ভারতে ডোনাল্ড ট্রাম্প! ইন্ডিয়া, নমস্তে কী? মার্কিনীদের এমন প্রশ্নে নাজেহাল গুগল

এবার দেশের প্রধানের ভারত সফর নিয়ে মার্কিনীদের মধ্যে উত্তেজনা তুঙ্গে। ভারত কী? নমস্তে কী? এসব প্রশ্নও করে এখন গুগলকে বিড়ম্বনায় ফেলছেন মার্কিনীরা

ভারতে ডোনাল্ড ট্রাম্প! ইন্ডিয়া, নমস্তে কী? মার্কিনীদের এমন প্রশ্নে নাজেহাল গুগল

ডোনাল্ড ট্রাম্প ভারতে পৌঁছতেই আমেরিকার গুগলকে প্রশ্ন; ভারত কী?

হাইলাইটস

  • ভারতে ট্রাম্প! ইন্ডিয়া কী, নমস্তে কী, জানতে উদগ্রীব মার্কিনীরা
  • গুগলের দ্বারস্থ হয়ে ভারত সম্বন্ধে জানতে একাধিক প্রশ্ন করেছেন তাঁরা
  • দু'দিনের ভারত সফরের শেষদিনে আজ একাধিক কর্মসূচি ছিল মার্কিন প্রেসিডেন্টের

সোমবার সপার্ষদ আহমেদাবাদ বিমানবন্দরে পৌঁছন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প(US President)। দু'দিনের ভারত সফরের মঙ্গলবার শেষদিন। একাধিক কর্মসূচি নিয়ে এদেশে এসেছেন মার্কিন রাষ্ট্রপ্রধান। এবার দেশের প্রধানের ভারত সফর নিয়ে মার্কিনীদের মধ্যে উত্তেজনা তুঙ্গে। ভারত কী? নমস্তে কী? এসব প্রশ্নও করে এখন গুগলকে (Google) বিড়ম্বনায় ফেলছেন মার্কিনীরা। 

ডোনাল্ড ট্রাম্পের ভুল উচ্চারণ নিয়ে কী টুইট করলেন কেভিন পিটারসেন

13r6fn9

গুগলের হিসেব বলছে, ২৪ ফেব্রুয়ারি ভারত কী আর কোথায়? এই প্রশ্ন সবচেয়ে বেশি হিট করেছিল! মোতেরা স্টেডিয়ামের অনুষ্ঠানের নাম দেওয়া হয়েছিল নমস্তে ট্রাম্প। এবার এই নমস্তে মানে কী? সেই কৌতুহল প্রশমন করতে গুগলের দ্বারস্থ মার্কিনীরা। ২৫ তারিখ অর্থাৎ মঙ্গলবার, তাজমহল, ভারতের ভৌগলিক অবস্থান, ভারতের জনসংখ্যা নিয়ে একাধিক প্রশ্ন হিট করেছে গুগলে। আমেরিকার নিউ জার্সি, ইন্ডিয়ানা, জর্জিয়া আর কলম্বিয়া সবচেয়ে বেশি উৎসাহ দেখিয়েছে ভারতকে জানতে। dld7j6mgমার্কিন প্রেসিডেন্ট ২৪ ফেব্রুয়ারি বেলা ১১টা বেজে ৩৭ মিনিটে আহমেদাবাদের সর্দার বল্লভভাই প্যাটেল বিমানবন্দরে নামেন। সেখান থেকে সবরমতি, মোতেরা হয়ে বিকেলে পৌঁছন আগ্রা। তাজমহল উপভোগ করে রাতের দিকে নামেন দিল্লির পালাম এয়ারবেসে। মঙ্গলবার সকালে রাইজিনা হিলে গিয়ে সপার্ষদ রাষ্ট্রপতির সঙ্গে দেখা করেন ট্রাম্প। গান্ধিঘাটে গিয়ে মালা দেন মহাত্মা গান্ধির স্মৃতি সৌধে।  

‘‘বাণিজ্য চুক্তির বিষয়ে আশাবাদী'', প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠক শেষে ট্রাম্প: ১০টি তথ্য

মার্কিন ফার্স্ট লেডি মেলানিয়া ট্রাম্প (Melania trump) মঙ্গলবার সূচি মেনে দক্ষিণ দিল্লির এক সরকারি স্কুল পরিদর্শনে গিয়েছিলেন। নানকপুরের সর্বদোয়া সিনিয়র সেকেন্ডারি স্কুলে গিয়ে হেপিনেস ক্লাস (Happiness Class) প্রত্যক্ষ করেন তিনি। স্কুলের পড়ুয়ারা তাঁকে মালা এবং  মাথায় টিপ পরিয়ে অভ্যর্থনা জানায়। সংবাদসংস্থা এএনআই একটা ভিডিও সোশাল সাইটে পোস্ট করেছে। সেই ভিডিও দেখে উৎসাহিত নেটিজেনরা। সেই ভিডিওতে দেখা গিয়েছে, খুদে পড়ুয়ারা মেলানিয়া ট্রাম্পের সঙ্গে ইংরাজিতে কথা বলছে। এক পড়ুয়া ফার্স্ট লেডিকে বলছে, "মাই নেম ইজ পুজা।" এমনভাবে পরিচয় পেয়ে যারপরনাই বিস্মিত মার্কিন ফার্স্ট লেডি বিস্ময়ে প্রথমে সেই পড়ুয়া এবং পরে ক্লাসরুমে উপস্থিত শিক্ষিকার সঙ্গেও কথা বলেন। 

Listen to the latest songs, only on JioSaavn.com