This Article is From Dec 06, 2018

গুজবে কান নয়, বাবরি নিয়ে ভরসা রাখুন সুপ্রিম কোর্টের রায়ে, বললেন গোলাম রব্বানি

বাবরি মসজিদ নিয়ে সুপ্রিম কোর্টের রায়কে সম্মান জানানোর আর্জি জানিয়ে বুধবার রাজ্যের কয়েকজন সংখ্যালঘু ধর্মাবলম্বী নেতা অভিযোগ করলেন এই পুরো ইস্যুটিকে 'রাজনৈতিক উদ্দেশ্যে' ব্যবহার করা হচ্ছে।

গুজবে কান নয়, বাবরি নিয়ে ভরসা রাখুন সুপ্রিম কোর্টের রায়ে, বললেন গোলাম রব্বানি
কলকাতা:

বাবরি মসজিদ নিয়ে সুপ্রিম কোর্টের রায়কে সম্মান জানানোর আর্জি জানিয়ে বুধবার রাজ্যের কয়েকজন সংখ্যালঘু ধর্মাবলম্বী নেতা অভিযোগ করলেন এই পুরো ইস্যুটিকে 'রাজনৈতিক উদ্দেশ্যে' ব্যবহার করা হচ্ছে। শুধু তাই নয়, এই ইস্যুটি ব্যবহৃত হচ্ছে হিন্দু ও মুসলমানের মধ্যে বিভাজনের উদ্দেশ্যেও। সর্বভারতীয় উলেমা বোর্ডের জাতীয় সভাপতি গোলাম রব্বানি সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে বলেন, "প্রতি নির্বাচনের সময় এই ইস্যুটা নতুনভাবে খুঁচিয়ে তোলা হয়। যার থেকে এই কথাটি স্পষ্ট টের পাওয়া যায় যে, পুরো ইস্যুটিকেই ব্যবহার করা হচ্ছে রাজনৈতিক উদ্দেশ্যে। আমি সাধারণ মানুষদের অনুরোধ করছি, পুরো বিষয়টি সুপ্রিম কোর্টের ওপর ভরসা করে ছেড়ে দেওয়ার জন্য"।

বিজেপিকে রথযাত্রার অনুমতি দিল না কলকাতা হাইকোর্ট

তিনি আরও বলেন, "ভারত একটি ধর্মনিরপেক্ষ দেশ৷ আমাদের এই দেশের আইনের ওপর সম্পূর্ণ ভরসা রয়েছে। আমাদের নেতিবাচক অতীতকে ভুলে যেতে হবে। সেটাই কর্তব্য। নইলে তার কুপ্রভাব পড়তে পারে আগামী প্রজন্মের ওপর"।  

ঢোল বাজিয়ে রাজস্থানে নির্বাচনী প্রচার শেষ করলেন মোদী, দেখুন ভিডিও

গুজবে কোনওভাবে কান না দেওয়ার জন্যও সকলকে অনুরোধ করেন গোলাম রব্বানি। "আমাদের অতীতের ভুল থেকে শিক্ষা নিয়ে মাথায় রাখতে হবে, সব খারাপ পরিণতির শিকার হতে হয় কেবলমাত্র সাধারণ মানুষকেই। কয়েকজন মানুষ হিন্দু আর মুসলমানের মধ্যে ভেদাভেদ সৃষ্টির চেষ্টা করে চলেছেন। তাদের বিরুদ্ধে লড়াইয়ের জন্য মাথা ঠাণ্ডা করে এগোতে হবে", বলেন তিনি।



(এনডিটিভি এই খবর সম্পাদিত করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে.)

.