে  শুরু করে কয়েকটি সংগঠন বিজেপির উপর চাপ দিচ্ছে। এরই মধ্যে জমির যে অংশ নিয়ে বিতর্ক নেই সেখান থেকে কিছুটা অংশ রাম জন্মভূমি ন্যাসকে ফিরিয়ে দেওয়ার কথা বলেছে সুপ্রিম কোর্ট। এ প্রসঙ্গে শিবসেনা প্রধান বলেন,  ‘ মনে হচ্ছে ভোটের কথা মাথায় রেখেই সিদ্ধান্ত নিয়েছে  বিজেপি। এটা হওয়া উচিত নয়।'

মহারাষ্ট্রের জোটে আমরাই বড় শরিক, লোকসভা নির্বাচন নিয়ে বৈঠকের পর বিজেপিকে বার্তা শিবসেনার

কয়েক মাস আগে রাম মন্দিরের দাবিতে অযোধ্যায় বড় সম্মেলন করে বিশ্ব হিন্দু পরিষদ। সেখানে গিয়ে শিবসেনা  প্রধান বলেন, মোদী সরকার কুম্ভকর্ণের মতো না ঘুমিয়ে থেকে  জেগে  উঠুক আর রাম মন্দির নির্মাণ করতে অর্ডিন্যান্স তৈরি করুক। তাঁকে আরও বলতে শোনা যায়, মন্দির নির্মাণ না করতে পারলে ভোটে পরাজয় হবে বিজেপির।                      

 

.