“মার্কিন প্রেসিডেন্টকে স্বাগত জানাতে প্রস্তুত”, ডোনাল্ড ট্রাম্পের সফরের আগে বার্তা প্রধানমন্ত্রীর

সোমবার দুদিনের সফরে ভারতে আসছেন ডোনাল্ড ট্রাম্প (Donald Trump) এবং মেলানিয়া ট্রাম্প। গুজরাটের আহমেদাবাদ, নয়াদিল্লি এবং আগ্রা যাবেন তিনি

“মার্কিন প্রেসিডেন্টকে স্বাগত জানাতে প্রস্তুত”, ডোনাল্ড ট্রাম্পের সফরের আগে বার্তা প্রধানমন্ত্রীর

আহমেদাবাদে প্রধানমন্ত্রী মোদির সঙ্গে একটি রোড শো করবেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প (ফাইল)

হাইলাইটস

  • ট্যুইটে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে স্বাগত জানান প্রধানমন্ত্রী
  • “আগামিকাল তিনি আমাদের সঙ্গে থাকবেন, এটা গৌরবের”: প্রধানমন্ত্রী মোদি
  • আহমেদাবাদ, দিল্লি ও আগ্রা যাবেন ডোনাল্ড ট্রাম্প, মেলানিয়া ট্রাম্প
নয়াদিল্লি:

ভারতের মাটিতে পদার্পণ করতে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের (Donald Trump) আর ২৪ ঘন্টারও কম সময় বাকি, তারমধ্যেই তাঁকে স্বাগত জানালেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। এদিন বিকেলে প্রধানমন্ত্রী মোদি ট্যুইটারে লেখেন, “মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে স্বাগত জানাতে তৈরি ভারত। তিনি আগামিকাল আমাদের সঙ্গে থাকবেন, এটা খুবই গৌরবের, আহমেদাবাদে হবে প্রথম অনুষ্ঠান”, গুজরাটের মুখ্যমন্ত্রী বিজয় রূপাণির একটি ট্যুইট করা একটি ভিডিও শেয়ার করেন ভারতের প্রধানমন্ত্রী। সোমবার দুদিনের সফরে ভারতে আসছেন ডোনাল্ড ট্রাম্প (Donald Trump) এবং মেলানিয়া ট্রাম্প। গুজরাটের আহমেদাবাদ, নয়াদিল্লি এবং আগ্রা যাবেন তিনি।

এর আগে, বাহুবলী সিনেমার একটি সম্পাদনা করা ভিডিও শেয়ার করেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। সিনেমার মূল চরিত্রের সঙ্গে তাঁর মুখ বসানো হয়েছে। মার্কিন প্রেসিডেন্ট লেখেন, “ভারতের বন্ধুর সঙ্গে সাক্ষাৎ এর দিকে তাকিয়ে রয়েছি”।  

ভারত সফরে, আহমেদাবাদের সর্দার প্যাটেল স্টেডিয়ামে “নমস্তে ট্রাম্প” (Namaste, Trump) অনুষ্ঠানে যোগ দেবেন মাপ্কিন প্রেসিডেন্ট, এই অনুষ্ঠানকে বিশ্বের সবচেয়ে বড় অনুষ্ঠান বলে মনে করা হচ্ছে., এছাড়াও নয়াদিল্লি পৌঁছানোর আগে, তিনি আগ্রায় তাজমহল পরিদর্শনে যাবেন বলেও মনে করা হচ্ছে।

মার্কিন প্রেসিডেন্টের সঙ্গেই ভারতে আসবেন তাঁর মেয়ে ইভাঙ্কা, এবং জামাই জারেদ কুশনের।  তাঁরা দুজনেই মার্কিন প্রেসিডেন্টের উচ্চপদস্থ পরামর্শদাতা।

.চলতি মাসেই ট্যুইটে প্রধানমন্ত্রী মোদি লেখেন, ডোনাল্ড ট্রাম্পের ভারতে সফরে তিনি খুবই আনন্দিত। ১২ ফেব্রুয়ারির ট্যুইটে প্রধানমন্ত্রী লেখেন, “আমাদের মাননীয় অতিথির স্মরণীয় অভ্যার্থনা জানাব আমরা। এটা অন্যতম বিশেষ একটি সফর, এবং ভারত-মার্কিন বন্ধুত্ত্বের সম্পর্কে গুরুত্বপূর্ণ ভূমিকা নেবে”।

সফরে, পারষ্পরিক একমতে থাকা বাণিজ্যচুক্তি নিয়ে ভারত-মার্কিন আলোচনা হবে, যদিও সূত্রে জানা গিয়েছে, বৃহত্তর বাণিজ্যচুক্তি স্বাক্ষরিত হওয়ার সম্ভাবনা কম। প্রেসিডেন্ট ট্রাম্প উল্লেখ করেছেন যে, ভারতের উচ্চহারে শুল্ক, এবং ভারতীয় বাজারে আরও জায়গা প্রয়োজন।  

Listen to the latest songs, only on JioSaavn.com